এখন পড়ছেন
হোম > রাজ্য > মালদা-মুর্শিদাবাদ-বীরভূম > বিজেপির তুমুল উত্থানে উড়েছে ঘুম! অনুব্রত-গড় রক্ষায় এবার আসরে হেভিওয়েট নেতা!

বিজেপির তুমুল উত্থানে উড়েছে ঘুম! অনুব্রত-গড় রক্ষায় এবার আসরে হেভিওয়েট নেতা!

লোকসভা নির্বাচনের আগে বিরোধীদের ধমক চমক দিয়ে খবরের শিরোনামে উঠে এসেছিলেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। এমনকি বিজেপি একটিও সিট পাবে না বাংলায় বলে মন্তব্য করেছিলেন তিনি। কিন্তু ভোটের ফলাফল প্রকাশের পর সেই অনুব্রত মণ্ডলের গড়েই বিজেপির প্রবল উত্থানের ঘটনায় হতবাক হয়ে গিয়েছিলেন অনেকেই।

বীরভূমে দুটি লোকসভা কেন্দ্রের তৃণমূল জিতলেও বেশিরভাগ জায়গাতেই বিজেপি এগিয়ে থাকা এবং গেরুয়া শিবিরের ভোট বাড়ায় তীব্র অস্বস্তিতে পড়তে হয়েছিল বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে। আর তৃনমূল পরিবারে যে অনুব্রত মণ্ডলের সংগঠনের দক্ষতার ক্ষমতায় প্রশংসা শোনা যেত সকলের গলায়, সেই তারই গড়ে এবার দলীয় সংগঠনকে মজবুত করতে রবিবার সিউড়ির রবীন্দ্র সদনে জেলা কমিটির বৈঠকে উপস্থিত থাকছেন রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। তবে ভোটের ফলাফলের পর অনুব্রত বাবু নিজেকে যেভাবে গুটিয়ে নিয়েছেন, এ দিনের বৈঠকে তার অবস্থান ঠিক কি হয় তা নিয়েও জল্পনা চলছে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

বস্তুত, ভোটের আগে তৃণমূলের প্রার্থী ঘোষণার পরেই এই সিউড়ির রবীন্দ্র সদনেই শেষ জেলা কমিটির বৈঠক করেছিল তৃনমূল। যেখানে বীরভূম লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শতাব্দী রায় বকুনি খাওয়ার ভয়ে কেউ যাতে বেশি করে লিড দেওয়ার কথা না বলেন, তার জন্য সকলকে সত্যি কথা বলার আবেদন জানিয়েছিলেন। তবে সেই বৈঠকে তৃণমূলের অনেক নেতা যে লিড দেওয়ার কথা বলেছিলেন দলীয় প্রার্থীকে, ফল প্রকাশের সেই লিড তো তৃণমূল পাইয়নি, উল্টে অনেক জায়গাতেই তা কমে গেছে।

ফলে এই পরিস্থিতিতে সেই সমস্ত নেতাদের অবস্থা নিয়ে আজকের বৈঠকে দলের তরফে কোনো সিদ্ধান্ত নেওয়া হয় কিনা তা নিয়েও জল্পনা চলছে। এদিন এই বৈঠকের ব্যাপারে বীরভূম জেলা তৃণমূলের সহ-সভাপতি অভিজিৎ সিংহ বলেন, “আমাদের জেলার পর্যবেক্ষক ফিরহাদ হাকিম বৈঠকে উপস্থিত থাকবে। সাংগঠনিক বিষয়ে আলোচনা হবে। কি কি সিদ্ধান্ত নেওয়া হল তা বৈঠকের পরই জানানো হবে।”

অন্যদিকে সংগঠনকে চাঙ্গা করা এবং কর্মীদেরকে উজ্জীবিত করতেই এই বৈঠক বলে জানিয়েছেন বীরভূম জেলা পরিষদের সভাধিপতি বিকাশ রায় চৌধুরী। তবে তৃণমূলের এই বৈঠককে গুরুত্ব দিতে নারাজ বিজেপি। এদিন এই প্রসঙ্গে বীরভূম জেলা বিজেপি সভাপতি রামকৃষ্ণ রায় বলেন, “ওদের বৈঠক মানেই তো সন্ত্রাস করার প্রশিক্ষণ‌। এসব করে আর বিজেপিকে রোখা যাবে না। মানুষ ওদের ওপর আস্থা হারিয়ে ফেলেছে।” সব মিলিয়ে এবার অনুব্রত মণ্ডলের খাসতালুক সামলাতে আজ বীরভূমেই বৈঠক করতে আসছেন ফিরহাদ হাকিম।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!