এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ঘরবন্দী হেভিওয়েট বিজেপি সাংসদ, প্রশাসনের ভূমিকা নিয়ে উঠছে প্রশ্ন

ঘরবন্দী হেভিওয়েট বিজেপি সাংসদ, প্রশাসনের ভূমিকা নিয়ে উঠছে প্রশ্ন

 

এবার প্রবল বিপাকে পড়লেন রাজ্যসভার বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্ত। পড়ুয়াদের বাধায় রীতিমতো ঘরবন্দি হয়ে থাকতে দেখা গেল তাকে। বস্তুত, সম্প্রতি বিশ্বভারতীর পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। যেখানে জানানো হয়েছিল যে, বিশ্বভারতীর কোট সদস্য তথা বিজেপির রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত বিশ্বভারতীর একটি সেমিনারে যোগ দেবেন। যে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে লিপিকা পেক্ষাগৃহে।

এদিকে এই বিষয়টি সামনে আসতেই ছাত্রছাত্রীদের মধ্যে থেকে তীব্র সোচ্চার হওয়ার ঘটনা ঘটে। মূলত বিষয় বস্তু নিয়ে আপত্তি তোলেন তারা। যেখানে নাগরিকত্ব সংশোধনী মূল বিষয় ছিল, সেই বিষয় নিয়ে কেন আলোচনা দরকার! তা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করে একাংশ। পাশাপাশি স্বপন দাশগুপ্ত আসলে তারা সেমিনার বয়কট করবেন বলেও জানিয়ে দেন পড়ুয়া এবং অধ্যাপকদের অনেকে। আর এতেই ক্রমশ জোরালো হয়ে ওঠে পরিস্থিতি। তবে শেষ পর্যন্ত সেই বিশ্বভারতীতে সেমিনারে যোগ দিতে যান বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্ত।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

কিন্তু তিনি যেতে না যেতেই গোটা পরিস্থিতি চরম আকার ধারণ করে। অভিযোগ, এদিন বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সামনে পৌঁছতেই স্বপন দাশগুপ্তকে গিয়ে বিক্ষোভ দেখান পড়ুয়াদের একাংশ। পাশাপাশি বিজেপির এই সাংসদকে কালো পতাকাও দেখানো হয়। আর এরপরই সেমিনার হলে বিজেপি সাংসদ প্রবেশ করার সাথে সাথেই সেখানকার সমস্ত দরজা বন্ধ করে তাকে দীর্ঘক্ষণ আটকে রাখা হয় বলে অভিযোগ।

গোটা পরিস্থিতি চরম আকার ধারণ করে। কিন্তু এইভাবে একজন বিজেপি সাংসদকে আটকে রাখা কি ঠিক! শিক্ষার্থীদের একাংশের দাবি, বিশ্বভারতীর নিজস্ব সেমিনারে বিজেপি নেতারা কেন এসেছেন! তারা কাদের আমন্ত্রণে এসেছেন, তা জানাতে হবে। এদিকে এই ঘটনায় বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা হলেও, সম্ভব হয়নি। তবে ঐতিহ্যমন্ডিত বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সেমিনার এসে যেভাবে ঘরবন্দি হয়ে থাকতে হল বিজেপি সাংসদকে, তাতে রীতিমত অস্বস্তি বাড়ছে সব মহলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!