এখন পড়ছেন
হোম > জাতীয় > বিজেপি বিরোধী সরকারে ফাটল? নয়া ঘটনায় বাড়ছে অস্বস্তি! স্বস্তিতে গেরুয়া শিবির

বিজেপি বিরোধী সরকারে ফাটল? নয়া ঘটনায় বাড়ছে অস্বস্তি! স্বস্তিতে গেরুয়া শিবির

গত বছর মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচনের পর বিজেপিকে আটকাতে বিপরীত মেরুর তিনটি রাজনৈতিক দল ঐক্যবদ্ধ হয়। যেখানে এনসিপি, কংগ্রেস এবং শিবসেনা মিলে সরকার গঠন করে মহারাষ্ট্রে। কিন্তু প্রথম থেকেই এই সরকারের স্থায়ীত্ব নিয়ে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিল ভারতীয় জনতা পার্টি। তবে মাঝেমধ্যে এই তিন দলের সম্মিলিত সরকারের মধ্যে যে দ্বন্দ্ব হয়নি, তা নয়। কিন্তু তা সত্ত্বেও পরিস্থিতিকে সামলে নিয়ে বর্তমানে তারা সরকার চালাচ্ছে মহারাষ্ট্রে। তবে বেশ কিছু বিষয় সামনে চলে আসায় এখন রীতিমত অস্বস্তিতে সেই মহারাষ্ট্রের জোট সরকার।

আর শিবসেনা এনসিপি এবং কংগ্রেসের মধ্যে যখন নানা বিষয়ে মতানৈক্য চলছে, ঠিক সেই সময়ই মহারাষ্ট্রে রাজনৈতিক পালাবদলের ইঙ্গিতের কথা শোনা গেল আরএসএসের সাধারণ সম্পাদক সুরেশ যোশীর গলায়। সূত্রের খবর এদিন এই আরএসএস নেতা বলেন, “দেবেন্দ্র ফড়নবিশের গায়ে প্রাক্তন তকমাটা ক্ষণস্থায়ী। খুব শীঘ্রই তিনি আবার মুখ্যমন্ত্রী পদে ফিরে আসবেন।” আর এর ফলেই তুঙ্গে উঠে জল্পনা।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

একাংশ বলছেন কংগ্রেস এবং এনসিপির সঙ্গে মতানৈক্যে এখন কিছুটা আলাদাভাবেই পথ চলতে চাইছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। আর এই পরিস্থিতিতে বিজেপিকে পাশে পেতে চাইছে শিবসেনা! আর তাই কি সেই কথা উপলব্ধি করেই এবার ভবিষ্যতের বিজেপি এই মহারাষ্ট্র ক্ষমতায় আসতে পারে বলে জল্পনা উস্কে দিলেন উদ্ধব ঠাকরে!

বিশেষজ্ঞরা বলছেন, সম্প্রতি দিল্লিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে এসেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী। আর এই পরিস্থিতিতে এবার আরএসএস নেতার দেবেন্দ্র ফড়নবিশকে মুখ্যমন্ত্রী করার যে জল্পনা মূলক মন্তব্য, তা নিঃসন্দেহে মহারাষ্ট্রের ক্ষমতার পরিবর্তনের ইঙ্গিত বলে মত পর্যবেক্ষকদের। এখন গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, আরএসএস নেতা সুরেশ যোশীর মন্তব্যের সাথে মহারাষ্ট্রের ক্ষমতা বদলের আভাস মেলে কিনা, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!