এখন পড়ছেন
হোম > রাজ্য > বিজেপিতে যোগের জল্পনা ছড়াতেই বহিষ্কৃত প্রাক্তন বিধায়ক, জোর চাঞ্চল্য

বিজেপিতে যোগের জল্পনা ছড়াতেই বহিষ্কৃত প্রাক্তন বিধায়ক, জোর চাঞ্চল্য

Priyo Bandhu Media


লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশের পর থেকেই বিভিন্ন দল থেকে হেভিওয়েট নেতা এবং জনপ্রতিনিধিরা বিজেপিতে নাম লেখাতে শুরু করেন। সম্প্রতি করিমপুরের প্রাক্তন বিধায়ক সমরেন্দ্রনাথ ঘোষের বিজেপিতে যোগদানের জল্পনা ছড়ায়। এদিকে প্রাক্তন বিধায়ক বিজেপিতে যোগ দিতে পারেন তা নিয়ে বিভিন্ন মহলে গুঞ্জন শুরু হলে তীব্র অস্বস্তিতে পড়ে সিপিএম।

ফলস্বরূপ গত সোমবার সকালে সিপিএমের করিমপুরের দলীয় কার্যালয়ে একটি জরুরি বৈঠক ডাকা হয়। আর সেখানেই এরিয়া কমিটির ভারপ্রাপ্ত সম্পাদক আসাদুল খান সেই সমরেন্দ্রনাথ ঘোষের বিরুদ্ধে বিজেপির সঙ্গে যোগাযোগ রাখার নানা তথ্য পেশ করেন।

সূত্রের খবর, এরপরই করিমপুরের প্রাক্তন বিধায়ক সমরেন্দ্রনাথ ঘোষকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয় সিপিএম। ইতিমধ্যেই জেলা কমিটির কাছে তার ব্যাপারে বহিষ্কারের সুপারিশও পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানা গেছে। প্রসঙ্গত, কলেজের ছাত্র জীবনে এসএফআই করে আসা এই সমরেন্দ্রনাথ ঘোষ 1996 সাল থেকে সিপিএমের সদস্য।

গত 2008 সালে পঞ্চায়েতে জিতে তিনি নদিয়া জেলা পরিষদের সদস্য হন। আর এরপর 2011 সালে বিধানসভা ভোটে সিপিএমের হয়ে জয়লাভ করেন। কিন্তু পরবর্তীতে গত 2016 সালে করিমপুর বিধানসভায় দাঁড়িয়ে তৃণমূলের মহুয়া মৈত্রর কাছে হেরে যান তিনি।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এদিকে কিছুদিন আগে থেকেই এই প্রাক্তন বিধায়ক সমরেন্দ্রনাথ ঘোষের বিজেপি যোগের একটি গুঞ্জন তৈরি হয়। যার ফলে এদিন তাকে বামেদের পক্ষ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নিলে সেই সমরবাবুর বিজেপিতে যোগ দেওয়ার রাস্তা আরও স্পষ্ট হয়ে গেল বলে মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশ।

এদিন সিপিএমের পক্ষ থেকে তাকে বহিষ্কার করা প্রসঙ্গে সিপিএমের করিমপুরের এরিয়া কমিটির ভারপ্রাপ্ত সম্পাদক আসাদুল খান বলেন, “দলের গঠনতন্ত্র না মেনে নীতি, আদর্শকে বিসর্জন দিয়ে উনি বিজেপির সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন। তাই জেলা কমিটি এরিয়া কমিটির সুপারিশ মেনে সমরেন্দ্রনাথ ঘোষকে বহিষ্কার করেছে।”

তবে দলের তরফে তাকে বহিষ্কার করা হলেও তিনি এই ব্যাপারে কিছুই জানেন না বলে জানিয়ে দিয়েছেন সমরেন্দ্রনাথ ঘোষ। তাহলে কি অবশেষে সমরবাবু গেরুয়া শিবিরে নাম লেখাচ্ছেন! এদিন এই প্রসঙ্গে জল্পনা জিয়ে রেখে বিজেপির নদীয়া উত্তরের জেলা সভাপতি মহাদেব সরকার বলেন, “উনি আমাদের সঙ্গে যোগাযোগ রাখছেন। তবে আমাদের দলে আসবেন কি না, আসলেও কবে আসবেন, সেই সমস্ত কিছু এখনও ঠিক হয়নি।”

সব মিলিয়ে বিজেপি যোগের খবর পেয়েই সিপিএমের পক্ষ থেকে প্রাক্তন করিমপুরের বাম বিধায়ক সমরেন্দ্রনাথ ঘোষকে বহিষ্কার করা হলে সেই সময়বাবুর পরবর্তী রাজনৈতিক ভবিষ্যৎ ঠিক কি হয়, এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!