এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > টার্গেট বাংলা – এবার বাংলা জুড়ে গেরুয়া-ঝড় তুলতে রথযাত্রার বিকল্প একের পর এক নতুন পরিকল্পনা

টার্গেট বাংলা – এবার বাংলা জুড়ে গেরুয়া-ঝড় তুলতে রথযাত্রার বিকল্প একের পর এক নতুন পরিকল্পনা

দীর্ঘদিন ধরেই এই বাংলাকে পাখির চোখ করেছে বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব। কিন্তু রাজ্যের রাজনৈতিক মাটি শক্ত না হওয়ার কারণে সেই বাংলা দখলে এখনও সেভাবে কোনো অগ্রগতি হয় নি বলে দলের অন্দরেই ফিসফাস। আর তাই, সম্প্রতি সারা রাজ্যে “গণতন্ত্র বাঁচাও” নামক এক কর্মসূচির মধ্যে দিয়ে রথযাত্রা বের করে সেই রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসকে টেক্কা দিতে চেয়েছিল গেরুয়া শিবির।

তবে, আইনি জটিলতার কারণে বিজেপির সেই রথযাত্রার কর্মসূচিও এখন কার্যত বিশ বাঁও জলে। কিন্তু, এইভাবে আসন্ন লোকসভা নির্বাচনের ঠিক আগে বাংলা দখলের জন্য গুটি সাজালেও তা থেকে পিছিয়ে আসায় অনেকটাই বিমুর্ষ বিজেপির নেতারা বলে শুরু হয়েছে রাজনৈতিক গুঞ্জন। কিন্তু তবুও, বিনা যুদ্ধে রাজ্যের শাসকদলকে জায়গা ছেড়ে দিতে নারাজ বিজেপি রাজ্য নেতৃত্ব।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না – তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এবার রথযাত্রার বদলে আগামী জানুয়ারি মাসে সারা বাংলা জুড়ে একটি পদযাত্রা আয়োজন করার কথা ভাবতে শুরু করা হয়েছে বলে গেরুয়া শিবিরের বিশ্বস্ত সূত্র থেকে জানা গেছে। এমনকি, পদযাত্রার পাশাপাশি রাজ্যের বেশ কয়েকটি জায়গায় বিজেপির পক্ষ থেকে সাইকেল যাত্রাও করা হতে পারে বলে জানা গেছে। আর দলের এই কর্মসূচি উপলক্ষে আগামী ১৫ ই জানুয়ারীর পরে রাজ্যে আসার কথা রয়েছে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।

প্রসঙ্গত, রথযাত্রা কর্মসূচি বর্তমানে হলে সেইখানে বিজেপির এই দুই শীর্ষস্তরের হেভিওয়েট নেতাকে আনার কথা ছিল রাজ্য বিজেপির। কিন্তু সেই রথযাত্রা কার্যত অতল গহ্বরে চলে যাওয়ায় এখন মোদি-শাহ জুটিকে আনতে জানুয়ারিতে অন্য কর্মসূচিতেই ভরসা রাখতে হচ্ছে বিজেপির বঙ্গ ব্রিগেডকে। বাংলা থেকে আসন্ন লোকসভা নির্বাচনে ২২ টিরও বেশি আসন নিজেদের দখলে আনতে গেরুয়া শিবিরের ভরসা এই হাই-ভোল্টেজ জুটিতেই। আর তাই, যেভাবেই হোক তাঁদের বাংলায় এনে রাজ্য-রাজনীতিতে ঝড় তোলাটাই এখন মূল লক্ষ্য গেরুয়া শিবিরের।

রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, আসন্ন লোকসভা নির্বাচনে এই রাজ্য থেকে যে বড় সংখ্যায় আসন নিজেদের ঝুলিতে পুড়তে তৎপর বিজেপির কেন্দ্র এবং রাজ্যের নেতারা, তা তাঁদের একের পর এক এই রাজ্যকে ঘিরে নানা কর্মসূচি থেকেই স্পষ্ট হয়ে যাচ্ছে। তবে শেষ পর্যন্ত বিজেপির বাংলাকে ঘিরে রথযাত্রা বা পদযাত্রা যে কোনো কর্মসূচিই হোক না কেন, যাকে লক্ষ করে তাঁদের এই কর্মসূচি সেই আসন্ন লোকসভা নির্বাচনে এই বাংলা থেকে তাঁরা ঠিক কটা আসন নিজেদের দখলে রাখতে পারে এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!