এখন পড়ছেন
হোম > জাতীয় > বিজেপির প্রাথমিক প্রার্থী তালিকা তৈরী করতে আজ আবার বৈঠক, চূড়ান্ত জল্পনা গেরুয়া শিবিরের অন্দরে

বিজেপির প্রাথমিক প্রার্থী তালিকা তৈরী করতে আজ আবার বৈঠক, চূড়ান্ত জল্পনা গেরুয়া শিবিরের অন্দরে

সপ্তদশ লোকসভা ভোট দোরগোড়ায় দাঁড়িয়ে। আর দিক কয়েকর মধ্যেই নির্ঘন্ট ঘোষণা হয়ে যাবে লোকসভা নির্বাচনের। যুদ্ধকালীন তৎপরতায় ভোটের প্রস্তুতিতে রয়েছে বিজেপি সহ বিভিন্ন রাজনৈতিক দল। তবে বাংলায় এখনো ৪২ টি লোকসভা কেন্দ্রের জন্য প্রার্থী তালিকা চূড়ান্ত করে উঠতে পারেনি দিলীপ ঘোষ-মুকুল রায়েরা।

গত সপ্তাহে প্রার্থী তালিকা নিয়ে বৈঠক থাকলেও কেন্দ্রীয় নেতারা উপস্থিত না থাকায় কাজটি ঝুলে রয়েছে। আজ সোমবার এ নিয়ে ফের আলোচনা হতে পারে মুরলিধর লেন স্ট্রীটের দপ্তরে,এমনটাই খবর বিজেপি সূত্রের। এবার বিজেপির তরফ থেকে লোকসভা ভোটে প্রার্থী হবার জন্যে রেকর্ড পরিমান আবেদন পত্র জমা পড়েছে বিজেপির রাজ্য দপ্তরে।

অনেকে আবার সরাসরি রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ এবং সাধারণ সম্পাদক (সংগঠন) সুব্রত চট্টোপাধ্যায় সহ প্রভাবশালী নেতাদের কাছে সরাসরি ভোটে দাঁড়ানোর টিকিট চেয়ে আবেদন করেছেন। এদের মধ্যে দলের দীর্ঘদিনের সহযোদ্ধারা যেমন রয়েছেন তেমনি বিভিন্ন দল থেকে আসা মোর্চার পদাধিকারী এবং বিরোধী পার্টির রাজনৈতিক কর্তাব্যক্তিরাও রয়েছেন বলে দাবী দিলীপ ঘোষেদের।

লোকসভা ভোটের মুখে দেশ এবং রাজ্য জুড়ে গেরুয়া হাওয়া উত্তাল রয়েছে বলেই মনে করছেন দলের রাজ্য কমিটির এক নেতা। পশ্চিমবঙ্গে যে বিজেপির সংগঠন এই মুহূর্তে কতোটা শক্তিশালী রয়েছে তার প্রমাণ দিচ্ছে আসন্ন নির্বাচনে বিজেপি প্রার্থী হওয়ার জন্যে জমা হওয়া রেকর্ড পরিমান আবেদন পত্র।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

প্রার্থী হতে চেয়ে অনেকে সরাসরি রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে যেমন যোগাযোগ করছেন,তেমনি পরিচিতি নেতাদের মাধ্যমে অনেকে আবার নিজেদের বার্তা দিল্লিতে পৌছে দিতে শুরু করেছেন। রাজ্য কমিটির ওই নেতার সূত্র থেকে জানা গিয়েছে,৪২ টি কেন্দ্রের মধ্যে ৩ টি কেন্দ্রের প্রার্থী মোটামুটি চূড়ান্ত হয়ে গিয়েছে।

এদের মধ্যে দার্জিলিং এবং আসানসোলের বর্তমান দুই এমপি তথা মন্ত্রী সুরিন্দর সিং আলুওয়ালিয়া এবং বাবুল সুপ্রিয় ফের টিকিট পেতে চলেছেন। একই সঙ্গে বিষ্ণুপুরের বর্তমান এমপি তথা সদ্য তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া সৌমিত্র খানের ওই কেন্দ্রে ফের টিকিট পাওয়ার সম্ভাবনা প্রবল। তাই বাকি ৩৯ টি আসনে প্রার্থী চূড়ান্ত করতে বিজেপির বিভিন্ন গোষ্ঠী লবি তৈরি করে তোড়জোড় শুরু করে দিয়েছে।

এ প্রসঙ্গে দলের সুপ্রিমো দিলীপ ঘোষ স্পষ্ট ভাষায় জানিয়েছেন,বিজেপির মতো একটি সর্বভারতীয় খ্যাতিসম্পন্ন রাজনৈতিক দলের হয়ে ভোটে দাঁড়াতে সকলেই আগ্রহ প্রকাশ করছেন। তবে প্রার্থীদের গত নির্বাচনের পারফরম্যান্স যাচাই করে তবেই লোকসভার ভোটের টিকিট দেওয়া হবে।

দিলীপ বাবু আরো জানালেন,তবে এই প্রার্থী নির্বাচনের দায়িত্ব শুধু রাজ্য পার্টির নয়। এখান থেকে কিছু প্রার্থী বাছাই করে দিল্লিতে দলের কেন্দ্রীয় অফিসে পাঠানো হবে,অমিত শাহই চূড়ান্ত প্রার্থী তালিকায় শীলমোহর দেবেন। আর এ ব্যাপারে কোনো অাবদার বা অনুরোধ বা কারো সুপারিশ কাজে আসবে না বলেও ভোটে দাঁড়াতে আগ্রহী প্রার্থীদের আশায় জল ঢেলে দিলেন রাজ্য বিজেপি সুপ্রিমো।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!