এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বিজেপির “মিশন বাংলা” আরও জোরদার করতে এবার বড়সড় পরিকল্পনা সংঘ পরিবারের

বিজেপির “মিশন বাংলা” আরও জোরদার করতে এবার বড়সড় পরিকল্পনা সংঘ পরিবারের

সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনের অনেক আগে থেকেই বিজেপি বাংলাকে টার্গেট করে এগোচ্ছে। যার ফলে সেমিফাইনাল ম্যাচ হিসেবে ধরা লোকসভা নির্বাচনে বিজেপি বাংলায় ভালো ফল করেছে। এবার তাদের টার্গেট 2021 এর বিধানসভা নির্বাচন। তবে শুধু গেরুয়া শিবিরই নয়, এবার রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের নজরেও পরে গেল এই রাজ্য।

বস্তুত, কিছুদিন আগেই রাজ্যে এসেছিলেন আরএসএস প্রধান মোহন ভাগবত। আর এবার ফের বাংলায় পা দিতে চলেছেন তিনি। জানা গেছে, 19 সেপ্টেম্বর রাজ্যে আসবেন মোহন ভাগবত। আগামী 19 এবং কুড়ি সেপ্টেম্বর কলকাতায় তার একাধিক কর্মসূচি রয়েছে। এরপর 21 এবং 22 সেপ্টেম্বর তিনি উলুবেড়িয়ায় একটি প্রশিক্ষণ শিবিরে থাকবেন। যেখানে দুদিন ধরে উপস্থিত থাকার কথা রয়েছে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষেরও।

এছাড়াও সুব্রত চট্টোপাধ্যায় সহ দশজন বিজেপি নেতাকে মোহন ভাগবত আরএসএসের এই প্রশিক্ষণ শিবিরে উপস্থিত থাকার ব্যাপারে তলব করেছেন। আর সেখানেই তিনি রাজ্য বিজেপি নেতাদের কাছ থেকে রাজ্যে ক্ষমতা দখলের ব্যাপারে বিজেপি কতটা আশাবাদী, তার জন্য রিপোর্ট নেবেন বলে গুঞ্জন শুরু হয়েছে বিভিন্ন মহলে।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

মূলত, এবার চারদিনের বঙ্গ সফরে আসছেন মোহন ভাগবত। লোকসভা নির্বাচনের পর এটি তার তৃতীয় বাংলা সফর। আর ঘনঘন বাংলায় এসে আরএসএস প্রধান এবার বুঝিয়ে দিতে চাইছেন, তাদেরও টার্গেট বাংলা। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, এতদিন বাংলার ক্ষেত্রে আরএসএস সেইভাবে নজর না দিলেও 2021 এর বিধানসভা ভোটকে লক্ষ্য রেখে অনেক আগে থেকেই এই রাজ্যে বিজেপি ক্ষমতা দখলের ব্যাপারে ঘুটি সাজাতে থাকলে তাকে উৎসাহ দেয় আরএসএস নেতৃত্ব।

কিছুদিন আগেই মোহন ভাগবত রাজ্যে এসে বিজেপি নেতৃত্বকে বলেছিলেন যে, তৃণমূলের বিরোধীতা ছাড়া বিজেপির অন্য কোনো বিকল্প নীতি নেই! তাই এবার সেই ব্যাপারে বিজেপির রাজ্য সভাপতির কাছ থেকে রিপোর্ট নেওয়ার কথা রয়েছে তার। ফলে সেদিক থেকে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ রিপোর্ট দিয়ে আরএসএস প্রধান মোহন ভাগবতকে সন্তুষ্ট করতে পারেন কিনা! এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!