এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > একের পর এক পুরসভা হাতছাড়া, দাপাচ্ছে তৃণমূল – আতঙ্কে কাঁপছেন বিজেপি কর্মী-সমর্থকরা!

একের পর এক পুরসভা হাতছাড়া, দাপাচ্ছে তৃণমূল – আতঙ্কে কাঁপছেন বিজেপি কর্মী-সমর্থকরা!

প্রিয় বন্ধু মিডিয়া এক্সক্লুসিভ – লোকসভা নির্বাচনের সময় থেকেই বিজেপি নেতারা যেভাবে প্রচার শুরু করেছিলেন, তাতে মনে হচ্ছিল ভোটের পর থেকেই, রাজ্যে তৃণমূল কংগ্রেসের বোধহয় আর কোনো অস্তিত্ব থাকবে না! বিজেপির রাজ্যস্তরের নেতারা তো বটেই, এমনকি স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বা বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ এসেও হুঙ্কার ছাড়ছিলেন, তৃণমূলের নাকি ৫০-১০০ জন বিধায়ক বিজেপিতে যোগ দিতে লাইন লাগিয়ে আছেন।

রাজ্য বিজেপির কোনো কোনো নেতা আবার আগ বাড়িয়ে দাবি করেছিলেন, লোকসভা নির্বাচনের দিন দুপুরবেলাতেই নাকি রাজভবনে গিয়ে তৃণমূল বিধায়করা পদত্যাগপত্র জমা দেবেন আর তারপরেই রাজ্য সরকারের পতন হবে। অন্যদিকে, ভোট মিটে গেলে বিজেপি নেতা মুকুল রায় দাবি করেছিলেন মোট ৬ দফায় তৃণমূলকে ভাঙবেন! শুরুও করেছিলেন সেই স্টাইলেই! রোজই দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগ দিচ্ছিলেন কোনো না কোনো তৃণমূল নেতা-কাউন্সিলর-বিধায়ক!

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

আর তারফলে বেশ কিছু পুরাসভাও চলে আসে গেরুয়া শিবিরের দখলে! কিন্তু, তারপরে হঠাৎ করেই যেন সেই ঝড় অস্তমিত! এখন শুরু হয়েছে ‘ঘর ওয়াপসির’ পালা! যাঁরাই তৃণমূল ছেড়ে বিজেপিতে নাম লিখিয়েছিলেন, তাঁরাই আবার ফিরতে শুরু করেন তৃণমূলে। আর তারফলে, একের পর এক পুরসভায়, যেখানে গেরুয়া পতাকা উঠেছিল – তা পুনরায় ঘাসফুল শিবির দখল করে নিয়েছে। বাকি থাকাগুলোও তৃণমূল ছিনিয়ে নেবে বলে হুঙ্কার ছাড়ছেন রাজ্যের দাপুটে মন্ত্রী!

আর এই পরিস্থিতিতে কার্যত আতঙ্কিত বিজেপির সাধারণ কর্মী-সমর্থকরা! নিজেদের মধ্যে আলোচনায় একটাই বিষয় উত্থাপিত হচ্ছে – সব কেমন গোলমাল হয়ে যাচ্ছে! রাজ্যের গেরুয়া হাওয়া ক্রমশ কি শুকিয়ে যাচ্ছে? কোনো কোনো কর্মী তো প্রায় ঘরে ঢুকে পড়েছেন! নাম প্রকাশে অনিচ্ছুক উত্তর ২৪ পরগনার একাধিক কর্মীর কথায়, যাঁরা তৃণমূল থেকে এসেছিলেন, তাঁরা সকলেই প্রায় দলে ফিরে গেছেন ‘চাপে’ পরে। আর তাঁদের দলে ফিরিয়ে, লোকসভা নির্বাচনের পর যেসব তৃণমূল নেতাদের, এলাকাতে প্রায় দেখায় যেত না, তারাই কার্যত দাপিয়ে বেড়াচ্ছে।

ঐসব কর্মীদের আরও বক্তব্য, শুধু দাপিয়ে বেড়ানোয় নয়, রাস্তাঘাটে আমাদের দেখতে পেলে, রীতিমত শাসানো হচ্ছে! বিজেপি নিয়ে বেশি ‘বাড়াবাড়ি’ করতে মানা করা হচ্ছে। তার থেকেও বড় কথা, আমাদের বলা হচ্ছে, এখানে ‘বিপদে’ পড়লে কোন রাজ্য নেতা বাঁচাতে আসবে? বাঁচতে গেলে ওদের আশ্রয়েই যেতে হবে! আর তাই, লোকসভার জোশ আপাতত হাওয়া, গেরুয়া শিবিরের কর্মীদের মধ্যে ক্রমশ জাঁকিয়ে বসছে সব ‘ওলোটপালোট’ হয়ে যাওয়ার ভয়! রাজ্য নেতৃত্ব পাল্টা কোন মন্ত্রে তা কাটিয়ে ওঠেন, সেদিকেই আপাতত ছাতক পাখির মত তাকিয়ে বিজেপির সাধারণ কর্মী-সমর্থকরা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!