এখন পড়ছেন
হোম > জাতীয় > বিজেপির মোক্ষম চালে কি কুপোকাত হবে রাহুল গান্ধী! অপেক্ষায় রাজনৈতিক মহল

বিজেপির মোক্ষম চালে কি কুপোকাত হবে রাহুল গান্ধী! অপেক্ষায় রাজনৈতিক মহল

লোকসভা ভোটের আগে যখন সারা দেশজুড়ে বিজেপির বিরুদ্ধে অস্ত্র শানাচ্ছে কংগ্রেস ঠিক তখনই ভারতীয় মহিলাদের সমানাধিকার ও প্রতিনিধিত্বের জন্য বিজেপির কাছাকাছি কংগ্রেসকে আসা দরকার বলে কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধীকে দেওয়া এক চিঠিতে জানিয়েছেন বিজেপি নেতা তথা কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

সূত্রের খবর, গত সোমবারই সংসদের বাদল অধিবেশন শুরুর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দেওয়া এক চিঠিতে মহিলা বিলের অবস্থান সম্পর্কে জানতে চেয়েছিলেন কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী। আর এরপরই কংগ্রেসকে চাপে ফেলে তিন তালাক ও নিকাহ লালা নিয়ে তাঁদের অবস্থান জানতে চাইল নরেন্দ্র মোদী নেতৃত্বাধীন বিজেপি সরকার।

জানা গেছে, সরকারের তরফে কংগ্রেসের কাছে পাঠানো এই চিঠিতে লেখা আছে যে, “জাতীয় দল হিসাবে বিজেপির মত কংগ্রেসেরও মহিলাদের অধিকার নিয়ে কোনোরুপ মতভেদ থাকা উচিত নয়।” সাথে সাথে এই চিঠিতে কংগ্রেসকে খোঁচাও দিয়েছেন কেন্দ্রের বিজেপি সরকারের আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। চিঠিতে তিনি লিখেছেন, “কেন্দ্র সরকারের এই মহিলা বিলে রাহুল গান্ধীর উদ্যোগকে স্বাগত জানাচ্ছি। তবে ইউপিএ সরকারের আমলে ওইনবছর বিলটি ফেলে না রেখে যদি কংগ্রেস ও তাঁর সহযোগী দলগুলো এই বিলটিকে সমর্থন করত তাহলে এটা অনেক আগেই পাশ হয়ে যেত।”

রাজনৈতিক মহলের মতে, সারা দেশে যখন দানা বাধতে শুরু করেছে বিরোধী জোট। ঠিক তখনই কেন্দ্রের তরফে কংগ্রেসের রাহুল গান্ধীর কাছে মহিলাদের অধিকার বিলে সমর্থন করার আবেদন জানালেও তাতে আদৌ কি সাড়া দেবেন কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি? নাকি লোকসভার আগে ফের নতুন কোনো মোড় নেবে ভারতবর্ষের রাজনীতি! প্রশ্নটা থেকেই যাচ্ছে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!