এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > এবার বিজেপির জেলা কার্যালয় তৈরীর কাজ বন্ধ করে দিল প্রশাসন! শুরু তীব্র জল্পনা

এবার বিজেপির জেলা কার্যালয় তৈরীর কাজ বন্ধ করে দিল প্রশাসন! শুরু তীব্র জল্পনা

 

এবার বিজেপিকে চাপে রাখতে তাদের দলীয় কার্যালয় নির্মাণ বন্ধ করে দিল পৌরসভা। যে ঘটনায় এখন ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে বাঁকুড়া এলাকায়। লোকসভা নির্বাচনের পর দিনকে দিন বিজেপির উত্থান বাড়তে শুরু করেছে। সারা রাজ্যের পাশাপাশি জঙ্গলমহলের সন্নিবিষ্ট এলাকাগুলিতেও বিজেপির দাপট চোখে পড়ার মত।

আর এই পরিস্থিতিতে প্রায় প্রতিদিনই নিজেদের সংগঠন বাড়াতে নানা পরিকল্পনা নিতে শুরু করেছে গেরুয়া শিবির। তবে নিজেদের দলীয় কার্যালয় তৈরির পরিকল্পনা নিয়ে তারা কাজ করা শুরু করলেও এবার পুরসভার বাধায় তা আটকে গেল। যা নিয়ে তৈরি হল চরম বিতর্ক। সূত্রের খবর, বাঁকুড়া পৌরসভা থেকে অনুমোদন না নেওয়ার জন্য তিন নম্বর ওয়ার্ডের নতুনগঞ্জ এলাকায় বিজেপির জেলা কার্যালয় নির্মাণের কাজ বন্ধ করে দিল প্রশাসন। সোমবার দুপুরে পৌরসভার কর্মী এবং বাঁকুড়া থানার পুলিশ গিয়ে নির্মাণকারীদের সেই কাজ বন্ধ রাখার নির্দেশ দেয়।

প্রসঙ্গত উল্লেখ্য, এই নতুনগঞ্জ এলাকায় বিজেপির একটি দলীয় কার্যালয় থাকলেও কিছুদিন আগেই সেই কার্যালয়টি ভেঙে নতুন কার্যালয় করার পরিকল্পনা করেছিল গেরুয়া শিবির। সেইমতো এই এলাকায় বিজেপির তরফে কার্যালয় তৈরীর কাজ চলছিল।

তবে কিছুদিন আগেই স্থানীয় বাসিন্দাদের বেশ কয়েকজন পুরসভার কাছে এই ব্যাপারে লিখিত অভিযোগ জানালে গত 13 নভেম্বর বাঁকুড়া পৌরসভার চেয়ারম্যান বিজেপি জেলা সভাপতি এবং সম্পাদককে এই কাজ বন্ধ করার নির্দেশ দেয়। কিন্তু তারপরও বিজেপির তরফ সেই কাজ চালিয়ে যাওয়া হচ্ছিল। তবে সোমবার পৌরসভা এবং থানার প্রতিনিধিরা এসে সেই কাজ বন্ধ করে দেওয়ায় শাসক-বিরোধী তরজা সেখানে চরমে উঠতে শুরু করেছে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

 

 

এদিন এই ব্যাপারে তৃণমূল পরিচালিত বাঁকুড়া পৌরসভার বিরুদ্ধে সরব হয়ে জেলা বিজেপির সভাপতি বিবেকানন্দ পাত্র বলেন, “শহরজুড়ে প্রতিদিন কত অনিয়ম হচ্ছে। পৌরসভা তা দেখতে পায় না। অথচ আমরা টিনের শেড দিয়ে একটি দলীয় কার্যালয় তৈরি করার অনিয়মের অভিযোগ তুলে তা বন্ধ করে দিয়েছে বলে শুনেছি। তবে এখনও আমরা পৌরসভার তরফে কোনো নোটিশ হাতে পাইনি। শহরের আনাচে-কানাচে বহু জায়গাতেই তৃণমূলের কার্যালয় ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে। সেগুলির সমস্ত অনুমোদন আছে তো! আমরাও কিন্তু এবার ওইসব নির্মাণের কাগজ দেখব।”

তাহলে কি তৃণমূল পরিচালিত পৌরসভার পক্ষ থেকে বিজেপির এই কার্যালয় বন্ধ করে দেওয়ার পেছনে রাজনৈতিক প্রতিহিংসা হয়েছে! এদিন এই প্রসঙ্গে বিজেপির তোলা অভিযোগ অস্বীকার করেছেন বাঁকুড়া পৌরসভার ভাইস চেয়ারম্যান দিলীপ আগরওয়াল।

তিনি বলেন, “পৌরসভার অনুমোদন ছাড়াই কলাম তুলে নির্মাণের কাজ হচ্ছিল। তাই নির্মাণ সংক্রান্ত কাগজপত্র দেখিয়ে অনুমতি না দেওয়া পর্যন্ত কাজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এর সঙ্গে রাজনীতির কোনো ব্যাপার নেই।” তবে ভাইস চেয়ারম্যান যে কথাই বলুন না কেন, সমালোচক মহলের একাংশ বলছেন, একেই কিছুটা অনিয়ম কাজ। আর তার ওপরে তা বিজেপির পার্টি অফিস হওয়ায় তৃণমূল কিছুটা প্রতিহিংসাপরায়ন হয়েই তা বন্ধ করার নির্দেশ দিল। আর এই গোটা ঘটনা এখন বাঁকুড়া জেলা রাজনীতিতে যে তৃণমূলের বিরুদ্ধে বিজেপির বড়সড় অস্ত্র হতে পারে, সেই ব্যাপারে নিশ্চিত বিশেষজ্ঞরা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!