এখন পড়ছেন
হোম > জাতীয় > বিজেপি কি নরেন্দ্র মোদির বিকল্প খোঁজা শুরু করলো? পোস্টার ঘিরে জোর জল্পনা

বিজেপি কি নরেন্দ্র মোদির বিকল্প খোঁজা শুরু করলো? পোস্টার ঘিরে জোর জল্পনা

তিন রাজ্যের বিধানসভা ভোটে ব্যাপক পরাজয়ের মুখোমুখি হয়েছে বিজেপি। ভালো ফল করেছে কগ্রেস। কাজ করেনি ‘মোদী-ম্যাজিক ‘ ও। বিজেপি কর্মী সমর্থকের মনে যে একটা বিশ্বাস ছিল যে মোদী হলেন ম্যাজিসিয়ান। তাঁর জাদুতে সব ঠিক হয়ে যাবে ,সেই বিশ্বাস কি আবার তোলতে শুরু করেছে? প্রশ্ন তা উঠতে শুরু করলো এক পোস্টার ঘিরে।

জানা যাচ্ছে যে, বিজেপি ঘেঁষা একটি হিন্দুত্ববাদী সংগঠন গতকাল রাতে উত্তরপ্রদেশের রাজভবনের সামনে একটি বড়সড় পোস্টার লাগিয়েছে। যার একদিকে লেখা ‘জুমলেবাজি কা নাম মোদি’ অন্যদিকে লেখা ‘হিন্দুত্ব কা ব্র্যান্ড যোগী’। দুই লেখার মাঝখানে ইংরেজিতে লেখা ভার্সাস। অর্থাত্‍ প্রধানমন্ত্রী পদের জন্য সরাসরি লড়াই যোগী আর মোদির। আর পোস্টার নিচে নাম রয়েছে উত্তরপ্রদেশ নবনির্মাণ সেনার।


আর এদিন এই পোস্টার শুধুমাত্র লখনউতে রাজভবনের সামনেই নয়, শহরের একাধিক জায়গায় এই পোস্টার লাগানো হয়েছে। তবে সরকার একে ভালোভাবে নেয়নি. সমস্ত পোস্টার ছিড়েফেলে সরিয়ে দেওয়া হয়েছে সাথেই জানা যাচ্ছে সংগঠনটির বিরুদ্ধে হিংসায় উসকানি দেওয়ার অভিযোগে এফআইআরও দায়ের করেছে উত্তরপ্রদেশ পুলিশ।

আর তাতেই উঠেছে প্রশ্ন যে তবে কি এবার নরেন্দ্র মোদির বিকল্প খোঁজা শুরু করে দিল বিজেপি? তবে কি পরবর্তী লোকসভায় বিজেপির মুখ হতে চলেছেন ‘হিন্দুত্বের ব্র্যান্ড অ্যাম্বাসাডর’ যোগী আদিত্যনাথ ?

না হবে কিছু নেই বলেও মত বিশেষজ্ঞমহলের একাংশের। কেননা তাদের মতে বিজেপির সবচেয়ে জনপ্রিয় নেতাদের মধ্যে নরেন্দ্র মোদী, অমিত শাহের পরই আছেন যোগী আদিত্যনাথ। অনেকের মতে, অদূর ভবিষ্যতে মোদির উত্তরসূরি যোগীই হবেন সে বিষয়ে কোনো সন্দেহ নেই।

অন্যদিকে সংগঠনটির সভাপতি অমিত জানি স্বীকার করে নিয়েছেন যে তারাই এই পোস্টার লাগিয়েছেন। কারণ হিসাবে বলেছেন যে, ”বিধানসভা নির্বাচনের ফলাফল দেখিয়ে দিয়েছে যোগী আদিত্যনাথ প্রচারে না গেলে বিজেপি একটি আসনও জিতত না। ”

প্রসঙ্গত, উত্তরপ্রদেশ নবনির্মাণ সেনা বিজেপির সাথে সরাসরি যুক্ত না হলেও সংগঠনটি হিন্দুত্ববাদী। আগামী লোকসভায় আলাদা প্রার্থী ও দেবে বলে জানিয়েছে সংগঠনটি আর তার প্রার্থী হতে চলেছে রাজস্থানের ভয়াবহ আফরাজুল হত্যাকাণ্ডের নায়ক শম্ভুলাল রেগার।

যাই হোক এখন ২০১৯ এ ‘মোদী-ম্যাজিক’ এ ভরসা রাখে নাকি ‘যোগী -ম্যাজিক’ এ তা অবশ্যই ভবিষ্যৎ বলবে আর তার জন্য আপাতত অপেক্ষা করা ছাড়া কোনো উপায় নেই।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!