এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > আজ অগ্নিপরীক্ষা তৃণমূলের, শাসক দলকে আটকাতে একজোট হচ্ছে বিজেপি, বাম ও কংগ্রেস

আজ অগ্নিপরীক্ষা তৃণমূলের, শাসক দলকে আটকাতে একজোট হচ্ছে বিজেপি, বাম ও কংগ্রেস

রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে বিভিন্ন ইস্যুতে প্রতিবাদ জানিয়ে আসছে বিরোধী দল বিজেপি, বাম এবং কংগ্রেস। কিন্তু তৃণমূল বিরোধিতায় বাম এবং কংগ্রেস জোট করে প্রতিবাদ করলেও সেক্ষেত্রে বিজেপি পৃথকভাবে নিজেদের মতো করেই শাসকের বিরুদ্ধে এতদিন প্রতিবাদ করে আসছিল। তবে এবার বার কাউন্সিলের পদাধিকারীর নির্বাচনে শাসকদল তৃনমূলের বিরুদ্ধে লড়াইয়ে একজোট হয়ে অবতীর্ণ হচ্ছে বিরোধী দল বিজেপি, বাম এবং কংগ্রেস।

জানা গেছে, আজ এই সর্বভারতীয় বার কাউন্সিলের রাজ্য শাখার পদাধিকারী নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। সিটি সিভিল কোর্টে বার কাউন্সিল দপ্তরে নির্বাচনী বুথে সকাল থেকে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত ভোটগ্রহণ পর্ব চলবে। বস্তুত, এখানকার ২৫ জন ভোটারের মধ্যে ১৫ জন এই বার কাউন্সিল ভোটে শাসকদলের হয়ে নির্বাচিত হয়েছেন। ইতিমধ্যেই এই ১৫ জনকে ডেকে নিয়ে সংগঠনের নির্ধারণ করা প্রার্থীকেই ভোট দেওয়ার কথা জানিয়ে দিয়েছেন তৃনমূলের মহাসচিব তথা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

অন্যদিকে যদি প্রার্থী পদে দেখা যায় তাহলে দেখতে পাওয়া যাবে যে, এখানে চেয়ারম্যান পদে তৃণমূলের যেখানে প্রার্থী হয়েছেন বিধায়ক অশোক দেব, সেখানে তাঁর বিরুদ্ধে বিরোধীদের তরফে কংগ্রেসের প্রার্থী উত্তম মজুমদার। অন্যদিকে ভাইস চেয়ারম্যান পদে তৃণমূল প্রার্থী সিদ্ধার্থ মুখোপাধ্যায়ের বিরুদ্ধে এখানে বিরোধীদের তরফে বামেদের প্রার্থী হিসেবে দাঁড়িয়েছে অশোক বক্সি। পাশাপাশি কেন্দ্রীয় বার কাউন্সিলের প্রতিনিধি পদে যেখানে লড়াই করছেন তৃণমূল বিধায়ক অশোক দেব, সেখানে তাঁর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপির লালজি চৌবে।

তবে তৃণমূলের বিরুদ্ধে বাম, কংগ্রেস ও বিজেপির প্রার্থীপদ দেখেই রাজনৈতিক বিশেষজ্ঞদের অনেকেই মনে করছেন, রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসকে সরাতেই এরাজ্যে বাম, কংগ্রেস ও বিজেপির এই সমবেত জোট। এখন রাজ্যের বিরোধী দলগুলো শাসক দল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে লড়ে বার কাউন্সিলের রাজ্য শাখার পদ দখল করতে পারে কিনা এখন সেদিকেই তাকিয়ে সকলে। আসন্ন লোকসভার আগে শাসকবিরোধী এই মহাজোট কতটা কার্যকর ভূমিকা নেয় সেদিকেই তাকিয়ে এখন রাজ্য-রাজনীতি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!