এখন পড়ছেন
হোম > জাতীয় > বড়সড় ধাক্কা খেল “পিসির ভাইপো” সৌজন্যে বিজেপি

বড়সড় ধাক্কা খেল “পিসির ভাইপো” সৌজন্যে বিজেপি

এবারের 2019 সালের লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশে বিজেপির বিজয়রথকে যাতে আটকে দেওয়া যায়, তার জন্য একে অপরের প্রবল অহি-নকুল শত্রু হিসেবে পরিচিত বহুজন সমাজবাদী পার্টির মায়াবতী এবং সমাজবাদী পার্টির অখিলেশ সিং যাদব জোট বেঁধে লড়াই করেছিল।

যার ফলশ্রুতিতে সেই উত্তরপ্রদেশে পিসি মায়াবতী এবং ভাইপো অখিলেশ ভালো ফল তো করতে পারেইনি, উল্টে বিজেপি ব্যাপক আসন পেয়ে সংখ্যাগরিষ্ঠতা নিয়ে কেন্দ্রের দ্বিতীয়বারের জন্য ক্ষমতায় এসেছে। আর এই পরিস্থিতিতে এবার সেই পিসি মায়াবতীর ভাইপো অখিলেশকে ফের বড়সড় ধাক্কা দিল বিজেপি।

বস্তুত, লোকসভায় বিজেপির সংখ্যাগরিষ্ঠতা থাকলেও রাজ্যসভায় তাদের সংখ্যাগরিষ্ঠতা না থাকায় বিভিন্ন বিল আটকে যায়। কিন্তু লোকসভা নির্বাচনের পর থেকেই রাজ্যসভার বিরোধী দলের সাংসদেরা একে একে বিজেপিতে যোগ দিতে শুরু করেছেন। আর এবার আখিলেশ সিং যাদবের সমাজবাদী পার্টির রাজ্যসভার সংসদ তথা দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী চন্দ্রশেখরের ছেলে নীরজ শেখর বিজেপিতে যোগ দিতে চলেছেন বলে জল্পনা শুরু হয়েছে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

জানা গেছে, খুব শীঘ্রই এই নীরজ শেখর তার সাংসদ পদে ইস্তফা দিয়ে গেরুয়া শিবিরে পা বাড়াবেন। আর যদি তা সত্যি হয়, তাহলে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ শিবির রাজ্যসভাতেও যে সংখ্যাগরিষ্ঠ হয়ে উঠতে চলেছে, সেই ব্যাপারে একপ্রকার নিশ্চিত রাজনৈতিক মহল।

তবে শুধু নীরজ শেখরই নয়, সমাজবাদী পার্টির আরও দুই সাংসদেরও ইস্তফা দেওয়ার কথা রয়েছে। আর এমনটা হলে রাজ্যসভার ম্যাজিক ফিগার 120 তে এসে ঠেকবে বলে জানা গেছে। বর্তমানে বিজেপির রাজ্যসভায় মোট 116 জন সাংসদ রয়েছে। ফলে এক্ষেত্রে তারা অনেকটাই সুবিধা করে নিতে পারবে। সব মিলিয়ে এবার লোকসভায় বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসার পর বিরোধী দলকে ধুয়ে মুছে সাফ করে দিয়ে রাজ্যসভাতেও নিজেদের সংখ্যাগরিষ্ঠতা তৈরি করতে উদ্যোগী মোদি সরকার।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!