এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > টার্গেট যাদবপুর – সঙ্ঘ ঘনিষ্ঠ মহাতারকাকে প্রার্থী করে চমকের পথে গেরুয়া শিবির

টার্গেট যাদবপুর – সঙ্ঘ ঘনিষ্ঠ মহাতারকাকে প্রার্থী করে চমকের পথে গেরুয়া শিবির

আর বেশি দেরী নেই দেশের পরবর্তী লোকসভা নির্বাচনের নির্ঘন্ট ঘোষণা হতে – আর তার আগে প্রত্যেকটি রাজনৈতিক দলই নিজেদের ঘর গুছিয়ে নিতে ব্যস্ত। প্রার্থী তালিকা নিয়ে চলছে শেষ মুহূর্তের হিসেবে নিকেশ – কোন আসনে কাকে প্রার্থী করলে, ফল হতে পারে নিজেদের অনুকূলে – চলছে তার পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণ। আর এবারের লোকসভা নির্বাচনে বাংলায় সবথেকে বেশি আগ্রহ তৈরী হয়েছে বিজেপির প্রার্থী তালিকা ঘিড়ে।

এর বড় কারণ, রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের ৪২ এ ৪২ করার দাবি উড়িয়ে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের হুঙ্কার, বাংলা থেকে এবার নাকি গেরুয়া শিবির অন্তত ২২-২৩ টি আসন নিয়ে যাবে। ফলে, বিজেপির প্রার্থী হওয়ার জন্য তৈরী হয়েছে তুমুল আগ্রহ – বালুরঘাটের মত আসনে ৭২ টি আবেদন জমা পড়েছে বিজেপির প্রার্থী হতে চেয়ে। কিন্তু, এবার কলকাতার সন্নিকটে যাদবপুর আসনে বড়সড় চমক দিতে পারে গেরুয়া শিবির বলে জানা যাচ্ছে।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

যাদবপুর আসনটি বরাবরই একটু বাম ঘেঁষা – কিন্তু এই আসন থেকেই অনেক ফুল ফুটিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় নিজে ও পরবর্তীকালে তাঁর দল। ১৯৮৪ সালে মমতা বন্দ্যোপাধ্যায় নিজে এখানে সোমনাথ চট্টোপাধ্যায়ের মত মহাতারকাকে হারিয়ে ইন্দ্রপতন ঘটিয়েছিলেন। পরবর্তীকালে কৃষ্ণা বসু, কবীর সুমন হয়ে আপাতত তা সুগত বসুর সাংসদ আসন। কিন্তু, এবার গেরুয়া শিবিরের আভ্যন্তরীন সমীক্ষা বলছে – ভাঙড় কাণ্ডের জেরে এই আসনটি ঘাসফুল শিবিরের জন্য বেশ নড়বড়ে। আর তাই, এবার এই আসনে তারকা প্রার্থী দিয়ে বাজিমাত করার চেষ্টায় গেরুয়া শিবির।

সূত্রের খবর, এই আসনে বিজেপির প্রার্থী হতে পারেন সঙ্ঘ ঘনিষ্ঠ বলে পরিচিত, অতীত দিনের ফুটবল মহাতারকা কল্যাণ চৌবে। প্রাথমিকভাবে, তাঁর জন্য শ্রীরামপুর আসনটির কথা ভাবা হলেও – যা শোনা যাচ্ছে, ওই আসনে নাকি অন্যরকম রাজনৈতিক সমীকরণ হতে চলেছে। আর তাই, যাদবপুর আসনে কল্যানবাবুকে প্রার্থী করে বাজিমাত করতে চায় গেরুয়া শিবির। গেরুয়া শিবিরের অন্দরমহলে কান পাতলে শোনা যাচ্ছে, ভাঙ্গর কাণ্ডের জেরে আরাবুল ইসলাম, রেজ্জাক মোল্লা বা শওকত মোল্লারা নাকি জমি হারিয়েছেন এই লোকসভায় – আর তাই কল্যাণ চৌবের মত শিক্ষিত ও জনপ্রিয় মুখ দিয়ে যাদবপুরের রঙ গেরুয়া করা যাবে সহজেই!

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!