এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বিজেপি ছেড়ে ফের কি তৃণমূলে ফিরছেন এই বিধায়ক? অভিষেকের মন্তব্যে নতুন জল্পনা

বিজেপি ছেড়ে ফের কি তৃণমূলে ফিরছেন এই বিধায়ক? অভিষেকের মন্তব্যে নতুন জল্পনা

এই রাজ্য এখন দলবদলের রঙ্গমঞ্চ। এই এক দল ছেড়ে নেতারা আনুষ্ঠানিকভাবে যোগ দিচ্ছেন অন্য দলে কিছুদিনের মধ্যেই তাদের মধ্যে কয়েকজন দলবদল করে ফিরে আসছেন নিজের আগের ডেরায়।গত ২৭ শে মে তৃণমূল থেকে বিজেপিতে গেছিলেন ১৭ জন কাউন্সিলর। দুই ধাপে তাদের মধ্যে ১৪ জনই ফেরত এলেন তৃণমূলে।

প্রসঙ্গত, লোকসভা ভোটের পরই কাঁচরাপাড়া পুরসভার ভাঙন ধরে। ২৪ আসনের কাঁচরাপাড়া পুরবোর্ডের ১৭ জন তৃণমূল কাউন্সিলর ২৭মে দিল্লির বিজেপি সদর দপ্তরে গিয়ে পদ্মশিবিরে যোগদান করে. এর ফলে কাঁচরাপাড়া পুসভার দখল হারায় তৃণমূল।পুরবোর্ডে সংখ্যাগরিষ্ঠ হয়ে ওঠে বিজেপি। কিন্তু এখানেই নাটকের শেষ নয়, এর পর শুরু হয় ঘর ওয়াপসি পর্ব।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

কয়েকদিন আগে ৫ জন কাউন্সিলর তৃণমূলে ফেরেন। বিধানসভায় পুরমন্ত্রী ফিরহাদ হেকিম তাঁদের নিয়ে সাংবাদিক বৈঠক করে জানিয়েছিলেন যে কাঁচরাপাড়া পুরবোর্ড তৃণমূলই ফের দখল করবে। মন্ত্রীর দাবিকে সত্যি প্রমান করে গত শনিবার আরো ৯ জন কাউন্সিলর বিজেপি চরের তৃণমূলের রাস্তা ধরলেন। এর ফলে আবার সংখ্যাগরিষ্ঠ হয়ে কাঁচরাপাড়া দখল করলো তৃণমূল।

এই পরিস্থিতিতে ড্যামেজ কন্ট্রোল করতে নেমে বিজেপি নেতা মুকুল রায় সাংবাদিকদের জানিয়েছেন যে এই প্রত্যাবর্তন রণনীতির অংশ।এর পাশাপাশি মুকুল রায়ের বিস্ফোরক দাবি যে আগামী দিনে তৃণমূল, সিপিএম ও কংগ্রেসের ১০৭জন বিধায়ক বিজেপিতে যোগদান করতে চলেছেন।

তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জী অবশ্য এই ‘প্রত্যাবর্তন রণনীতি’ তত্ত্বকে উড়িয়ে দিয়ে বলেছেন যদি প্রত্যাবর্তনই করতে হয় তো দলে নেওয়া কেন? মুকুল রায়কে ‘মেড ইন চায়না চাণক্য ‘ নাম কটাক্ষ করে অভিষেক জানান , “নিজের পাড়াই বাঁচাতে পারছেন না। ১০ জন কাউন্সিলর রক্ষা করতে পারলেন না। অথচ ১০৭ জন বিধায়ক ভাঙাবেন! ঘরে নেই নুন, ছেলে আমার মিঠুন।”

এর পর মুকুল রায়কে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে অভিষেক ব্যানার্জী প্রশ্ন করেন বিজেপিতে উনি নিজের ছেলেটাকে রাখতে পারবেন তো! তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া মুকুল পুত্র  বীজপুরের বিধায়ক শুভ্রাংশু রায় সম্বন্ধে অভিষেক ব্যানার্জীর এই মন্তব্য নিয়ে নতুন জল্পনা শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে।

আর এই নিয়েই রানৈতিকমহলের জিজ্ঞাসা তবে কি খুব শীঘ্রই তৃণমূলে ফিরতে চলেছেন মুকুল পুত্র ,আর সেই খবর আছে বলেই এমন মন্তব্য করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়?

জল্পনা উড়িয়েছে বিজেপি সমর্থকরা, তাদের দাবি শুভ্রাংশু রায় কেন? কেউ ফিরে যাবে না। আর যারা যাচ্ছে তারাও মনে প্রাণে বিজেপি হয়েই যাচ্ছে। থাকবে তৃণমূলে,কাজ করবে বিজেপির হয়ে। তাই তৃণমূল যাই করুক কিছুতেই ২০২১ সে ফিরতে পারবে না।

তৃণমূলের অবশ্য দাবি দিদি একাই একশো সাথে আছেন ভোট ম্যানেজার প্রশান্ত কিশোর। ফলে বিজেপি ২০২১ সেই শেষ স্বমহিমায় ফিরে আসবেন দিদি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!