এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > তৃণমূল নয়, দল ভাঙিয়ে এবার বঙ্গ বিজেপিকে এবার বড়সড় ধাক্কা শিবসেনার! চমক রাজ্য-রাজনীতিতে

তৃণমূল নয়, দল ভাঙিয়ে এবার বঙ্গ বিজেপিকে এবার বড়সড় ধাক্কা শিবসেনার! চমক রাজ্য-রাজনীতিতে



2019 এর লোকসভা নির্বাচনের পর বিজেপিতে যোগ দেওয়ার প্রবণতা ব্যাপকহারে লক্ষ্য করা যায়। বিভিন্ন দল থেকে নেতাকর্মীরা পর্যায়ক্রমে বিজেপিতে যোগদান করেন। তবে বেশ কিছুদিন যাবৎ বর্তমানে দেখা যাচ্ছে বিজেপি থেকে শাসক দল সহ অন্যান্য দলে নেতাকর্মীরা যোগ দিচ্ছেন ক্রমাগত। এর ফলে কার্যত বিজেপি শিবিরে চিন্তার ভাঁজ। এই দলবদল এর ফলে ইতিমধ্যে বেশকিছু পুরসভা পঞ্চায়েত, যেগুলি বিজেপির দখলীকৃত ছিল, সেগুলি একে একে হাতছাড়া হয়েছে। এদিন আবারো বিজেপি থেকে দলবদল করলো বেশ কিছু কর্মী। তবে এবার শাসক দলে নয়, বিজেপি কর্মীরা যোগ দিয়েছে শিবসেনা দলে বলে খবর।

ধারা বজায় রেখে আবারও বিজেপিতে ভাঙ্গন দেখা গেল। সূত্রের খবর, প্রায় 500 র ওপর বিজেপি কর্মী যোগ দিয়েছে এবার শিবসেনা দলে। অন্যদিকে, শিবসেনার তরফ থেকেও শুক্রবার দুপুরে একটি সাংবাদিক বৈঠক করা হয়। এবং এই সাংবাদিক বৈঠকেই শিবসেনা তরফ থেকে ঘোষণা করা হয়, প্রায় 615 জন কর্মী বিজেপি সহ অন্যান্য দল থেকে এসে শিবসেনায় যোগদান করেছেন। শিবসেনা এদিন সংবাদিক বৈঠকে দলে যোগদান বিষয়ে জানান, যেসব বিজেপি কর্মীরা দলে যোগদান করেছেন তাঁরা বালি, দক্ষিণ হাওড়া, ডোমজুড় বিধানসভা কেন্দ্র থেকে এসেছেন। এদিন শিবসেনা রাজ্যের মুখ্য রাজনৈতিক দলগুলোর বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানিয়েছে সাংবাদিক বৈঠকে। এর সাথে শিবসেনা দাবি জানিয়েছে, আগামী পুরসভা নির্বাচনে তাঁরা প্রত্যেকটি আসনে প্রার্থী দেবে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

রীতিমত টক্কর দিয়ে তাঁরা লড়বে। আগামী পুরসভা নির্বাচনই তাঁদের মুখ্য লড়াই হবে বিজেপি, তৃণমূল কংগ্রেস এবং কংগ্রেস ও অন্যান্য দলের বিরুদ্ধে। শিবসেনা এদিন অভিযোগ জানিয়েছে হাওড়া পুরসভার বিরুদ্ধে। তাঁদের অভিযোগ, হাওড়া পুর এলাকায় দীর্ঘদিনের সমস্যা রয়েছে সেখানকার পানীয়জল, রাস্তাঘাট, নিকাশি, স্বাস্থ্য এবং সাফাই সহ আইন-শৃংখলার ব্যাপারে। কোনদিনই হাওড়া পুরসভা এইসব সমস্যার কোন সমাধান করেননি। এবার আগামী পুরভোটে শিবসেনা প্রার্থীরা এইসব সমস্যাগুলি তুলে ধরবে নিজেদের নির্বাচনী প্রচারে বলে জানান শিবসেনার রাজ্য সাধারণ সম্পাদক। এদিনের সাংবাদিক বৈঠকে ছিলেন দলের রাজ্য সাধারন সম্পাদক অশোক সরকার। সাথে ছিলেন হাওড়া সদরের সাধারণ সম্পাদক সুদীপ্ত সোম, সদরের সভাপতি বুবাই পাল এবং সহ-সভাপতি অরিন্দম রাহা প্রমুখরা।

অন্যদিকে, লোকসভা ভোটের বেশ কিছুদিন পর থেকেই প্রতিনিয়ত দলবদল এর ঘটনা বিজেপি শিবিরকে যথেষ্ট চিন্তায় ফেলেছে। ইতিমধ্যে এই নিয়ে বিজেপি শিবিরে তদন্ত শুরু হয়েছে। এই নিয়ে রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, একে একে যেভাবে বিজেপি থেকে নেতাকর্মীরা দলবদল করছেন, তাতে আগামী দিনে এ রাজ্যে বিজেপি যথেষ্ট বেকায়দায় পড়তে পারে। রাজ্য বিজেপির উচিত এই সমস্যার আশু সমাধান করা। অন্যদিকে, রাজনৈতিক মহলের একাংশের মতে, এদিন শিবসেনা যে পরিমাণ বিজেপি সদস্যরা গেছে বলে দাবি জানিয়েছে, তা যদি সত্যি হয় তাহলে বিজেপি শিবিরে সত্যিই ধ্বস নামলো। আপাতত পুরো ব্যাপারটি নজরে রেখেছে ওয়াকিবহাল মহল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!