এখন পড়ছেন
হোম > রাজ্য > নদীয়া-২৪ পরগনা > এক্সিট পোল ২০১৯ – কি হতে পারে বনগাঁ লোকসভার ফলাফল? দেখে নিন বিস্তারিত

এক্সিট পোল ২০১৯ – কি হতে পারে বনগাঁ লোকসভার ফলাফল? দেখে নিন বিস্তারিত

অবশেষে বাংলার সঙ্গে গোটা দেশেই শেষ হল সপ্তদশ লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ পর্ব। কেন্দ্রীয় বাহিনীর কড়া নজরদারিতে বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়া মোটের উপর সাত দফার ভোটগ্রহণ পর্ব শান্তিপূর্ণ। এখন সকলেরই অধীর আগ্রহে অপেক্ষা ২৩ তারিখের জন্য – কেননা সেদিন সকাল ৮ টা থেকে ইভিএম বাক্স খুললে আঁচ পাওয়া যাবে দেশের পরবর্তী সরকার গঠনের ভার কাদের হাতে যেতে চলেছে।

তবে তার আগে, মাঝের এই কদিন রাজনৈতিকভাবে অত্যন্ত সচেতন বাংলার মানুষের মনের উদ্বিগ্ন ভাব কাটাতে প্রিয় বন্ধু মিডিয়ার তরফে সামনে আনা হবে বুথ ফেরত সমীক্ষা। আমরা নির্বাচনের আগেই বিভিন্ন পর্যায়ে ওপিনিয়ন পোলের মাধ্যমে বাংলার মানুষ কি ভাবছেন, এমনকি গোটা ভারতের ক্ষেত্রে সামগ্রিক ছবি কি দাঁড়াতে পারে – তার একটা আভাস তুলে আনার চেষ্টা করেছিলাম। আর এবার পালা এক্সিট পোলের।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আমরা ইতিমধ্যেই বাংলার ৪২ টি আসনের ও ভারতের ৫৪৩ টি আসনের সামগ্রিক ভোট শতাংশ কোন দলের কত হতে পারে এবং কোন দলের ঝুলিতে কত আসন যেতে পারে তার একটা আভাস তুলে ধরেছি। এমনকি ভারতের বিভিন্ন রাজ্যের ও কেন্দ্রশাসিত অঞ্চলের রাজ্যওয়ারি ফলাফলও আপনাদের সামনে তুলে ধরেছি। এবার পালা বাংলার ৪২ টি আসনের মধ্যে কোথায় কে জয়ী হতে পারে সেই তথ্য তুলে আনা।

আমরা একে একে রাজ্যের ৪২ টি লোকসভা আসনে কোথায় কে জিততে পারে বা জয়ের ব্যবধান কি হতে পারে, তার একটা আভাস তুলে আনার চেষ্টা করব। আমাদের সমীক্ষক দলের করা বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী বনগাঁ লোকসভার সাম্ভাব্য ফলাফল নিম্নরূপ –
শান্তনু ঠাকুর – বিজেপি – ৩৯%
মমতাবালা ঠাকুর – তৃণমূল কংগ্রেস – ৩৫%
অলোকেশ দাস – বামফ্রন্ট – ১৯%
সৌরভ প্রসাদ – কংগ্রেস – ৪%
অন্যান্য – ২%
নোটা – ১%

বিজেপি নিকটতম প্রতিদ্বন্দ্বী তৃণমূলকে ৫০,০০০ – ৭০,০০০ ভোটে পরাজিত করতে পারে

বিস্তারিত দেখতে নীচের ভিডিওটিতে চোখ রাখুন –

Top
error: Content is protected !!