এখন পড়ছেন
হোম > বিশেষ খবর > চাপা উত্তেজনা! কলকাতার অদূরেই ঘাসফুল সরিয়ে উড়ল পদ্ম-পতাকা

চাপা উত্তেজনা! কলকাতার অদূরেই ঘাসফুল সরিয়ে উড়ল পদ্ম-পতাকা

রাজ্যের দুই জায়গায় একই দিনে ঘাসফুল সরে গিয়ে উড়ল পদ্ম-পতাকা আর সেই খবর সামনে আসতেই শুরু হয়েছে চাপা উত্তেজনা। কেউ বা দশ দিচ্ছেন মুকুল অনুগামীদের, কেউ বা আঙ্গুল তুলছেন তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের দিকে। কারোর দাবী বিজেপি ‘বাড়াবাড়ি’ করছে, কারোর আবার ‘এই তো সবে শুরু, এরপরে এই রকমের ঘটনা আরও ঘটবে’! আর এই দুই ঘটনায় দুই দলই দুই দলের দিকে আঙ্গুল তুলছে।
সূত্র মারফত জানা যাচ্ছে, প্রথম ঘটনাটি ঘটেছে, কুলতলির কুন্দখালিতে। সেখানে উদ্বোধন হওয়ার কথা ছিল নতুন পার্টি অফিসের, কিন্তু দাবী গোষ্ঠীদ্বন্দ্বের জেরেই হাজিরা দেননি স্থানীয় কোনও বড় নেতা। আর তাই ‘উচিত শিক্ষা দিতে’, তৃণমূলের নিচুতলার নেতারা যোগাযোগ করেন স্থানীয় বিজেপি নেতৃত্বের সঙ্গে। বিজেপি নেতারাও লুফে নেন ‘অফার’, রাতারাতি তৃণমূল অফিস হয়ে যায় বিজেপির অফিস।
দ্বিতীয় ঘটনার স্থান, কল্যাণী পুরসভা এলাকায় (যা বিজেপি নেতা মুকুল রায়ের খাসতালুকের অন্যতম), সেখানে অভিযোগ, গতকাল ৮, ১০ ও ১৩ নম্বর ওয়ার্ড এলাকায় তৃণমূলের পার্টি অফিস থেকে দলীয় পতাকা সরিয়ে বিজেপির পতাকা লাগিয়ে দেওয়া হয়। স্থানীয় শাসকদলের অভিযোগ, মুকুলবাবুর অনুগামীরাই এই কাজ করেছেন, ফলে এলাকায় তীব্র উত্তেজনা ছড়ায়। এমনকি এর পরিপ্রেক্ষিতে, কল্যাণী সেন্ট্রাল পার্ক এলাকায় বিজেপির পার্টি অফিস ভাঙচুরের অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে।

আপনার মতামত জানান -
Top