এখন পড়ছেন
হোম > জাতীয় > রাজস্থান নিয়েও বড় সিদ্ধান্ত নিলেন বহেনজি, বিজেপি না কংগ্রেস, কার লাভ হল?

রাজস্থান নিয়েও বড় সিদ্ধান্ত নিলেন বহেনজি, বিজেপি না কংগ্রেস, কার লাভ হল?



বেশ ভালোই চলছিল সোনিয়া-মায়াবতীর সম্পর্ক। যে মধুর সম্পর্ক দেখে রীতিমত তটস্থ হয়ে গিয়েছিল কেন্দ্রের শাসকদল বিজেপিও। কিন্তু হয়ত সেই কংগ্রেস বসপার সম্পর্কে এবার ছেদ পড়তে চলেছে। কিন্তু কী এমন হল যার কারনে একে অপরের থেকে সরে যাচ্ছে এই দুই রাজনৈতিক দল?

প্রসঙ্গত উল্লেখ্য, চলতি বছরের শেষে উত্তর ভারতের তিন রাজ্যে বিধানসভা নির্বাচন। মধ্যপ্রদেশ ও ছত্তিশগঢ়ের ভোটে কংগ্রেসের সাথে মায়াবতীর আলোচনা চললেও রাজস্থান নিয়ে রাহুল-সোনিয়ার কাছে দলিত নেত্রী মায়াবতী নিজের দাবি পেশ করলে তাতে সবুজ সংকেত দেয়নি কংগ্রেস। আর তা টের পেয়েই এবার এই নির্বাচনগুলিতে কংগ্রেসকে ছেড়েই লড়ার সিদ্ধান্ত নিলেন বহেনজি। ইতিমধ্যেই মধ্যপ্রদেশে একা লড়বেন বলে জানিয়ে দিয়েছেন তিনি। ছত্তিশগঢ়ে তিনি জোট করছেন অজিত যোগীর জনতা কংগ্রেসের সাথে। আর এবার রাজস্থান নিয়েও বড় সিদ্ধান্ত নিলেন মায়াবতী।

জানা গেছে, দলিতদের ওপর বামেদের প্রভাব থাকার কারনে বহুজন সমাজবাদী পার্টির প্রতিষ্টাতা ক্সিরাম বামদলগুলিকে নিশ্চিহন করতে চেয়েছিলেন। পরবর্তীকালে মায়াবতীও সেই পথেই হেটেছেন। কিন্তু শেষপর্যন্ত আর তা হল না।সূত্রের খবর, সম্প্রতি রাজস্থানের সিপিআই নেতা অতুল আনজান বলেন, “কংগ্রেসকে দূরে সরিয়ে বাম এবং সমাজবাদী দলের মধ্যে রাজস্থানে জোট হবে।”

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আর এরপর থেকেই রাজনৈতিক মহলে শুরু হয় চরণ জল্পনা! তাহলে কি সত্যিই এবার কংগ্রেসের হাত পাকাপাকিভাবে ছাড়তে চলেছেন মায়াবতী! যদিও বা বহুজন সমাজবাদী পার্টির পক্ষ থেকে রাজস্থান নিয়ে কোনো বিবৃতি পাওয়া যায়নি। সব মিলিয়ে এখন এই আগামী তিন রাজ্যের বিধানসভা ও লোকসভায় ঠিক কোন রননীতি নেন দলিত নেত্রী মায়াবতী সেদিকেই লক্ষ্য রাজনৈতিক মহলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!