এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > প্রার্থী তালিকা প্রকাশ ক্রমশ পিছিয়ে যাওয়ায় ভোটযুদ্ধেই কি ক্রমশ পিছিয়ে যাচ্ছে বিজেপি?

প্রার্থী তালিকা প্রকাশ ক্রমশ পিছিয়ে যাওয়ায় ভোটযুদ্ধেই কি ক্রমশ পিছিয়ে যাচ্ছে বিজেপি?

লোকসভা নির্বাচনের দামামা বাজার সাথে সাথেই রাজ্যের 42 টি লোকসভা কেন্দ্রের দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করে দিয়েছেন তৃনমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি ইতিমধ্যেই বাম এবং কংগ্রেসের পক্ষ থেকেও রাজ্যের সিংহভাগ আসনে প্রার্থী দেওয়ার কথা ঘোষণা করে দেওয়া হয়েছে।

কিন্তু রাজ্যের তিন রাজনৈতিক দল তাদের প্রার্থী তালিকা ঘোষণা করে দিলেও আসন্ন লোকসভা নির্বাচনে বাংলাকে টার্গেট করা দিনকে দিন রাজ্যের প্রধান বিরোধী দল হিসেবে গড়ে ওঠা বিজেপি তাদের প্রার্থী তালিকাই ঘোষণা করতে পারেনি। এদিকে আসন্ন লোকসভা নির্বাচনে প্রথম দফার মনোনয়নপত্র পেশের দিন চলে এলেও কেন এখনও পর্যন্ত বিজেপি বাংলায় তাদের প্রার্থী তালিকা প্রকাশ করতে পারল না তা নিয়ে বিভিন্ন মহলে শুরু হয়েছে নানা জল্পনা।

সূত্রের খবর, রাজ্যের 42 টি লোকসভা কেন্দ্রের সম্ভাব্য 400 জন প্রার্থীর তালিকা থেকে প্রায় 100 টি নাম বেছে নিয়ে দিনভর রাজ্য নেতাদের সঙ্গে বিজেপির কেন্দ্রীয় নেতারা একটি আলোচনা সারলে সেখানে রাজ্যের এক একটি কেন্দ্র পিছু তিনজনের নাম কেন্দ্রের কাছে দেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

আর বিজেপির নয়াদিল্লির দীনদয়াল উপাধ্যায় মার্গে কেন্দ্রীয় কার্যালয়ে আসন্ন লোকসভা নির্বাচনের প্রার্থী নিয়ে যখন জোর আলোচনা চলছে, ঠিক তখনই বাংলায় সমস্ত রাজনৈতিক দল তাদের প্রার্থী ঘোষণা করে দিলেও এখনও সেই দিক থেকে অনেকটাই পিছিয়ে রয়েছে তারা – সেই ব্যাপারটি কেন্দ্রের কাছে তুলে ধরতে দেখা যায় বিজেপির কেন্দ্রীয় সম্পাদক তথা বঙ্গ বিজেপির প্রাক্তন সভাপতি রাহুল সিনহাকে।

জানা গেছে, খুব তাড়াতাড়ি যাতে রাজ্যের প্রথম তিন দফায় নির্বাচন হওয়া কেন্দ্রগুলির প্রার্থী তালিকা প্রকাশ করে দেওয়া যায় সেই ব্যাপারে কেন্দ্রের কাছে অনুরোধ করেছেন রাহুল সিনহা। তবে ঠিক কবে বিজেপি তাদের প্রার্থী তালিকা প্রকাশ করবে তা নিয়ে এখনও পর্যন্ত সঠিক ভাবে কিছু না জানা গেলেও টেলিভিশন চ্যানেলগুলোতে বিজেপির সম্ভাব্য প্রার্থী হিসেবে যাদের নাম দেখানো হচ্ছে তার ওপর নির্ভর করে যে আসন্ন লোকসভা নির্বাচনে দল ঝাপাবে না এদিনের বৈঠকে সেই বার্তা দিয়ে দিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

চমক নয়, বরঞ্চ নির্বাচনে তাদেরই দেওয়া হবে, যারা তৃণমূলের বিরুদ্ধে লড়াই করে জয় ছিনিয়ে আনতে পারবে বলে জানা গেছে বিজেপির অন্দরমহল সূত্রে। সব মিলিয়ে এবার রাজ্যে ঠিক কবে বিজেপি তাদের প্রার্থী তালিকা প্রকাশ করে সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!