এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > জানুয়ারিতেই রাজ্য সরকারের ঘুম ওড়াতে একাধিক বড়সড় কর্মসূচি ঘোষণা রাজ্য বিজেপির – জানুন বিস্তারিত

জানুয়ারিতেই রাজ্য সরকারের ঘুম ওড়াতে একাধিক বড়সড় কর্মসূচি ঘোষণা রাজ্য বিজেপির – জানুন বিস্তারিত

আইনি গেরোয় আটকে রয়েছে বিজেপির রথযাত্রা কর্মসূচি। এর ভবিষৎ নির্ধারণ আর এ বছর সম্ভব হল না। আগামী বছর ৩ জানুয়ারির পর এ ব্যাপারে শুনানি হবে, এমনটাই বিজেপির জরুরি ভিত্তিতে শুনানির আবেদন খারিজ করে রায় দিয়েছে সুপ্রিম কোর্ট। তাই আগামী বছরের শুরুতে কলকাতায় আইন অমান্য কর্মসূচি করার সিদ্ধান্ত নিল বঙ্গ বিজেপি।

‘অগনতান্ত্রিকভাবে’ বিজেপির রথযাত্রা কর্মসূচিকে আটকানোর প্রয়াস করায় শাসকদলের বিরুদ্ধে আইন অমান্য কর্মসূচিতে পথে নামবে হাজার হাজার দলীয় কর্মী-সমর্থকরা – এমনটাই জানিয়ে দিলেন দলের রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। অন্যদিকে, ২৯ শে জানুয়ারী বিগ্রেড সমাবেশের দিনও চূড়ান্ত করে ফেলেছেন ৬, মুরলীধর সেন লেনের কর্তারা। এই সমাবেশে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও হাজির হওয়ার কথা রয়েছে – এমনটাই জল্পনা শোনা যাচ্ছে গেরুয়া শিবিরের অন্দরমহলে।

প্রসঙ্গত, রথযাত্রা কর্মসূচির নিশ্চয়তা নিয়ে দু’দুবার হাইকোর্টের কাছে ধাক্কা খেয়েছে বিজেপি। শেষ বার হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ অনুমতি দিলেও লাল সংকেত দেয় ডিভিশন বেঞ্চ। সিঙ্গল বেঞ্চে বিজেপির জয়ের পর রাজ্য সরকার সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে অ্যাপিল করলে রথযাত্রায় ফের স্থগিতাদেশ দেয় কলকাতা হাইকোর্ট। তবে আইনি লড়াই থামিয়ে দেয়নি বিজেপি।

 

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

রাজ্য সরকারকে এর যোগ্য জবাব দিতে সোমবার হাইকোর্টের ডিভিশন বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করে বিজেপি। কিন্তু সেখানেও প্রথম ধাপে ধাক্কা খায় বিজেপি। রথযাত্রা নিয়ে দ্রুত শুনানির আবেদন খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট। শুধু তাই নয়, নতুন বছরে আদালত খোলার পরই এই রথযাত্রা সংক্রান্ত শুনানি হবে – এমনটাও সাফ জানিয়ে দেয় দেশের সর্বোচ্চ আদালত। ফলত রথযাত্রা নিয়ে আপাতত আইনি জটিলতা তৈরি হয়েছে।

আর, এরই পরিপ্রেক্ষিতে এদিন রাজনৈতিক ক্ষেত্রে সক্রিয়তা বজায় রাখতে আইন অমান্য কর্মসূচীর ঘোষণা করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলে মনে করা হচ্ছে। আগামী বছর শীতকালীন ছুটির শেষে আদালত খোলার পর অর্থাৎ ৩ জানুয়ারি, কলকাতায় কেন্দ্রীয়ভাবে হবে এই কর্মসূচি। তবে সম্প্রতি রথযাত্রার অনুমতি না পাওয়ার কারণে হাওড়া, বসিরহাট সহ বেশ কয়েকটি জায়গায় আইন অমান্য কর্মসূচি ইতিমধ্যেই পালন করেছে বিজেপি।

এই কর্মসূচিকে কেন্দ্র করে রাজ্য পুলিশের সঙ্গে বিজেপি কর্মী-সমর্থকদের ধস্তাধস্তির জেরে উত্তেজনাও ছড়িয়েছে। আইন অমান্য কর্মসূচির পাশাপাশি ২৯ জানুয়ারি বিজেপির ব্রিগেড সমাবেশের দিনক্ষণ চূড়ান্ত হয়ে গিয়েছে। এই সমাবেশের জন্যে কেন্দ্রের তরফ থেকে সম্মতিও পাওয়া গিয়েছে – এমনটাই জানিয়েছে রাজ্য বিজেপি। তবে আপাতত নজর রয়েছে রথযাত্রা মামলায় আদালতের রায়ের দিকে। সুপ্রিম কোর্ট এ ব্যাপারে কী সিদ্ধান্ত নেয়, সেটা জানার পরই আনুষ্ঠানিকভাবে ব্রিগেড সমাবেশের দিন ঘোষণা করা হবে খবর রাজ্য বিজেপি সূত্রের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!