এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বিজেপির জমি কাড়তে এবার গেরুয়া ঘাঁটিতে উন্নয়নের জোয়ার নিয়ে আসতে চান তৃণমূল নেত্রী

বিজেপির জমি কাড়তে এবার গেরুয়া ঘাঁটিতে উন্নয়নের জোয়ার নিয়ে আসতে চান তৃণমূল নেত্রী

 

দক্ষিণপন্থীদের ঘাঁটি ছিল মালদা জেলা। কিন্তু সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে সেই মালদায় দাঁত ফুটিয়েছে পদ্মফুল। দক্ষিণ মালদহ লোকসভা কেন্দ্র কানের পাশ দিয়ে কংগ্রেস বেরিয়ে গেলেও উত্তর মালদহে তৃণমূলকে অনেকটাই পিছনে ফেলে জয়লাভ করেছেন বিজেপির খগেন মুর্মু।

তবে মালদহে বিজেপির উত্থানে এবার প্রবল আতঙ্কিত হয়ে উঠেছে তৃণমূল কংগ্রেস। আর তাইতো সেই গেরুয়া ঝড়কে ফিকে করতে প্রশাসনিক বৈঠকের মধ্য দিয়ে উন্নয়নের মাধ্যমে মানুষের মন জয় করার চেষ্টা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, আজ সন্ধ্যায় মালদহে প্রশাসনিক বৈঠক থেকে একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন এবং শিলান্যাস করবেন রাজ্যের প্রশাসনিক প্রধান।

জানা গেছে, মমতা বন্দ্যোপাধ্যায় এদিন মালদহে মোট 71 কোটি 41 লক্ষ 75 হাজার টাকার প্রকল্পের শিলান্যাস করবেন। যে অর্থের মাধ্যমে মোট 22 টি প্রকল্পের রুপায়ন উত্তর মালদহ লোকসভা কেন্দ্রে হবে বলে খবর। বস্তুত, বামনগোলা ব্লকে পাঁচটি, চাচল 1 ব্লকে দুটি, হরিশ্চন্দ্রপুর 1 ব্লকে একটি, হরিশ্চন্দ্রপুর 2 ব্লকে চারটি, রতুয়া 2 ব্লকে দুটি, পুরাতন মালদায় দুটি, হবিবপুরে চারটি এবং গাজোল ব্লকে একটি প্রকল্পের শিলান্যাস করা হবে। আর লোকসভা নির্বাচনে পরাজিত হওয়ার পর মালদহের মানুষের মন জয় করতে মমতা বন্দ্যোপাধ্যায় মালদহের জন্য ব্যাপক অর্থ ঢেলে দেওয়ায় রাজনৈতিক মহলে শুরু হয়েছে জল্পনা।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

 

 

বিশ্লেষকরা বলছেন, লোকসভায় পরাজয় হলেও আগামী বিধানসভা নির্বাচনে মালদহের চাকা নিজেদের দিকে ঘোড়াতে এখন থেকেই চেষ্টা শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর তাইতো এদিনের জেলা সফরে গিয়ে মালদহবাসীর জন্য একাধিক উন্নয়নমূলক প্রকল্পের শিলান্যাস করতে চাইছেন তিনি।

এদিন এই প্রসঙ্গে মালদহ জেলা পরিষদের সভাধিপতি গৌরচন্দ্র মন্ডল বলেন, “শিলান্যাস হতে চলা প্রকল্পসমূহের জায়গা নির্ধারণের পিছনে রাজনৈতিক অভিসন্ধি নেই। জেলার বিভিন্ন ব্লক এলাকা থেকে উঠে আসা দাবি-দাওয়া ও সমস্যার কথা বিবেচনা করেই ওই প্রকল্পগুলো ঠিক করা হয়েছে।”

তবে এর পেছনে যে যথেষ্ট কারণ রয়েছে, সেই ব্যাপারে নিশ্চিত গেরুয়া শিবির। এদিন এই প্রসঙ্গে উত্তর মালদা লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদ খগেন মুর্মু বলেন, “এই জেলায় বিজেপির উত্থানে তৃণমূল ভয় পেয়েছে। তাই তারা উত্তর মালদহে সব প্রকল্প ঢেলে দিয়েছে। অথচ গত আট বছরে তৃণমূল লোকসভা এলাকায় সেভাবে নজরই দেয় না। এখনও পর্যন্ত উত্তর মালদহ রাজ্যের অন্যতম পিছিয়ে পড়া এলাকা বলে গণ্য হয়। আগামী দিনে এই প্রকল্প রূপায়ণ কতটা হবে, তা নিয়ে আমরা সন্দিহান। আগামী দিনে বিজেপি মালদা জেলার সামগ্রিক উন্নয়ন করবে।”

সব মিলিয়ে এখন বিজেপির এই অভিযোগও যদি সত্যি হয়, তাহলে মমতা বন্দ্যোপাধ্যায় উন্নয়নের ডালি নিয়ে এসে মালদহের মানুষের মন জয় করতে কতটা সক্ষম হন, সেদিকে তাকিয়ে সকলেই।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!