এখন পড়ছেন
হোম > জাতীয় > শাসকদলকে চ্যালেঞ্জ বিজেপির ,পাল্টা দিলো শাসকদলও

শাসকদলকে চ্যালেঞ্জ বিজেপির ,পাল্টা দিলো শাসকদলও

Priyo Bandhu Media

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পর এবার বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ সহ কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলিও সরাসরি তোপ দাগলেন ত্রিপুরায় মানিক সরকারের নেতৃত্বাধীন বামফ্রন্ট সরকারকে । এই আক্রমনের প্রধান কারণ হলো রাজ্য খাতে বরাদ্দ কেন্দ্রের টাকা সঠিকভাবে খরচ না করা এবং ত্রিপুরা কে নানাভাবে বঞ্চনা বিষয়ে কেন্দ্রের বিরুদ্ধে আনা অভিযোগ। আসন্ন ত্রিপুরার নির্বাচনের প্রচারে বিজেপি র জনসভা ও রোড শো গুলিতে ত্রিপুরাবাসী নজরকারা উপস্থিতি লক্ষ্য করা যায় । কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গাদকরিও বিজেপির প্রচারে এই জনসভা তে উপস্থিত ছিলেন। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের আগামী সপ্তাহে ত্রিপুরা সফরের কথা জানা গেছে।

ঐ দিন জনসভায় অমিত বাবু জানান যে ‘ত্রয়োদশ অর্থ কমিশন এই রাজ্যের জন্য বরাদ্দ করেছিল সাত হাজার কোটি টাকা। আর মোদি সরকার ক্ষমতায় আসার পর চতুর্দশ অর্থ কমিশন বরাদ্দ করেছে প্রায় ২৫ হাজার কোটি টাকা। এর পরেও মানিকবাবু আপনি বলবেন, কেন্দ্র বঞ্চনা করছে? আসলে নানা প্রকল্পে পাঠানো অর্থ এখানে সিপিএম তাদের ক্যাডারদের মধ্যে বিলিয়ে দিয়েছে। গরিব মানুষ তাই সেই সব প্রকল্পের সুফল পায়নি। সেই কারণে বহু কেন্দ্রীয় প্রকল্পের নামই তারা জানে না এখানে।’অপরদিকে জোটসঙ্গী উপজাতি সংগঠন আইপিএফটি’ আলাদা রাজ্যের দাবি করলে অমিত ও অরুণ দুজনেই তা কড়া ভাষায় সমালোচনা করেন । তাঁরা জানান যে রাজ্য ভাগের বিপক্ষে বিজেপি। উপজাতিদের অর্থনৈতিক, সাংস্কৃতিক এবং সামাজিক পরিস্থিতির উন্নয়নে বিজেপি সদা সর্বদা কর্তব্যরত। উন্নয়নের প্রয়োজনে কেন্দ্রের তরফে উচ্চ পর্যায়ের কমিটি গঠিত হবে। ত্রিপুরায় বিজেপি সরকার গঠিত হলে প্রকৃতপক্ষেই ত্রিপুরার উন্নয়নের বাস্তবায়ন ঘটবে।

বিজেপির করা পালটা অভিযোগকে সিপিএম দলের রাজ্য সম্পাদক বিজন ধর অনায়াসে নসাৎ করলেন । বিজন বাবুর কথা অনুসারে রাজ্যের জন্যে বরাদ্দ টাকা নানা ভাবে তছরূপ হয়েছে এমন অভিযোগ জানিয়ে কেন্দ্রের কাছ থেকে কখনও কোনো চিঠি আসেনি । পরিবর্তে দিল্লিতে সরকারের কাজের ভূয়সী প্রশংসা করে একাধিক প্রকল্পে নানা পুরস্কারে রাজ্যকে সম্মানিত করেছেন কেন্দ্র। এইসব অভিযোগ আসলে কিছুই না নানাদিকে বিপর্যস্ত বিজেপি আসন্ন ত্রিপুরা নির্বাচনের আগে ত্রিপুরা রাজ্যবাসীকে বিভ্রান্ত করে তুলতে এইসব অপপ্রচার করে চলেছেন।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!