এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > সাংসদ হতেই কোটি টাকার গণেশ পুজোর বাজেট অনেকটাই কমিয়ে দিলেন বিজেপি নেতা

সাংসদ হতেই কোটি টাকার গণেশ পুজোর বাজেট অনেকটাই কমিয়ে দিলেন বিজেপি নেতা

সাংসদ হতেই এবার বিতর্ক কমাতে তৎপর বিজেপি সাংসদ। জানা গেছে, গণেশপুজোর জৌলুস গত বছরের তুলনায় এবার অনেকটাই কমিয়ে দিলেন কোচবিহারের বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিক। এমনকি তার পুজোর খরচ নিয়ে যাতে তাকে দলের প্রশ্নের মুখে পড়তে না হয়, সেই কারণে ভেটাগুড়িতে নিশীথবাবুর গণেশপুজোর জৌলুস এবছর অনেকটাই কম।

সূত্রের খবর, গত বছর এই পুজোর বাজেট কোটি টাকার কাছাকাছি পৌঁছে গেলেও এবছর তার বাজেট মোটে ৩০-৪০ লক্ষ টাকা।বস্তুত, সোমবার ভেটাগুড়ি ফুটবল ময়দানে নিশীথ প্রামাণিকের গণেশপুজোর উদ্বোধন হয়েছে। পুজো উপলক্ষ্যে আগামী সাত দিন ব্যাপী বলিউডের শিল্পীদের অনুষ্ঠান হবে। পাশাপাশি স্থানীয় সংস্কৃতিকে তুলে ধরতে নাচ, গান ও অন্যান্য প্রতিযোগিতার আয়োজনও করা হচ্ছে।

জানা গেছে, তৃণমূল কংগ্রেসে থাকাকালীন এই নিশীথ প্রামাণিকের যে বিগ বাজেটের গণেশপুজো নিয়ে জল্পনা ও বির্তক দানা বেঁধেছিল, এবার তার খরচ যেন অনেকটাই কেটেছেটে ছোটো করা হয়েছে। তবে এদিন এই প্রসঙ্গে নিশীথ প্রামাণিক বলেন, “অনুষ্ঠান আগের মতোই হচ্ছে।” তবে এই ব্যাপারে বিজেপি’র স্থানীয় নেতৃত্ব অবশ্য কিছু বলতে চায়নি। কিন্তু তাদের দাবি, আগে নিশীথ প্রামাণিক অন্য দলে ছিলেন। এখন বিজেপি’র মতো দলে আছেন। ফলে আচরণে কিছু পার্থক্য তো থাকবেই।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

অন্যদিকে এই ব্যাপারে নিশীথবাবু বলেন, “সব সময়ে শিল্পীদের অনেকে সময় দিতে পারেন না। তবে এবারেও অনেক শিল্পী আসছেন। প্রতি বছর তো সব কিছু একরকম হয় না। পুজো কমিটির সদস্যরা এবার কিছু অর্থ সঞ্চয় করে রাখবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন। স্থায়ী মন্দির গঠনের সিদ্ধান্ত হয়েছে। সেই মন্দির উত্তরবঙ্গের মধ্যে অন্যতম বড় মন্দির হবে। এবছর পুজোর আয়োজনে কোনও ত্রুটি রাখা হচ্ছে না।”

এদিকে এই ব্যাপারে বিজেপির জেলা সভানেত্রী মালতী রাভা রায় বলেন, “আগে তিনি কোথায় ছিলেন! এবারে তিনি বিজেপি’র সঙ্গে রয়েছেন।” সেটা দেখা দরকার। সাধারণ মানুষ যেটা চায়, তেমনটাই হচ্ছে।” প্রসঙ্গত উল্লেখ্য,বিগত চার বছর ধরে ভেটাগুড়িতে এই গণেশপুজো নিশীথ প্রামাণিকের উদ্যোগে শুরু হয়েছে। গত বছর এই পুজোর বাজেট এক কোটি টাকা ছিল বলে নানা জল্পনা শুরু হয়েছিল।

কিন্তু এদিন দুপুরে সেই মাঠে গিয়ে দেখা যায় গণেশ পুজোর মণ্ডপ তৈরি করে সেখানে ঠাকুর বসানো হয়েছে। মণ্ডপের পাশে বিরাট আকারের মঞ্চ তৈরি করা হয়েছে। যে মঞ্চে আগামী সাত দিন ধরে বলিউডের শিল্পী, কলকাতার শিল্পীরা যেমন গান গাইবেন, তেমনি বাউল, ভাওয়াইয়া, কুষাণ গান হবে। দর্শকদের বসার জায়গা, মাঠের এক পাশ দিয়ে বিভিন্ন স্টলের জন্য জায়গা, রাস্তায় বড় বড় পাঁচটি তোরণ করা হয়েছে।

কিন্তু বিগত বছরগুলোতে তার বিগ বাজেটের পুজো হলেও এবার যাতে সাংসদ থাকার সুবাদে তার পুজোয় বিতর্ক না হয়, তা তিনিও চান না। সব মিলিয়ে এবার পুজোর জৌলুসে ইচ্ছে করেই কিছুটা রাশ টানলেন বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিক বলে মত ওয়াকিবহাল মহলের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!