এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কোন পথে আসবে সাফল্য তৃণমূলকে বাতলে দিলেন স্বয়ং প্রশান্ত কিশোর, আশার আলো দেখছে শাসকদল

কোন পথে আসবে সাফল্য তৃণমূলকে বাতলে দিলেন স্বয়ং প্রশান্ত কিশোর, আশার আলো দেখছে শাসকদল

লোকসভা নির্বাচনে রাজ্যের তৃণমূলের এবার খুব একটা ভালো ফলাফল হয়নি। মমতা বন্দ্যোপাধ্যায় দলের নেতাকর্মীদের 42 এ 42 স্লোগান তোলার ডাক দিয়েছিলেন। দিকে দিকে তৃণমূল নেতাকর্মীরা নেত্রীর সুরে সুর মিলিয়ে সেই স্লোগানও তুলেছিল। কিন্তু বাস্তবে 42 এ 42 করতে পারেনি তৃণমূল। অন্যদিকে তৃণমূলের অস্বস্তিকে দ্বিগুণভাবে বৃদ্ধি করে বিজেপি বাংলা থেকে 18 টি আসন নিজেদের ঝুলিতে রেখেছে।

এরপরই সামনে 2021 এর বিধানসভা নির্বাচনের আগে দলকে ঘুরে দাড় করাতে চঞ্চল হয়ে উঠে তৃণমূল শীর্ষ নেতৃত্ব। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছয় যে, বিজেপিকে এক সময় সাফল্য এনে দেওয়া ভোটগুরু বলে পরিচিত প্রশান্ত কিশোরকে নিজেদের সাফল্যের জন্য নিয়োগ করে ঘাসফুল শিবির।আর দায়িত্ব পেয়েই বিজেপির পথে হেঁটেই তৃণমূলকে সাফল্য এনে দিতে একগুচ্ছ পরামর্শ দিয়েছেন সেই প্রশান্ত কিশোর।

জানা গেছে, ইতিমধ্যেই তৃণমূল ভবনে মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে দলের বিধায়কদের প্রতি মাসের অন্তত সাত থেকে আট দিন জনসংযোগের পরামর্শ দিয়েছেন ভোটগুরু। আর এতেই সাধারণ মানুষ তৃণমূলের প্রতি আস্থা দেখাতে শুরু করবে বলে দাবি তার। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, একটা সময় বিজেপির পরামর্শদাতা হিসেবে ভারতব্যাপী প্রশান্ত কিশোরের দৌলতেই বিজেপি তার বিস্তার লাভ করেছিল। আর বিজেপিকে তিনি ঠিক যে পথে সাফল্য এনে দিয়েছেন, সেই একই পথ জনসংযোগকে পাথেয় করে তৃণমূলকে সাফল্য এনে দিতে মরিয়া ভোটগুরু।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

জানা গেছে, প্রশান্ত কিশোর জনসংযোগের লক্ষ্যে প্রতি বিধানসভা কেন্দ্র কিছু 15 জন উপযুক্ত কর্মীকে বেছে নেওয়ার পরামর্শ দিয়েছেন তৃণমূলকে। বিশ্লেষকদের দাবি, এই একই কাজ বিজেপিও করে থাকে। ফলে এক্ষেত্রে তাদের সঙ্গে অনেকটাই মিলে যাচ্ছে সাংগঠনিক হাল হকিকত। তবে প্রশান্ত কিশোর বিজেপির পথে হেটে তৃণমূলকে সাফল্য এনে দিতে চাইলেও তা নিয়ে পাল্টা তৃণমূলকে কটাক্ষ ছুড়ে দিয়েছে গেরুয়া শিবির।

বিজেপির দাবি, প্রশান্ত যতই তৃণমূলের হয়ে কাজ করুন না কেন, তার গা থেকে গেরুয়া আভা মোছা যাবে না। কারণ তাকে বিজেপিই সবথেকে বেশি সুযোগ করে দিয়েছিল।রাজনৈতিক মহলের মতে, আসলে এ হচ্ছে কাঁটা দিয়ে কাঁটা তোলার মত। বিজেপিকে ঠিক যে পথে সাফল্য এনে দিয়েছেন প্রশান্ত কিশোর, সেই বিজেপির বিরুদ্ধে হেঁটে বাংলায় তৃণমূলকে সাফল্য এনে দিতে সেই একই ফর্মুলা প্রয়োগ করতে চাইছেন তিনি। কিন্তু এতসব করেও 2021 এর বিধানসভা নির্বাচনে এখানে মোদী ঝড়কে রুখতে পারেন কিনা ভোটগুরু! এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!