এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বিজেপির মন্ডল সভাপতি নির্বাচনে আদি ও নব্য লড়াই চরমে! ঘুম উড়ছে রাজ্য নেতৃত্বের

বিজেপির মন্ডল সভাপতি নির্বাচনে আদি ও নব্য লড়াই চরমে! ঘুম উড়ছে রাজ্য নেতৃত্বের

 

তৃণমূলকে লোকসভা ভোটে কিছুটা দমিয়ে বিজেপির উত্থানের সময় অনেকেই আশা দেখতে শুরু করেছিল। অনেকে ভেবেছিল, বিজেপি অত্যন্ত শৃঙ্খলা পরায়ন হওয়ায় তারা দলের পরিচালনা সঠিকভাবেই করতে পারবে। কিন্তু যেভাবে মন্ডল কমিটি নিয়ে বিজেপির নতুন এবং পুরনো নেতা-কর্মীদের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়েছে, তাতে অনেকের কপালেই চিন্তার ভাঁজ। জানা গেছে, মুর্শিদাবাদের কান্দি এবং জলঙ্গিতে বিজেপির মন্ডল সভাপতি নির্বাচনকে কেন্দ্র করে দুই গোষ্ঠীর মধ্যে প্রবল বিবাদের সৃষ্টি হয়েছিল। দীর্ঘদিন ধরে এলাকায় মন্ডল সভাপতি নির্বাচন না হলেও অবশেষে সেই কাজ সমাপ্ত হয়।

কিন্তু দুই জায়গার সমস্যা মিটলেও জেলার অন্যান্য জায়গায় সেই মন্ডল সভাপতি নির্বাচনকে ঘিরে তৈরি হয় টালমাটাল পরিস্থিতি। বিশ্লেষকরা বলছেন, বিজেপির অন্দরে এই মন্ডল সভাপতি নিয়ে বর্তমানে নতুন এবং পুরনোদের মধ্যে প্রবল দ্বন্দ্ব চলছে। কেননা লোকসভা নির্বাচনে বিজেপির ফল কিছুটা ভালো হওয়ায় বিভিন্ন জায়গায় সিপিএম, কংগ্রেস এবং তৃণমূল থেকে বিজেপিতে নাম লেখানোয় হিড়িক পড়ে গিয়েছিল। যার ফলে সেই দলে নতুন নাম লেখানো নেতাকর্মীরা পদ পেতে উদগ্রীব হয়ে রয়েছেন।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

কিন্তু বিজেপির একাংশ পুরোনোদের ওপর ভরসা রাখলে নতুন এবং পুরনোর দ্বন্দ্ব তীব্র আকার ধারন করতে শুরু করেছে বলে দাবি একাংশের। তবে মুর্শিদাবাদ জেলার বিভিন্ন জায়গায় বিজেপির কোন্দল তৈরি হলেও সব থেকে বেশি চিন্তা বহরমপুর নিয়ে। কেননা এই বহরমপুরে বিজেপির কর্মী-সমর্থক অনেকটাই বেড়ে যাওয়ায় মন্ডল সভাপতি নিয়ে তৈরি হয়েছে ঝামেলা। কাকে মন্ডল সভাপতি করা হবে, তা নিয়ে ইতিমধ্যেই বিজেপির দুই গোষ্ঠীর মধ্যে চলছে বিবাদ। যা চরম চিন্তায় রাখছে গেরুয়া শিবিরকে।

এদিন এই প্রসঙ্গে এক বিজেপি নেতা বলেন, “কিছুদিন আগে জেলার বুথ কমিটি নির্বাচন হয়েছে। এই জেলায় 100% বুঁদ কখনই কমিটি সম্ভব নয়। সেটা রাজ্য নেতৃত্ব জানেন। বুথ সভাপতিরা মন্ডল সভাপতি নির্বাচনে অংশগ্রহণ করেছেন। বুথ সভাপতি করা নিয়ে সমস্যা হয়নি। কিন্তু মন্ডল কমিটি নির্বাচন নিয়ে বেশিরভাগ জায়গাতেই অশান্তি হচ্ছে। বহরমপুর বিধানসভা কেন্দ্র নিয়ে রাজ্য নেতৃত্ব আশাবাদী। কিন্তু এভাবে চলতে থাকলে স্বপ্নভঙ্গ হবে।” সত্যিই তো তাই। যে বিজেপি ক্ষমতা দখলের স্বপ্ন দেখছে, তারা যদি নিজেদের শৃঙ্খলা অটুট রাখতে না পারে, তাহলে কিভাবে তারা ক্ষমতায় আসবে! তা নিয়ে বিভিন্ন মহলে উঠতে শুরু করেছে প্রশ্ন।

এদিন এই প্রসঙ্গে বহরমপুর উত্তর মন্ডলের বিজেপি নেতা বিভাস হাজরা বলেন, “শহরের মন্ডল সভাপতি নির্বাচন নিয়ে সমস্যা হয়েছিল। তা নিয়ে একটা অপ্রীতিকর ঘটনাও ঘটেছে। বিষয়টি রাজ্য নেতৃত্ব দেখছে। আশা করি, রাজ্যের নেতাদের হস্তক্ষেপে সমস্যার সমাধান হয়ে যাবে।” অন্যদিকে রাজ্য নেতৃত্ব মন্ডল সভাপতিদের নাম ঘোষণা করবে বলে জানিয়েছেন মুর্শিদাবাদ জেলা বিজেপির সভাপতি গৌরীশঙ্কর ঘোষ।

 

কিন্তু বিজেপি নেতারা যে কথাই বলুন না কেন, মন্ডল সভাপতি নিয়ে বিজেপির অন্দরে চরম কোন্দল শুরু হয়েছে। তাই সেই কোন্দল যদি তারা অবিলম্বে থামাতে না পারে, তবে আসছে দিন তাদের পক্ষে অত্যন্ত সংকটজনক হবে বলে দাবি একাংশের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!