এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ২০ নতুন আসনে জয় সম্পর্কে নিশ্চিত অমিত শাহ, বিস্তারিত আলোচনা করতেই কি দিল্লি উড়ে গেলেন মুকুল রায়?

২০ নতুন আসনে জয় সম্পর্কে নিশ্চিত অমিত শাহ, বিস্তারিত আলোচনা করতেই কি দিল্লি উড়ে গেলেন মুকুল রায়?

রাজ্যে লোকসভা দামামা বাজার সাথে সাথেই তৃণমূল নেত্রী ঘোষণা করেছিলেন এবার ৪২ এ ৪২ চাই। কিন্তু, তার পাল্টা হুঙ্কার দিয়ে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ বলেছিলেন এবার বাংলা থেকে ২২-২৩ টি আসন জিতবেই। আর তা যে শুধু কথার কথা নয় – তা একের পর এক বিজেপির কেন্দ্রীয় স্তরের নেতাদের আনাগোনাতেই স্পষ্ট। সবথেকে বড় কথা, রাজ্যের ৪২ টি আসন নিয়ে অমিত শাহ নাকি নিজস্ব সমীক্ষক দল দিয়ে সমীক্ষা করিয়েছেন। আর সেই সমীক্ষার পরিপ্রেক্ষিতে বিজেপি রাজ্যের ৪২ টি আসনকে চারটি ক্যাটাগরিতে সাজিয়েছে।

জয়ের সম্ভাবনার ভিত্তিতে ক্যাটাগরিগুলি হল – এ প্লাস, এ, বি এবং সি। এ প্লাস – অর্থাৎ জয়ের ব্যাপারে একপ্রকার নিশ্চিত। এই ক্যাটাগরিতে গতবারের জেতা দুটি আসনের পাশাপাশি আছে আরও ২০ টি আসন বলে জানা গেছে। এ ক্যাটাগরি মানে যথেষ্ট সম্ভানাময় আসন – কিন্তু লড়াই হবে জোরদার। বি ক্যাটাগরি মানে জয়ের সম্ভবনা যথেষ্ট ক্ষীণ আর সি ক্যাটাগরি মানে জয়ের ব্যাপারে একদমই আশাবাদী নয়। আর এরই মাঝে জল্পনা বাড়িয়ে গতকাল রাতে নাকি দিল্লি উড়ে গেছেন মুকুল রায়।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

কেন এই দিল্লি যাত্রা তা নিয়ে অবশ্য মুখ খুলছে না গেরুয়া শিবির। তবে বিভিন্ন সূত্রের খবর অনুযায়ী – এ প্লাস ক্যাটাগরির আসনগুলিতে সর্বশক্তি দিয়ে ঝাপটে চান অমিত শাহ। তাছাড়া ২২ টি আসন নিয়ে তিনি নিশ্চিত হলেও বাকি ২০ টি আসনকে কোন কোন ক্যাটাগরিতে ফেলতে চান তা নিয়েও নাকি খতিয়ে দেখতে চায় বিজেপি নেতৃত্ব। তাছাড়া এই এ প্লাস ক্যাটাগরির আসনগুলির – ভৌগোলিক অবস্থান থেকে সংশ্লিষ্ট আসনে বিজেপির শক্তি বা দুর্বলতা নিয়েও বিস্তারিত আলোচনা হতে পারে। তবে সবথেকে বড় কথা ওই সকল আসনে সম্ভাব্য প্রার্থীর নাম নিয়েই মূল আলোচনা হওয়ার সম্ভাবনা প্রবল বলেও কেন্দ্রীয় বিজেপির একটা অংশ থেকে জল্পনা ছড়িয়েছে।

একনজরে দেখে নেওয়া যাক গতবারের জেতা দার্জিলিং ও আসানসোল বাদে অমিত শাহের নির্দেশিত এ প্লাস ক্যাটাগরির বাকি আসনগুলি –
১. কুচবিহার
২. জলপাইগুড়ি
৩. আলিপুরদুয়ার
৪. মালদা দক্ষিণ
৫. কৃষ্ণনগর
৬. বনগাঁ
৭. ব্যারাকপুর
৮. বসিরহাট
৯. দমদম
১০. ডায়মন্ড হারবার
১১. কলকাতা দক্ষিণ
১২. কলকাতা উত্তর
১৩. হাওড়া
১৪. হুগলি
১৫. মেদিনীপুর
১৬. ঝাড়গ্রাম
১৭. বাঁকুড়া
১৮. বর্ধমান পূর্ব
১৯. বর্ধমান দুর্গাপুর
২০. বীরভূম

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!