এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > স্কুলে গিয়ে পড়ুয়াদের বড় নেতা হবে উপায় বাতলে দিয়ে বড়োসড়ো বিতর্কে মন্ত্রী – জেনে নিন

স্কুলে গিয়ে পড়ুয়াদের বড় নেতা হবে উপায় বাতলে দিয়ে বড়োসড়ো বিতর্কে মন্ত্রী – জেনে নিন

এবার আবার একবার বিতর্কে জড়ালেন ছত্রিশগড়ের শিল্প ও আবগারি দপ্তরের মন্ত্রী কংগ্রেসের কাওয়াসি লাখমা। বেফাঁস মন্তব্যে রীতিমতন অস্বস্তিতে পড়লেন তিনি। আর তাঁর মন্তব্যকে ঘিরে রীতিমতো চরম অস্বস্তি কংগ্রেস শিবিরে। এর আগেও লাকমা বিতর্কিত মন্তব্য করেছেন জেলায় নির্বাচনী প্রচারে গিয়ে। সেখানে তিনি দেখিয়েছিলেন, ইলেক্ট্রিক শক খেলে কি রকম লাগে। তিনি বলেছিলেন, কংগ্রেস ছাড়া বিরোধীদের ভোট দিলে ইলেক্ট্রিক শক খেতে হবে। এবং সেটাই তিনি অভিনয়ের মাধ্যমে করে দেখিয়েছিলেন যা নিয়ে চরম বিতর্কের সূত্রপাত হয়।

গত 5 ই সেপ্টেম্বর শিক্ষক দিবসের দিন ছত্রিশগড় সুকমা জেলায় কাওয়াসি লাখমা একটি স্কুল পরিদর্শনে যান এবং সেখানে গিয়ে তিনি মন্তব্য করেন ছাত্রদের উদ্দেশ্যে, বড় নেতা হতে চাইলে উচ্চপদস্থ সরকারি আধিকারিকদের কলার ধরা শিখতে হবে।

এই বিতর্কিত ঘটনাটি সামনে এসেছে একটি ভিডিওর মাধ্যমে। ভিডিওটিতে দেখা যাচ্ছে, একদল ছাত্র লাখমাকে ঘিরে বসে আছে এবং তাদের সাথে নিজের অতীত জীবনের গল্প করছেন তিনি। ঠিক সেসময়ই এক ছাত্রের প্রশ্ন আসে, রাজনীতিবিদ হতে গেলে কি করতে হয়? উত্তরে কাওয়াসি লাকমা বলেন, ‘বড় নেতা হতে চাইলে কালেক্টর ও পুলিশ সুপারের কলার ধরো।’

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এই ঘটনা সামনে আসতেই প্রবল বিতর্কের সূত্রপাত হয়। এই ঘটনাকে সামনে রেখে বিজেপি নেতারা কটাক্ষ সহযোগে বলেন, কাওয়াসি যা বলেছেন তা তাঁর দলীয় সংস্কৃতিকে অনুসরণ করেই বলেছেন। বেফাঁস মন্তব্যে বিতর্কের অবসান ঘটাতে লাখমা বলেন, তিনি আসলে ছাত্রদের মনোবল বাড়াবার জন্য এই বক্তব্য রেখেছিলেন। তাঁর বক্তব্যের ভুল ব্যাখ্যা দেওয়া হচ্ছে।

তবে এই ঘটনায় বিজেপি শিবির কেন্দ্রীয় নেতৃত্বের কাছে দাবি জানিয়েছে, ঘটনার সরেজমিনে তদন্ত এবং প্রয়োজনে কাওয়াসি লাখমার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব অবশ্য এই নিয়ে এখনো কোন মন্তব্য করেননি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!