এখন পড়ছেন
হোম > জাতীয় > দিলীপ ঘোষকে সভাপতি পদ থেকে সরালে পরবর্তী সভাপতি কে?

দিলীপ ঘোষকে সভাপতি পদ থেকে সরালে পরবর্তী সভাপতি কে?

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের গতকালের মন্তব্যে বর্তমানে সরগরম রাজ্য রাজনীতি। প্রসঙ্গত উল্লেখ্য, গতকাল এক সাংবাদিক বৈঠকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্মদিন উপলক্ষে তাঁকে শুভেচ্ছা জানিয়ে দিলীপ ঘোষ বলেন, “আজ আমাদের মুখ্যমন্ত্রীর জন্মদিন। আমি চাই উনি সুস্থ এবং সফল হন। আগামীতে বাংলা থেকে যদি কেউ মুখ্যমন্ত্রী হন তাহলে ওনার নামই শীর্ষে রয়েছে।”

আর প্রবল তৃণমূল বিরোধী দিলীপ ঘোষের গলাতেই মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রধানমন্ত্রী রুপে দেখার ইচ্ছের কথা শুনে তীব্র জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। একাংশের মতে, দিলীপ ঘোষের এই মন্তব্যের জেরে শীর্ষ নেতৃত্বের পক্ষ থেকে ডানা ছাঁটা হতে পারে দিলীপ ঘোষের। কিন্তু দিলীপ ঘোষের রাজ্য সভাপতি পদ চলে গেলে তাহলে কে হবেন বিজেপির পরবর্তী রাজ্য সভাপতি?

দলীয় সূত্রের খবর, বিজেপির পরবর্তীতে রাজ্য সভাপতি হিসেবে উঠে আসছে 4 জন ব্যক্তির নাম। যার মধ্যে একদম প্রথম সারিতে রয়েছেন সদ্য তৃণমূল ত্যাগী বিজেপি নেতা মুকুল রায়। প্রসঙ্গত, এই মুকুল রায় বিজেপিতে যোগদানের পরই তৃণমূলের অস্বস্তি বাড়িয়ে একের পর এক পঞ্চায়েতে ক্ষমতা দখল করতে থাকে বিজেপি। এমনকী তাঁর হাত ধরেই তৃণমূলের অনেক হেভিওয়েট নেতা মন্ত্রী লোকসভার আগে বিজেপিতে যোগদান করবেন বলেও দাবি করেন মুকুল বাবু। ফলে সেই মুকুল রায়কেই সভাপতি করলে আগামী লোকসভা নির্বাচনের আগে বিজেপি অনেকটাই অ্যাডভান্টেজ পেতে পারে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। তবে শুধু মুকুলবাবুই নয়, বিজেপির পরবর্তী রাজ্য সভাপতি হিসেবে নাম রয়েছে দীর্ঘদিনের পোড়খাওয়া বিজেপি নেতা শমীক ভট্টাচার্যেরও।

২) শমীক ভট্টাচার্য: এককথায় দল অন্তপ্রাণ তিনি। দলের ভিতরে বা বাইরেও বক্তা হিসেবেও সুনাম রয়েছে তাঁর। আর সেই দিলীপ ঘোষের পর এবার সমীক ভট্টাচার্যের নামও আসছে বিজেপি পরবর্তী সভাপতি হিসেবে। বিজেপির পরবর্তী সভাপতি হিসেবে না মুখে আসছে আশীষ সরকারেরও।

 

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

৩) আশিস সরকার: সংঘ ঘনিষ্ঠ এবং রাজ্যের দীর্ঘদিনকার বিজেপি নেতা হিসেবেই তিনি পরিচিত। তাই সেই আশিস বাবুকেও সভাপতি করতে পারেন অমিত শাহ, নরেন্দ্র মোদিরা। জানা যায়, দিলীপ ঘোষের পরবর্তী সভাপতি হিসেবে সর্বশেষ নাম উঠে আসছে চন্দ্র কুমার বসুর।

৪)চন্দ্রকুমার বসু: নেতাজীর প্রপৌত্র হিসেবেই তিনি পরিচিত। দিলীপ ঘোষের সাথে তার আদায় কাঁচকলায় সম্পর্ক। ফলে সেই নেতাজি পরিবারের অন্যতম সদস্য চন্দ্র কুমার বসুকে এবার পরবর্তী সভাপতি করা হতে পারে রাজ্য বিজেপির।

সব মিলিয়ে এখন আদৌ দিলীপ ঘোষের ডানা ছাঁটা হবে কি না আর যদিও বা তাঁকে রাজ্য সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া হয় তাহলে কে হবেন বিজেপির পরবর্তী রাজ্য সভাপতি এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!