এখন পড়ছেন
হোম > জাতীয় > বিজেপি নেতার ভাইয়ের তৈরি রাস্তায় ধ্বস, তবুও সরকার ইনাম দিল ৫৮ কোটি – তীব্র বিতর্ক

বিজেপি নেতার ভাইয়ের তৈরি রাস্তায় ধ্বস, তবুও সরকার ইনাম দিল ৫৮ কোটি – তীব্র বিতর্ক



বিজেপি শাসিত উত্তরপ্রদেশে আবার বিতর্কের মুখে যোগী আদিত্যনাথ সরকার। আগ্রা-লক্ষ্নৌ এক্সপ্রেসওয়ের দওকি এলাকায় রাস্তায় ধ্বস নামার জেরে এই ঘটনা ঘটল। সূত্রের খবর, গত তিন দিনের বৃষ্টির জেরে আগ্রা-লক্ষ্নৌ এক্সপ্রেসওয়ের সার্ভিস রোড ধ্বসের কবলে পড়ে। ফলত এই রাস্তা দিয়ে যাওয়া কনৌজ থেকে মুম্বাইগামী একটি গাড়ি হঠাৎ বাঁক নিয়ে গভীর খাদে পড়ে যায়, ভাগ্যক্রমে বেঁচে যান গাড়ির চার সওয়ারি।

স্বভাবতই এই দুর্ঘটনার দায় গিয়ে পড়ে ‘পিএনসি ইনফ্রাটেক’ নামক নির্মান সংস্থার উপর। কিন্তু বিরোধীদের অভিযোগ, এই সংস্থাকেই নাকি আবার ৫৮ কোটি টাকা বোনাস দিয়েছিল উওরপ্রদেশ সরকার – সময়সীমার আগে কাজ শেষ করার জন্যে। আর এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, ‘পিএসসি ইনফ্রাটেক’ এর কর্ণধার হলেন আগ্রার হেভিওয়েট বিজেপি নেতা নবীন জৈনের ভাই।

এমনকি নবীন জৈন নিজেও এই নির্মান সংস্থার অন্যতম প্রধান দায়িত্বে রয়েছেন। এখানেই সংশয় দানা বেঁধেছে বিরোধীদের। প্রসঙ্গত, আগ্রা থেকে ফিরোজাবাদে ৫৬ কিমি রাস্তা তৈরি করেছে ওই সংস্থা। সাধারণত এতো বড় প্রকল্পের নির্মানকল্পে কোনো গলদ থাকার কথা নয়। কিন্তু দুর্ঘটনার কারণ হিসাবে নির্মান সংস্থার ত্রুটিকেই প্রাধান্য দেওয়া হচ্ছে বলে সংবাদমাধ্যমে প্রকাশ।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আর তাই ডাক পড়েছে ‘টেকনিক্যাল অ্যান্ড ইকনিমিক সার্ভিস’ (রাইটস)-এরও। আগামী ১২ দিনের মধ্যে রিপোর্টও জমা দিতে বলা হয় তাদের। এদিকে, আগ্রার মহানাগরিক নবীন জৈন, ভাইয়ের সংস্থার কোনো ত্রুটিই দেখছেন না এ ব্যাপারে। বরং রক্ষণাবেক্ষণের গাফিলতিকেই তিনি দায়ী করছেন। সংস্থার ডিরেক্টর হিসাবে নাম থাকা সত্ত্বেও তাঁর গলায় শোনা গেল সম্পূর্ণ ভিন্ন সুর।

নবীন জৈন জানান, পিএনসি-ইনফ্রাটেক-এর দায় তাঁর নয়। শুধুমাত্র এ বলেই দায়িত্ব পালন করলেন যে, পরিবারের সদস্য হিসাবে তিনি জানেন তাঁর ভাইয়ের নির্মান সংস্থার কাজ নিকৃষ্ট মানের হতে পারে না। একই ধরনের বুলি শোনা গেল ‘উওরপ্রদেশ এক্সপ্রেস ইন্ডাস্ট্রিয়াল ডেভলপমেন্ট অথরিটি’- সিইও অবনীশ অবস্তির গলায়। তিনিও এই দুর্ঘটনার জন্যে বৃষ্টি আর জমা জলকেই দুষলেন – নির্মান সংস্থাকে নয়।

কিন্তু ‘রাইটস’-কে এক্সপ্রেসওয়ের নকশা খতিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এখন কতদিনে এক্সপ্রেস সার্ভিস রোডের ধ্বসের কারণ প্রকাশ্যে আসে সেটা জানতেই মুখিয়ে রয়েছেন বিরোধীরা। কিন্তু তার আগেই ক্রমশ সুর ছড়াতে শুরু করেছেন তাঁরা, রাজনৈতিক বিশেষজ্ঞদের ধারণা লোকসভা নির্বাচনের আগে এই ঘটনা অস্বস্তিতে ফেলতে পারে গেরুয়া শিবিরকে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!