এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > আজ বিজেপির লালবাজার অভিযান – সন্ত্রস্ত প্রশাসনের অন্দরমহল

আজ বিজেপির লালবাজার অভিযান – সন্ত্রস্ত প্রশাসনের অন্দরমহল

লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশের পর থেকেই রাজ্যের রাজনৈতিক হিংসা এবং তাদের দলীয় কর্মী নিহত হওয়ার ঘটনায় প্রতিবাদে গর্জে উঠেছে বিজেপি। বিগত বাম সরকারের আমলে যে কায়দায় প্রতিবাদ করে রাজ্যে পরিবর্তন এনেছিলেন বর্তমান তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সেই একই পথে মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘুম ওড়াতে এখন রাজপথে নেমে প্রতিবাদে উদ্যোগী গেরুয়া শিবির।

সম্প্রতি সন্দেশখালিতে দুই বিজেপি কর্মীর মৃত্যু রাজ্য রাজনীতিতে আলোড়ন তুলে দিয়েছে। যা নিয়ে শাসকের বিরুদ্ধে অভিযোগের সুর চওড়া করছে গেরুয়া শিবির। আর এই পরিস্থিতিতে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ লালবাজার অভিযানে নামছে বিজেপি। আর রাজ্যের প্রধান বিরোধী দলের এই লালবাজার অভিযানকে ঘিরে এখন পুলিশকর্তারাও চিন্তিত হয়ে পড়েছেন।

সূত্রের খবর, সকাল থেকেই সারা দিনের কথা মাথায় রেখে লালবাজার কার্যত দুর্গের চেহারা নিতে শুরু করেছে। আজ কোনোভাবেই কোনো ভিজিটরদের এখানে ঢুকতে দেওয়া হবে না। পাশাপাশি লালবাজারে যে সমস্ত পুলিশকর্মীরা কর্মরত রয়েছেন তাদেরও সরকারি পরিচয় পত্র দেখিয়ে দীর্ঘ সময় জিজ্ঞাসাবাদের পর সদর দপ্তরে ঢোকার অনুমতি মিলবে।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

জানা গেছে, বিজেপির এই লালবাজার অভিযানের কথা মাথায় রেখে অতিরিক্ত পুলিশ কমিশনার পদমর্যাদার অফিসারদের নেতৃত্বে প্রায় তিন হাজার পুলিশ কর্মী আজ রাস্তায় থাকছেন। আর তাইতো বেলা একটার সময় বিজেপির এই মিছিল নির্মল চন্দ্র স্ট্রিট, বিবি গাঙ্গুলি স্ট্রিট হয়ে লালবাজার আসার কথা থাকলেও তা ফিয়ার্স লেনের মুখেই আটকে দেবে পুলিশ।

এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে যাতে কোনরূপ হিংসাত্মক আন্দোলন না ছড়ায়, তার জন্য সমস্ত জায়গায় জলকামান মোতায়েন করা হচ্ছে। পূর্বে বিজেপির এই লালবাজার অভিযানের সময় লালবাজারের উল্টোদিকে বহুতলগুলিতে বিজেপি কর্মীরা আগেভাগে আশ্রয় নিয়েছিলেন।

কিন্তু এবার যাতে আর তা না হয়, তার জন্য সেই আবাসনের বাসিন্দাদের সতর্ক করে দেওয়া হয়েছে। সব মিলিয়ে সন্দেশখালির ঘটনাকে কেন্দ্র করে রাজ্য রাজনীতি যখন উত্তপ্ত, ঠিক তখনই বিজেপির এই লালবাজার অভিযান যে আজ বঙ্গ রাজনীতিকে উথাল পাথাল করে দিতে পারে সেই ব্যাপারে একপ্রকার নিশ্চিত প্রায় সকলেই।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!