এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বাংলায় বিজেপির নতুন সদস্য সংখ্যা কোটি ছুঁতে চলেছে! শীঘ্রই বন্ধ হতে চলেছে প্রক্রিয়া

বাংলায় বিজেপির নতুন সদস্য সংখ্যা কোটি ছুঁতে চলেছে! শীঘ্রই বন্ধ হতে চলেছে প্রক্রিয়া

লোকসভা নির্বাচনে বাংলায় বিজেপির সাফল্য এবার ছিল চোখে পড়ার মত। ভারতবর্ষের বেশিরভাগ রাজ্যে গেরুয়া শিবির রাজ করলেও বাংলায় তাদের ক্ষমতা দখলই এবার বিজেপির কাছে মূল টার্গেট। আর তাইতো সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে দুই থেকে একেবারে 18 টি আসনে পৌঁছে গিয়েছে ভারতীয় জনতা পার্টি।

আর একবার সাফল্য পেলে মানুষ আরও সাফল্য পাওয়ার জন্য উৎসুক হয়ে ওঠে। সে ক্ষেত্রে রাজনীতিতেও বঙ্গ বিজেপির কাছে ব্যাপারটা এরকমই হয়ে দাঁড়িয়েছে। লোকসভায় ভালো ফলাফল করার পর বিজেপি আগামী 2021 এর বিধানসভা নির্বাচনে ক্ষমতা দখল করার জন্য নিজেদের সমস্ত পরিশ্রম বাংলায় দিতে চাইছে।

আর তারই অঙ্গ হিসেবে গত 6 জুলাই শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্মদিন উপলক্ষে দেশজুড়ে বিজেপির যে সদস্য সংগ্রহ অভিযান শুরু হয়েছিল, তাতে এবার বড়সড় সাফল্য পেল বাংলার গেরুয়া শিবির। অতীতের সমস্ত রেকর্ডকে ছাপিয়ে গিয়ে বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষের দাবি মতই রাজ্যে প্রায় এক কোটি সদস্য সংগ্রহ অভিযানের সফলতা পেল মুরলীধর লেনের কর্তারা।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

বস্তুত, বাংলার জন্য এবার কেন্দ্রীয় নেতৃত্ব 60 লক্ষ সদস্য সংগ্রহ করার টার্গেট বেঁধে দিয়েছিল। কিন্তু সেই সময় বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বজ্রকন্ঠে ঘোষণা করেছিলেন, পশ্চিমবঙ্গ থেকে এবার এক কোটি সদস্য করানো হবে। কিন্তু আদৌ বঙ্গ বিজেপি সভাপতি তার কথামতো দলের সদস্যসংখ্যা পূরণ করতে পারবেন কিনা! তা নিয়ে প্রথম থেকেই শঙ্কা তৈরি হয়েছিল রাজনৈতিক মহলের অন্দরে।

তবে বুধবার পর্যন্ত পাওয়া পরিসংখ্যান অনুযায়ী দেখা গেছে যে, এখনও পর্যন্ত বাংলা থেকে 98 লক্ষ্য মানুষ বিজেপির সদস্য পদ পেতে চেয়ে আবেদন করেছেন। কয়েকদিনের মধ্যেই এই সংখ্যাটা এক কোটি ছুয়ে যাবে। প্রসঙ্গত উল্লেখ্য, গত 2009 সালে বাংলা থেকে বিজেপির সদস্য হয়েছিলেন প্রায় 1 লক্ষ 75 হাজার মানুষ। পরবর্তীতে 2014 সালে সদস্য সংগ্রহ অভিযানে প্রায় 43 লক্ষ মানুষ এই রাজ্য থেকে অংশ নিয়েছিলেন।

কিন্তু সেক্ষেত্রে তাদের অনেকেরই তথ্য বিজেপির কাছে না থাকায় দলের অন্দরে তৈরি হয়েছিল বিভ্রান্তি। কিন্তু এবার সেই সমস্ত কিছুর উর্ধ্বে উঠে সদস্য সংগ্রহ অভিযানে সমস্ত তথ্য নিয়েই মাঠে নেমেছিল গেরুয়া শিবির। আর তাতেই এই ব্যাপক সাফল্য পেল তারা। 98 লক্ষ সদস্য এখনও পর্যন্ত বাংলায় এবার তাদের হওয়ায় এক কোটি ছোঁয়া যে কার্যত সময়ের অপেক্ষা, সেই ব্যাপারে নিশ্চিত বঙ্গ বিজেপি নেতৃত্বরা। তবে বেশিদিন যে আর এই সদস্যপদ সংগ্রহ অভিযান চালানো হবে না, এদিন তাও স্পষ্ট করে দিয়েছেন বঙ্গ বিজেপির নেতারা।

এদিন এই প্রসঙ্গে বিজেপির অন্যতম সাধারণ সম্পাদক সায়ন্তন বসু বলেন, “আমরা আগে ঠিক করেছিলাম 31 ডিসেম্বর পর্যন্ত বর্ধিত সদস্য সংগ্রহ অভিযানের কর্মসূচি চলবে। কিন্তু এই কদিনেই বিজেপির সদস্য হতে চেয়ে যেভাবে বিপুল আবেদনপত্র জমা পড়েছে, তাতে কালীপুজোর পরেই এই অভিযান শেষ করে দেওয়ার কথা।” সব মিলিয়ে বাংলায় ব্যাপক সদস্য সংগ্রহ হওয়ায় খুব তাড়াতাড়ি সেই সদস্যপদের আবেদন বন্ধ করে দিতে চলেছে বঙ্গ বিজেপি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!