এখন পড়ছেন
হোম > জাতীয় > ‘স্বপ্নেও BJP-কে ভয় পান।’ রথযাত্রা প্রসঙ্গে ফের মুখ্যমন্ত্রীকে বিঁধলেন কেন্দ্রীয় মন্ত্রী

‘স্বপ্নেও BJP-কে ভয় পান।’ রথযাত্রা প্রসঙ্গে ফের মুখ্যমন্ত্রীকে বিঁধলেন কেন্দ্রীয় মন্ত্রী

রাজ্য বিজেপি প্রস্তাবিত রথযাত্রা নিয়ে কম জলঘোলা হচ্ছে না রাজ্যরাজনীতি। এখনো রথযাত্রার টালমাটাল অবস্থা জারি রয়েছে। রথযাত্রাকে কেন্দ্র করে তৃণমূল বনাম বিজেপির লড়াইয়ে রীতিমতো উত্তেজনা তুঙ্গে শাসক এবং বিরোধীমহলে। রাজ্যের তৃণমূল সরকারকে এই ইস্যুতে দফায় দফায় আক্রমণ শানাচ্ছেন বিজেপির রাজ্য নেতৃত্ব এবং কেন্দ্রীয় নেতারা।

এদিন শিলিগুড়িতে বিজেপির মুখপাত্র শাহনওয়াজ হুসেন শাসকদলের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন। বললেন,বাংলায় গণতন্ত্রের নামগন্ধ নেই। তৃণমূলের সংবিধান অনুযায়ী পশ্চিমবঙ্গ চলছে। তবে বাংলার মাটিতে রথযাত্রা বেশি দিন আটকে রাখতে পারবে না তৃণমূল। বাংলায় রথযাত্রা হবেই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও সভা করতে আসবেন। পড়শি রাজ্য ত্রিপুরার মতোই পদ্মফুল ফুটবে বাংলায়।এমনটাই চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন বিজেপির এই হেভিওয়েট নেতা।

প্রসঙ্গে আরো জানালেন, আসলে বিজেপিকে ভয় পাচ্ছেন তৃণমূল সুপ্রিমো। তাই রথযাত্রা নিয়ে এতো আপত্তি তাঁর। তৃণমূল ভালোভাবেই জানে বাংলার মানুষের সমর্থন বিজেপির সঙ্গে রয়েছে। তাই বিজেপির যে কোনো প্রচারমূলক কর্মসূচি দেখলেই রাতের ঘুম উড়ে যায় মমতা বন্দ্যোপাধ্যায়ের। স্বপ্নেও আজকাল বিজেপিকে ভয় পাচ্ছেন তিনি। তাই বিজেপির রথযাত্রা আটকাতে বারবার আদালতে ছুটতে হচ্ছে রাজ্যসরকারকে। এমনটা বলেই জনসভার মঞ্চ থেকে প্রকাশ্যে তৃণমূলকে বিঁধলেন বিজেপ নেতা।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এরপর শাসকদলকে খোলা হুমকি দিয়ে তিনি জানান,”মনে রাখবেন বিজেপি স্প্রিংয়ের মতো। যত চাপ দেবেন ততই আমরা লাফিয়ে লাফিয়ে বেড়াব। বাংলার মাটিতে বিজেপি-র রথ আসবেই। মমতা বন্দ্যোপাধ্যায় আমাদের রথযাত্রা আটকানোর যে চেষ্টা করছেন তার জবাব পশ্চিমবঙ্গের জনতা তাঁকে দেবে।”

প্রসঙ্গত,দীর্ঘদিন ধরে টালবাহনার পরও রাজ্য বিজেপি প্রস্তাবিত রথযাত্রার অনুমতি দেয়নি রাজ্যসরকার। ডিসেম্বরের প্রথম সপ্তাহে রথযাত্রার শুভ সূচনা হওয়ার ছিল। কিন্তু রাজ্যসরকারের অনুমতি না মেলায় সেই কর্মসূচি শুরু করা যায়নি। এরপর নিরুপায় হয়ে হাইকোর্টের দ্বারস্থ হতে হয় বিজেপিকে।

আদালতের নির্দেশ মতো রাজ্যবিজেপির প্রতিনিধিরা নবান্নের কর্মকর্তাদের সঙ্গে এই ইস্যুতে আলোচনাতেও বসেন। কিন্তু ফলাফল ফের শূন্য। রাজ্যের আইনশৃঙ্খলা ক্ষতিগ্রস্ত হবে এই অজুহাত দেখিয়ে ফের রথযাত্রা কর্মসূচি আটকে দেয় নবান্ন। বাধ্য হয়ে রথযাত্রার নিশ্চয়তার জন্যে ফের হাইকোর্টে মামলা করতে হয় বিজেপিকে। এই প্রেক্ষিতেই রাজ্যসরকারকে দফায় দফায় কাঠগড়ায় তুলছেন পদ্মশিবিরের হেভিওয়েটরা। এমনটাই জানা গেল রাজনৈতিক সূত্রের খবরে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!