এখন পড়ছেন
হোম > রাজ্য > মেদিনীপুর > শুভেন্দু গড়ে গেরুয়া ঝড়! নির্বাচনে তৃণমূলকে শূন্য করে ডজন গোল বিজেপির! জানুন বিস্তারিত

শুভেন্দু গড়ে গেরুয়া ঝড়! নির্বাচনে তৃণমূলকে শূন্য করে ডজন গোল বিজেপির! জানুন বিস্তারিত

রাজ্যে তিনটি আসনের উপনির্বাচনে তৃণমূল জয়লাভ করলেও, মুখ থুবড়ে পড়ল শুভেন্দু অধিকারীর গড়ে। এবার বিজেপির থাবা একেবারে শুভেন্দু অধিকারীর গড়ে। আগেই মেদিনীপুরে ভোট বাড়িয়েছিল বিজেপি। তবে আসন সংখ্যার নিরিখে, আগে তৃণমূলের সঙ্গে টক্কর দিতে পারেনি তাঁরা। এবার শাসকদলের বিরুদ্ধে শুধু টক্করই দিল না বিজেপি, রীতিমতো তৃণমূলকে গোহারা হারিয়ে ছাড়লো।

রাজ্যের বিধানসভা ভোটের আগে এই সাফল্যে যথেষ্ঠ উচ্ছ্বসিত বিজেপি। নির্বাচনের 12 টি আসনের মধ্যে 12 টিতেই জয়লাভ করে তাঁরা। সম্প্রতি দীঘায় সমবায় সমিতির নির্বাচনে বিজেপি বিপুলভাবে জয় লাভ করে। 12 টি আসনের সবকটিতেই গেরুয়া প্রার্থীদের জয়জয়কার। এই সমবায় নির্বাচন ঘিরে রাজনৈতিক মহলে যথেষ্ট উত্তেজনা ছিল। এই মুহূর্তে বিজেপির সাথে তৃণমূলের নির্বাচনী লড়াই এক পক্ষে প্রেস্টিজ লড়াই।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

বলা চলে সে জায়গায় সম্মানের লড়াই জিতে বিজেপি নিজেদের খুশি চেপে রাখতে পারেনি। গত পঞ্চায়েত ভোটেও দীঘায় ভালো ফল করতে পারেনি তৃণমূল কংগ্রেস। তাই সমবায় নির্বাচনে জিতে তৃণমূল কংগ্রেস মুখ রক্ষা করতে চেয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত তৃণমূলের ঘর রক্ষা হলো না। সমবায় নির্বাচনে তৃণমূল একেবারে ধরাশায়ী হয়েছে বিজেপির কাছে। যেখানে বিজেপি 12 সেখানে শূন্য ফলে তৃণমূল কংগ্রেস রীতিমতো পর্যুদস্ত।

সমবায় সমিতির এই ফল প্রকাশের পর উচ্ছ্বসিত বিজেপি শিবির থেকে স্পষ্ট ভাষায় বলা হয়েছে, এই রায় মানুষের। মানুষ আর তৃণমূলকে চাইছে না। তৃণমূল সরকারের ওপর অনাস্থা থেকেই রাজ্যে বিজেপির এই জয় পরিলক্ষিত হয়েছে। ইতিমধ্যে 12 জন বিজয়ী প্রার্থীকে অভিনন্দন জানিয়েছেন বিজেপির রাজ্য নেতৃত্ব। অন্যদিকে রাজনৈতিক বিশেষজ্ঞদের দাবি, উপ-নির্বাচনে গো হারান হারার পর সমবায় সমিতির এই জয় অল্প হলেও বিজেপি শিবিরে কিছুটা আত্মবিশ্বাস ফিরিয়ে দেবে।

যদিও বাংলার রাজনৈতিক মহলের প্রতিটি দলের এখন লক্ষ্য 2021 এর বিধানসভা ভোট। আর সেই ভোটে জয়লাভ করতে প্রতিটি দলই মরিয়া। আপাতত রাজ্যের রাজনৈতিক পরিস্থিতির ওপর নজর রাখছে রাজ্যের ওয়াকিবহাল মহল। ভোট বিশেষজ্ঞরা মনে করছেন একুশের নির্বাচনে যে দলের সংগঠন যত মজবুত হবে, তাদের বাজিমাত করার সুযোগ ততো বেশি। ফলে, এইসব স্থানীয় ছোট নির্বাচনের জয়-পরাজয় কিন্তু, সাংগঠনিক শক্তির আভাস দেবে আগামীদিনের জন্য বলেই মনে করা হচ্ছে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!