এখন পড়ছেন
হোম > রাজ্য > বড় জয় পেল বিজেপি বিরোধী বৃহত্তর জোট, লোকসভা নির্বাচনের আগেই বড় স্বস্তি

বড় জয় পেল বিজেপি বিরোধী বৃহত্তর জোট, লোকসভা নির্বাচনের আগেই বড় স্বস্তি

আগামী বছরে লোকসভা নির্বাচনের পূর্বেই বিরোধী জোটের ঐক্যের একটি নমুনা দেখলো এনডিএ সরকার। রাজ্যসভায় পাবলিক অ্যাকাউন্টস কমিটি (‌পিএসি)‌-‌র সদস্য নির্বাচনে বিরোধী জোটের টিডিপি প্রার্থী সি এম রমেশ পরাজিত করলেন এনডিএ প্রার্থীকে।

এই প্রসঙ্গে তৃণমূল কংগ্রেস দলের জাতীয় মুখপাত্র ডেরেক ও’‌ব্রায়েন ব্যক্তিগত প্রতিক্রিয়া জানিয়ে বললেন, ” সংসদ থেকেই মোদি সরকারের পরাজয় শুরু হল। বিরোধী ঐক্যের কাছে ২০১৯-‌এ এনডিএ কুপোকাত হবে। তার আগে ডেপুটি চেয়ারম্যান নির্বাচনে আবার কঠিন লড়াই।” প্রসঙ্গত উল্লেখ্য, এদিন পিএসি-তে দুটি পদের জন্য নির্বাচন হয়। প্রার্থী সংখ্যা মোট ৩ জন। এনডিএ-‌র দুই প্রার্থী ভূপেন্দ্র যাদব পেয়েছেন ৬৯টি এবং হরিবংশ নারায়ণ যাদব পেয়েছেন ২৬টি ভোট। সেখানে একক ভাবে টিডিপি প্রার্থী সি এম রমেশ ১০৬টি ভোট পেয়েছেন। দুটি আসনে জয়ী হয়েছে সি এম রমেশ, এবং ভূপেন্দ্র যাদব।

এদিকে এদিনই আবার রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডু , ডেপুটি চেয়ারম্যান পদে নির্বাচনের সময়সূচী ঘোষণা করেছেন। জানা গিয়েছে আগামী ৯ই অগষ্ট অর্থাৎ চলতি সপ্তাহে বৃহস্পতিবার এই নির্বাচন। এবং বুধবার দুপুর ১২টার মধ্যে মনোনয়ন। পিএসি জয়কে সম্বল করে রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান পদের নির্বাচনে সাফল্যে পেতে মরিয়া হয়ে উঠেছে বিরোধী শিবির।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

উল্লেখ্য লোকসভা ও রাজ্যসভার সদস্যদের নিয়ে পিএসি গঠন করা হয়।  এই কমিটির কাজ হলো সরকারের আয়ব্যয়ের হিসেব পরীক্ষা করা। এই কমিটির সর্বোচ্চ সদস্য সংখ্যা ২২ জন। এর মধ্যে লোকসভা থেকে ১৫ জন সাংসদ, রাজ্যসভা থেকে ৭ জন সদস্য রয়েছেন। সম্প্রতি রাজ্যসভা থেকে কমিটির দুটি পদ ফাঁকা হয়েছে। এতদিন অবধি ঐ কমিটিতে টিডিপি-‌র সি এম রমেশ ছিলেন। এরপর তেলেগু দেশম পার্টি এনডিএ দলের সদস্য পদ প্রত্যাহার করতেই সরকারের তরফে সি এম রমেশএর পরিবর্তে জেডিইউ-‌এর হরিবংশ নারায়ণ সিংকে নিয়ে আসা হয়। সরকারের এই পদক্ষেপের তীব্র প্রতিবাদ করে বিরোধী শিবির।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!