এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বিজেপির ডাকা বাংলা বনধ ঘিরে জোর তরজা হাইকোর্টে,রায়দান আজ

বিজেপির ডাকা বাংলা বনধ ঘিরে জোর তরজা হাইকোর্টে,রায়দান আজ

ইসলামপুর ছাত্রমৃত্যুর প্রতিবাদে বিজেপির ডাকা ১২ ঘন্টার বনধকে বেআইনি ঘোষণার দাবীতে কোলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছিল। তৃণমূল সাংসদ ইদ্রিশ আলি উচ্চ আদালতে এই মামলা দায়ের করেন। বনধের দিন অর্থাৎ ২৬ সেপ্টেম্বরই কোলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি দেবাশিস করগুপ্ত এবং বিচারপতি শম্পা সরকারের ডিভিশন বেঞ্চে এই মামলার রায়দান রয়েছে। মামলার সকল পক্ষকে ডিভিশন বেঞ্চ শুনানির দিন আদালতে হাজির থাকার নির্দেশ দিয়েছে। বুধবার সকাল সাড়ে দশটায় এই মামলার রায়দান করবে কোলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ।

যেহেতু বিভিন্ন সময়ে বনধকে ‘অসংবিধানিক’ এবং’অবৈধ’ বলে ঘোষণা করেছে সুপ্রিম কোর্ট এবং দেশের বিভিন্ন হাইকোর্ট তাই বিজেপির ডাকা বনধও বেআইনি এই যুক্তিই ডিভিশন বেঞ্চের সামনে পেশ করে জনস্বার্থ মামলা দায়ের করেছে মামলাকারী আইনজীবী ইদ্রিশ আলী। এবং এই যুক্তিকে সামনে রেখেই হাইকোর্টের কাছে বিজেপির বনধের বিষয়ে হাইকোর্টের হস্তক্ষেপের আবেদন জানিয়েছে। দাবীতে আরো জানিয়েছেন,বনধের কারণে যারা ক্ষতিগ্রস্থ হবে তাদের ক্ষতিপূরণ দেবে বনধ সমর্থনকারীরা। রাজ্যের ক্রমবর্ধমান আইন শৃঙ্খলার অবনতির বিরুদ্ধে অভিযোগ তুলে বিজেপির ডাকা বনধকে ঘিরে জোর তরজা হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে হাইকোর্টে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

প্রসঙ্গত,উর্দু এবং সংস্কৃত শিক্ষকের বদলে বাংলা শিক্ষক নিয়োগের দাবীতে গত ২০ সেপ্টেম্বর দাড়িভিট স্কুলের আন্দোলনরত ছাত্রের সঙ্গে সংঘর্ষ হয় পুলিশের। এর জেরে পুলিশের গুলিতে প্রাণ যায় দুই ছাত্রের। এরপরই রাজ্যরাজনীতিতে তুলকালাম কান্ড বেধে যায়। প্রতিবাদে বুধবার ১২ বনধ ডাকে রাজ্যবিজেপি। এই বনধের বিরোধীতা করেই অল ইন্ডিয়া মাইনোরিটি ফোরাম এবং ইন্ডিয়ান ক্যারাটে অ্যাসোসিয়েশন সোমবার কোলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা করে। আইনজীবী রমাপ্রসাদ সরকারের তরফ থেকেও আরেকটি জনস্বার্থ মামলা দায়ের করা হয়। মামলার শুনানি হবে বুধবার। তৃণমূল তাঁদের সর্বশক্তি প্রয়োগ করবে বিজেপির ডাকা বনধকে ব্যর্থ করতে,এমনটাই হুঁসিয়ারী দিয়ে দিয়েছে আগেই।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!