এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বিজেপির ডাকা বনধ নিয়ে কি জানালো কলকাতা হাইকোর্ট

বিজেপির ডাকা বনধ নিয়ে কি জানালো কলকাতা হাইকোর্ট

ইসলামপুর ছাত্রমৃত্যুর প্রতিবাদে বিজেপির ডাকা ১২ ঘন্টার বনধকে বেআইনি ঘোষণার দাবীতে কোলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছিল। তৃণমূল সাংসদ ইদ্রিশ আলি উচ্চ আদালতে এই মামলা দায়ের করেন। বনধের দিন অর্থাৎ ২৬ সেপ্টেম্বরই কোলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি দেবাশিস করগুপ্ত এবং বিচারপতি শম্পা সরকারের ডিভিশন বেঞ্চে এই মামলার রায়দান রয়েছে। মামলার সকল পক্ষকে ডিভিশন বেঞ্চ শুনানির দিন আদালতে হাজির থাকার নির্দেশ দিয়েছে।আজ বুধবার সকাল সাড়ে দশটায় এই মামলার রায়দান করার কথা ছিল কোলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ এর।

জানা যাচ্ছে সেই মামলার শুনানিতে এদিন রাজ্যের নিরাপত্তা সুনিশ্চিত করার দিকেই বেশি গুরুত্ত্ব দেন আদালত। আদালতের তরফ থেকে জানানো হয় যে বনধের দিন যারা রাস্তায় বেরোন তাঁদের পরিবার খুব দুশ্চিন্তায় থাকেন তাই তাদের জন্য একটা হেল্পলাইন নম্বর থাকা জরুরি, ফলে সেই দিকে নজর দিতে ডিজি, স্বরাষ্ট্রসচিব এবং ডিএমদের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। তাছাড়া বনধের জেরে জনজীবন যাতে ব্যাহত না হয়, তা নিশ্চিত করতে হবে রাজ্য প্রশাসনকে। কোনও অনভিপ্রেত ঘটনা যেন না ঘটে সেদিকেও নজর রাখার নির্দেশ দেওয়া হয় আদালতের তরফে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!