এখন পড়ছেন
হোম > জাতীয় > ২০১৯ এ বিজেপিকে হারাতে কংগ্রেসের সঙ্গে হাত মিলিয়েছে ফেসবুক, বিস্ফোরক অভিযোগ

২০১৯ এ বিজেপিকে হারাতে কংগ্রেসের সঙ্গে হাত মিলিয়েছে ফেসবুক, বিস্ফোরক অভিযোগ

২০১৯ এ বিজেপিকে হারাতে কংগ্রেসের সঙ্গে হাত মিলিয়েছে ফেসবুক, এমনই মন্তব্য করলেন কেন্দ্রীয় তথ্য ও আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। সঙ্গে পার্লামেন্ট হাউস কমপ্লেক্সে সংবাদ মাধ্যমকে রবিশঙ্কর প্রসাদ জানিয়েছেন তিনি ফেসবুককে কড়া বার্তা দিয়ে বলেন, ভারতের নির্বাচনী প্রক্রিয়ায় অযাচিত উপায়ে প্রভাব খাটানোর চেষ্টা করলে তিনি কড়া ব্যবস্থা নেবেন।

আরো নতুন খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

যদিও আমেরিকার একটি স্বাধীন সরকারি সংস্থা ইউএস ফেডেরাল ট্রেড কমিশন জানিয়েছে, ফেসবুকের মতো সোশ্যাল মিডিয়া তাদের গোপনীয়তার নীতি মেনে চলে তবুও ২০১১ সালে ফেসবুকের উপর অভিযোগ উঠেছিল যে তারা লক্ষ লক্ষ ব্যবহারকারীর তথ্য একটি রাজনৈতিক পরামর্শদানকারী সংস্থার হাতে তুলে দেয়। আবার ২০১৬-র নির্বাচনী প্রচারের সময় কেম্ব্রিজ অ্যানালিটিকা নামে সংস্থার হাতেও বহু তথ্য তুলে দিয়েছিল ফেসবুক। যা পরে ডোনাল্ড ট্রাম্পের জন্য রিসার্চের কাজে ব্যবহার করা হয়েছে।
রবিশঙ্কর প্রসাদ প্রশ্ন তুলেছেন, রাহুল গান্ধীর সোশ্যাল মিডিয়া প্রোফাইলে কেম্ব্রিজ অ্যানালিটিকার উপস্থিতি কেন দেখা যাচ্ছে। এবং এর পরিপ্রেক্ষিতে তিনি অভিযোগ তুলেছেন ২০১৯-এর নির্বাচনে জিততে, তথ্য চুরি এবং তথ্য বিকৃতির জন্য কংগ্রেস কেম্ব্রিজ অ্যানালিটিকার সঙ্গে যুক্ত হয়েছে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!