এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > বিজেপির সদস্য হতে উত্তরবঙ্গ জুড়ে তুমুল আগ্রহ, তৃণমূলের অভিযোগ, ভুল বোঝাচ্ছে গেরুয়া শিবির

বিজেপির সদস্য হতে উত্তরবঙ্গ জুড়ে তুমুল আগ্রহ, তৃণমূলের অভিযোগ, ভুল বোঝাচ্ছে গেরুয়া শিবির

লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গের আটটি লোকসভা আসনের মধ্যে প্রায় সাতটিতেই জয়লাভ করেছে বিজেপি। আর উত্তরবঙ্গে আটটি আসনের মধ্যে খাতায় খুলতে পারেনি রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। আর লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গ থেকে বিজেপির এই বিপুল জয়ের পরই সারাদেশের পাশাপাশি এই রাজ্যেও বিজেপির সদস্য সংগ্রহ অভিযান প্রক্রিয়া শুরু হলে সেই উত্তরবঙ্গে ব্যাপক সাফল্য পেতে শুরু করেছে গেরুয়া শিবির।

জানা গেছে, গত জুলাই মাস থেকে রাজ্যের অন্যান্য জেলাগুলোর সঙ্গে দক্ষিণ দিনাজপুর জেলাতেও বিজেপি সদস্য সংগ্রহ অভিযান শুরু হয়েছিল। প্রথমদিকে এই জেলা সদস্য সংগ্রহ অভিযান কর্মসূচিতে পিছিয়ে থাকলেও পরবর্তীকালে সাফল্য মিলতে শুরু করে। ইতিমধ্যেই প্রায় জেলা বিজেপির 600 জন কর্মী বাড়ি বাড়ি গিয়ে অনলাইন কিংবা অফলাইনে এই সদস্য সংগ্রহের কাজ করছেন।

আর সারা রাজ্যের মধ্যে বিজেপির সদস্য সংগ্রহ অভিযানে জলপাইগুড়ি জেলা প্রথম স্থান অধিকার করার পর এবার দ্বিতীয় স্থানে উঠে এল দক্ষিণ দিনাজপুর জেলা। সূত্রের খবর, বিজেপি তাদের এই সদস্য সংগ্রহ কর্মসূচিতে দক্ষিণ দিনাজপুর জেলায় মোট 2 লক্ষ 62 হাজার 193 জনের নাম নথিভুক্ত করতে সক্ষম হয়েছে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

বস্তুত, এই দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপির নেতৃত্বকে রাজ্য নেতৃত্বের তরফে প্রথমে 1 লক্ষ 77 হাজার নাম নথিভুক্ত করার লক্ষ্যমাত্রা দেওয়া হয়েছিল। কিন্তু সেই লক্ষ্যমাত্রাকে ছাপিয়ে গিয়ে দক্ষিণ দিনাজপুর জেলার বিজেপি নেতৃত্ব অনেকটাই বেশি সদস্য সংগ্রহ করে রাজ্যের মধ্যে দ্বিতীয় স্থান অধিকার করল।

এদিন ব্যাপক সাফল্য পেয়ে কিছুটা উজ্জীবিত দেখা গেছে দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপির সভাপতি শুভেন্দু সরকারকে। তিনি বলেন, “আমরা শুধু লক্ষ্যমাত্রাই পূরণ করিনি। বেশি সদস্য সংগ্রহও করেছি। আগামী দিনে আমাদের সদস্য পদ 4 লক্ষতে নিয়ে যাওয়াই মূল লক্ষ্য। তৃণমূলের পায়ের তলার মাটি সরে গিয়েছে। আমরা আমাদের এই সদস্য সংগ্রহ অভিযান চালাতে থাকব।” তবে দক্ষিণ দিনাজপুর জেলায় বিজেপি সদস্য সংগ্রহ অভিযানের সাফল্য পেলেও জোর করে মানুষকে ভয় দেখিয়ে এই কাজ করা হয়েছে বলে দাবি তৃণমূলের।

এদিন এই প্রসঙ্গে দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূলের সভানেত্রী অর্পিতা ঘোষ বলেন, “আমাদের কাছে অনেক অভিযোগ এসেছে। বিজেপির নেতা কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে নিজেদের কেন্দ্রীয় সরকারের কর্মী হিসেবে পরিচয় দিয়ে প্রকল্পের কথা বলে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে এই সদস্য সংগ্রহ করেছে। আগামী দিনে আমরা এই নিয়ে জেলায় বৃহত্তর আন্দোলনে নামব।” তবে জেলা তৃণমূলের সভানেত্রী এই কথা বললেও তা মানতে নারাজ দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপির সভাপতি শুভেন্দু সরকার।

এদিন তিনি বলেন, “আসলে পায়ের তলার মাটি সরে যাওয়াতেই তৃণমূল এখন পাগলের প্রলাপ বকছে। এসব করে কোনো লাভ হবে না।” সব মিলিয়ে এবার সারা রাজ্যের মধ্যে উত্তরবঙ্গে প্রথম জলপাইগুড়ি এবং সদস্য সংগ্রহ অভিযানে দ্বিতীয় দক্ষিণ দিনাজপুর জেলায় বিজেপি সাফল্য পাওয়ায় তৃণমূলের কপালে চিন্তার ভাঁজ দেখা দিতে শুরু করেছে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!