এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বিজেপিকে হটাতে এবার কংগ্রেস সিপিআইএম এর সাথে জোট করে লড়ার ডাক মমতার , জল্পনা তুঙ্গে

বিজেপিকে হটাতে এবার কংগ্রেস সিপিআইএম এর সাথে জোট করে লড়ার ডাক মমতার , জল্পনা তুঙ্গে

লোকসভা ভোটের আগে তৃণমূল স্বপ্ন দেখেছিলো যে রাজ্যে লোকসভা ভোটে মমতা বন্দ্যোপাধ্যায় ৪২ এর মধ্যে ৪২ টি আসন পেয়ে জোটের সরকারের প্রধানমন্ত্রী হবেন। শুধু তাই নয় তৃণমূলের তরফ থেকে সভায় এমনকি সোশ্যাল মিডিয়ায় প্রচার করা হয়েছিল যে বিজেপিকে হটাতে তৃণমূলই যথেষ্ট। কিন্তু ভোটের ফলাফলে দেখা গেছে রাজ্যে ১৮ টি আসন পেয়ে ঘাড়ের কাছে নিঃস্বাস ফেলছে বিজেপি।

এদিকে একা বিজেপিকে আর আটকাতে না পেরে আর বুধবার বিধানসভায় ভাষণ দিতে উঠে, সমস্ত বিরোধিতা ভুলে ফ্যাসিস্ত বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের জন্যে বাম-কংগ্রেসকেও একযোগে হাত মেলাতে আবেদন জানালেন তিনি। যদিও এর আগে সিপিআইএমকে বিজেপির সঙ্গে না দিতে অনুরোধ করেছিলেন তিনি। আর রাজ্যের কংগ্রেসকে তাঁর বিরোধিতা করা থেকে সরে আসতেও বলেছিলেন। কিন্তু বিজেপির কাঁটা ভাবাচ্ছে নেত্রীকে আর এদিন তাঁর মন্তব্যে সেই কথাই ফুটে উঠেছে বলে মত রাজনৈতিকমহলের।

আজ তিনি বলেন, ‘আমরা ২৩টি রাজনৈতিক দল বিজেপির বিরুদ্ধে যে লড়াই চালিয়ে যাচ্ছি, সেটা চালিয়ে যেতে হবে। আমাদের জয়েন্টলি আসা দরকার।’ বস্তুত রাজ্যে কংগ্রেস ও বামেদের ভোটব্যাংক কেড়ে নিয়েই যে বিজেপির এমন উত্থান হয়েছে তা বলাই বাহুল্য। আর তাই এদিন বাম-কংগ্রেসকে তিনি তাঁর সাথে জোট বাঁধতে ডাক দিলেন।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

ইভিএম কারচুপি নিয়ে তিনি জানান যে, ‘চেষ্টা করেও আমি আমার দলের সব ভোট অন্যদিকে শিফট করাতে পারব না। বড়জোর ৮০ শতাংশ পারব।’ আক্ষেপের সুরেই তিনি বলেন, ‘তৃণমূল সাধারণ মানুষের দল বলেই সহজে চোর-ডাকাত বলে গালাগালি দেওয়া যায়। কিন্তু বিজেপিতে আসলে পুঁজিবাদী জমিদারদের দল।’ সেইসঙ্গে তিনি জানিয়ে দিয়েছেন, ‘আমার দলেও কিছু লোক খারাপ আছে। কিন্তু সেটাও আমাদের শুধরে নিতে হবে।’
কেন জোট বাঁধা প্রয়োজন তার কারণ হিসাবে তিনি ভাটপাড়ার কথা তুলে ধরেন। বলেন, ‘বিজেপিকে ভোট দিলে কী হয়, তার প্রমাণ ভাটপাড়া।’

ফলে প্রশ্ন উঠতে শুরু করেছে যে, যে সিপিআইএমকে সরিয়ে ক্ষমতায় এলেন মমতা বন্দ্যোপাধ্যায় তার সাথে জোট বেঁধে বিজেপিকে হটানো কি আদেও সম্ভব। যদিও এই নিয়ে এখনো মুখ খোলেননি সিপিআইএম। এখন আগে দেখার যে কি হয়।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!