এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > গ্রহ কাটছে না বিজেপির, মোদী অমিতের পর এবার যোগীর সভা নিয়েও অনিশ্চয়তা

গ্রহ কাটছে না বিজেপির, মোদী অমিতের পর এবার যোগীর সভা নিয়েও অনিশ্চয়তা



আসন্ন লোকসভা নির্বাচন এই রাজ্যকে পাখির চোখ করেছে গেরুয়া শিবির। আর তাইতো বিভিন্ন সময়ে এই রাজ্যে নিজেদের দলীয় সংগঠনকে চাঙ্গা করতে বিভিন্ন কর্মসুচি নেওয়ার কথা ঘোষণা করা হয়েছে বিজেপির পক্ষ থেকে।কখনও রথযাত্রা তো কখনও বা গণতন্ত্র বাঁচাও কর্মসূচি আবার কখনও বা সভা- সমিতি করার কথা হলেও বিভিন্ন সময় বিভিন্ন জটিলতার কারণ দেখিয়ে তা বাতিল করতে হয়েছে পদ্ম শিবিরকে।

যার কারণে নিচুতলার কর্মী-সমর্থকদের মধ্যেও তৈরি হয়েছে তীব্র হতাশা। কিছুদিন আগেই দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহর রাজ্যের বিভিন্ন জায়গায় সভা করার কথা থাকলেও মালদায় সভা করেই তিনি ফিরে গিয়েছেন দিল্লিতে। ফলে বিজেপির যে সমস্ত নেতাকর্মীরা আশা করেছিলেন যে দলের সর্বভারতীয় সভাপতি এসে বিভিন্ন জায়গায় সভা করে দলের সংগঠনকে মজবুত করবেন তাদের আশাতেও কার্যত ছাই পড়ে গিয়েছে।

তবে শুধু অমিত শাহই নয়, রাজ্য বিজেপির সূচি অনুসারে আগামী 3 থেকে 5 ফেব্রুয়ারি উত্তরপ্রদেশের বিজেপির মুখ্যমন্ত্রী তথা হিন্দুত্বের পোস্টার বয় বলে পরিচিত যোগী আদিত্যনাথের উত্তরবঙ্গ সহ রাজ্যের মোট চারটি জায়গায় সভা করার কথা রয়েছে। যার মধ্যে 3 ফেব্রুয়ারি বালুরঘাট, রায়গঞ্জ এবং 5 ফেব্রুয়ারি পুরুলিয়া এবং বাঁকুড়ায় জনসভা করার কথা ছিল যোগী আদিত্যনাথের।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

কিন্তু এবার সেই যোগী আদিত্যনাথের বঙ্গ সফরের ব্যাপারেও তৈরি হয়েছে প্রবল ধন্দ। বিশেষ সূত্রের খবর, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ তাঁর বঙ্গ সফরের পিছিয়ে দিতে পারেন। কিন্তু হঠাৎ পূর্বের নেতাদের মতোই যোগী আদিত্যনাথও কেন বাংলায় তাঁর সফরকে পিছিয়ে দেওয়ার কথা ভাবছেন? রাজনৈতিক পর্যবেক্ষকদের ধারণা, সম্প্রতি কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী নিজের বোন প্রিয়াঙ্কা গান্ধীকে রাজনৈতিক ময়দানে নামিয়ে উত্তরপ্রদেশের বাড়তি দায়িত্ব দিয়েছেন।

পাল্টা এই উত্তরপ্রদেশ নিজেদের হাতছাড়া করতে নারাজ বিজেপিও। তাই এবারে প্রিয়াঙ্কার মত কংগ্রেস নেত্রী যাতে উত্তরপ্রদেশে নিজেদের দলীয় সংগঠনকে ঠিকমতো গড়ে তুলতে না পারেন সেজন্য নিজের রাজ্যের প্রতিই বেশী নজর দিতে চাইছেন যোগী আদিত্যনাথ। ফলে সেই ক্ষেত্রে যদি উত্তরবঙ্গে বিজেপির যোগী আদিত্যনাথের এই সফর বাতিল হয় তাহলে ফের কবে তিনি বঙ্গ সফর করতে আসবেন তা নিয়েও ধন্দ তৈরি হয়েছে রাজ্য বিজেপির অন্দরে।

আর বারে বারে দলের হেভিওয়েট নেতারা বঙ্গ সফরে আসার কথা বলেও যেভাবে পরবর্তীতে সেই সফরকে কাটছাঁট করছেন তা নিয়ে লোকসভা ভোটের আগে দলের নেতাকর্মীদের মনে যে তীব্র হতাশা সৃষ্টি হয়েছে তা বুঝতে পারছেন বিজেপির রাজ্য নেতারাও। ফলে এখন রাজ্যে যোগী আদিত্যনাথের সভা উপলক্ষে বিভিন্ন জায়গায় শেষ মুহূর্তের প্রস্তুতি হয়ে গেলেও যদি তা বাতিল হয়ে যায় তাহলে কি করে সেটাকে মেকআপ দেবে রাজ্য বিজেপি এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!