এখন পড়ছেন
হোম > রাজ্য > DAআন্দোলনে যোগ দেওয়ায় মহিলা কর্মীকে শাস্তিমূলক বদলি,অভিযোগ বিজেপির

DAআন্দোলনে যোগ দেওয়ায় মহিলা কর্মীকে শাস্তিমূলক বদলি,অভিযোগ বিজেপির

গত ১৬ ই ফ্রেব্রুয়ারি ষষ্ঠ বেতন কমিশনের দাবিতে একটি আন্দোলন কর্মসূচী নেওয়া হয় বিজেপি প্রভাবিত সরকারি কর্মচারী পরিষদ এবং বিজেপি শিক্ষকদের যৌথ উদ্যোগে। সমাবেশে উপস্থিত ছিলেন জয় ব্যানার্জী,সায়ন্তন বসু,জয় প্রকাশ মজুমদার,সরকারি কর্মচারী পরিষদের আহ্বায়ক দেবাশীষ শীল প্রমুখ।সভাতে বক্তব্য রাখেন তারা। দীর্ঘদিন ধরে যে ক্ষোভ জামে ছিল তা উগরে দিয়েছিলেন তাঁরা। অভিনবভাবে বিক্ষোভ বিক্ষোভ দেখিয়ে সেদিন কর্মচারীরা কুকুরের মুখোশ পরেDA দেবার দাবি তুলেছিলেন ও “ঘেউ ঘেউ” যোগ করেছিলেন।আর নিয়েই আবার শুরু হলো

বিতর্ক এদিন ওই কর্মসূচিতে যোগ দেবার কারণে মহিলা সরকারি কর্মীকে শাস্তিমূলক বদলি করা হয়েছে বলে অভিযোগ করেন বিজেপি প্রভাবিত সরকারি কর্মচারী পরিষদের আহ্বায়ক দেবাশিস শীল। এদিন তিনি একটি প্রেস বিজ্ঞপ্তিতে এই অভিযোগ জানান। তিনি জানান,”কামারহাটির ইএসআই হাসপাতালের কর্মী লতিকা মণ্ডল যখন এই আন্দোলে সামিল ছিলেন তখনই তাঁর দুর্গাপুরে বদলির আদেশ প্রকাশিত হয়৷ তিনমাস আগেই তো তাঁর এই বদলি হয়েছে।

 

গ্রুপ-ডি কর্মচারীদের তো বাড়ির কাছে বদলি করাই নিয়ম৷ তবে কেন এমন বাদল হবে। শুধুমাত্র নিজেদের ন্যায্য দাবি চেয়েছে তার জন্য? “.তিনি আরো বলেন যে বদলির আদেশ প্রত্যাহার না হলে বৃহত্তর আন্দোলনে যাবেন তাঁরা। সাধারণ মানুষের সাথে এই অন্যায় হতে কিছুতেই দেবেন না।তিনি এদিন আরো বলেন যে “এইভাবে সাধারণ মানুষের ও সরকারি কর্মীদের মুখ বন্ধ করা যাবে না ,এতে আরো ক্ষোভ বাড়বে।”

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!