এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বিজেপির পরবর্তী কর্মসূচিতে রাজ্যজুড়ে ঝড় তুলতে বড়সড় দায়িত্ব পাচ্ছেন এই দুই নেতা

বিজেপির পরবর্তী কর্মসূচিতে রাজ্যজুড়ে ঝড় তুলতে বড়সড় দায়িত্ব পাচ্ছেন এই দুই নেতা

পশ্চিমবঙ্গের 2021 এর বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে এ রাজ্যে পদ্ম শিবির আঁটঘাট বেধে রাজনৈতিক মঞ্চে নামছে। 2021 এর বিধানসভা দখল করে শাসক দলে্য শিকড় উপড়ে ফেলাই যে পদ্ম শিবিরের লক্ষ্য, তা নিয়ে কোনও সন্দেহ নেই। এই লক্ষ্য পূরণ করতে এবং 2019 এর লোকসভা ভোটে উল্লেখযোগ্য ভালো ফলের দরুণ কেন্দ্রীয় নেতৃত্ব এবার পশ্চিমবঙ্গের দিকে বিশেষ নজর দিয়েছে। লক্ষ্য পূরণে এবার বিজেপির নতুন কর্মসূচি পশ্চিমবঙ্গের বুকে সংকল্প যাত্রা। গান্ধী জয়ন্তীকে মাথায় রেখেই এই অনুষ্ঠানের পরিকল্পনা করা হয়েছে। আপাতত এই সংকল্প অনুষ্ঠানের মধ্যে দিয়েই রাজ্য বিজেপি রাজ্য জুড়ে বড়োসড়ো ঝড় তুলতে প্রস্তুত হচ্ছে।

গান্ধী জয়ন্তী উপলক্ষে সংকল্প যাত্রার পুরো অনুষ্ঠানটি সুপরিকল্পিতভাবে পরিচালনা করার জন্য 2 কংগ্রেস নেতা যাঁরা পরবর্তীকালে বিজেপিতে যোগদান করেছে, তাঁদের ওপর সম্পূর্ণরূপে ভরসা করছে কমল শিবির। একজন হচ্ছেন জয়প্রকাশ মজুমদার এবং অন্যজন হলেন অনুপম ঘোষ। দুজনেই এক সময় প্রদেশ কংগ্রেসের সক্রিয় সদস্য ছিলেন।

গান্ধী জয়ন্তী উপলক্ষে এই সংকল্প যাত্রা ঠিক হয়েছিল পূর্বপরিকল্পনা অনুযায়ী, 10 অক্টোবর থেকে 30 শে অক্টোবর। অনিবার্য কারণবশত এই দিনটি বাতিল হয়ে আগামী দিনের 15 থেকে 26 শে অক্টোবর পর্যন্ত এই সংকল্প যাত্রার দিন ঠিক করা হয়েছে। সংকল্প যাত্রায় প্রত্যেক লোকসভা কেন্দ্রে দেড়শ কিলোমিটারের পদযাত্রার লক্ষ্যমাত্রা স্থির হয়েছে। এবং সাথে প্রতিটি লোকসভা কেন্দ্রে সমাবেশ করার কথার পরিকল্পনাও রয়েছে। 10 দিনে মোট সাড়ে চার হাজার কিলোমিটার পথ অতিক্রম করার লক্ষ্যমাত্রা ঠিক করেছে গেরুয়া শিবির।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

বিজেপি সূত্রের খবর, গান্ধীজির অহিংস নীতি ও মতামতকে গুরুত্ব দিতে এবং জনমানসে সেই গুরুত্বকে তুলে ধরতে এই পদযাত্রার সংকল্প করা হয়েছে। এর সাথে পরিবার, পরিবেশ পরিচ্ছন্ন রাখার জন‍্য একটা সচেতন সামাজিক আন্দোলনও এই সংকল্প যাত্রার মধ্য দিয়ে গঠিত হবে। এই সংকল্প যাত্রায় শুধুমাত্র দলীয় পতাকা থাকবে তা নয়, ভারতের পতাকা সহযোগে শোভাযাত্রা হবে। পশ্চিমবঙ্গের 18 জন বিজেপি সাংসদ, রাজ্যসভার সাংসদ প্রত্যেকেই এই সংকল্প যাত্রায় উপস্থিত থাকবেন বলে খবর।

এ প্রসঙ্গে রাজ্যের রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, পশ্চিমবঙ্গে 2021 এর বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে বিজেপি যেভাবে একের পর এক পরিকল্পনা করে এ রাজ্যের রাজনীতির মঞ্চে নামতে চলেছে, তাতে শাসক শিবিরকে বেশ কিছুটা বেকায়দায় পড়তে হতে পারে। অন্যদিকে শাসক শিবিরের দাবি, বিজেপি শিবিরের একমাত্র পরিকল্পনা যেকোনো ভাবে পশ্চিমবঙ্গে অশান্তির সৃষ্টি করা। আর এই অশান্তির হাত ধরেই তারা চাইছে, পশ্চিমবঙ্গের বিধানসভা দখল করতে, যা কোনদিনই সম্ভব নয়। আপাতত রাজ্যের রাজনৈতিক মহলের নজর থাকবে পদ্ম শিবিরের এই সংকল্প যাত্রার ওপর।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!