এখন পড়ছেন
হোম > রাজ্য > জমজমাট ভোটযুদ্ধ – বাংলায় আরেক কেন্দ্রে প্রার্থীর নাম ঘোষণা গেরুয়া শিবিরের

জমজমাট ভোটযুদ্ধ – বাংলায় আরেক কেন্দ্রে প্রার্থীর নাম ঘোষণা গেরুয়া শিবিরের

জমজমাট ভোটযুদ্ধ – বাংলায় আসন্ন লোকসভা নির্বাচনে ৪২ আসনে কি হবে অন্তিম ফলাফল তা জানতে মুখিয়ে রাজনৈতিক দল থেকে শুরু করে আমজনতা। একদিকে যখন রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস ৪২ এ ৪২ করার ডাক দিয়েছে – অন্যদিকে, তেমনই পাল্লা দিয়ে গেরুয়া শিবির দাবি করেছে বাংলা থেকে অন্তত ২২-২৩ টি আসন এবার তাদের ঝুলিতে যাবে। ইতিমধ্যেই প্রথম দফার নির্বাচন হয়ে গেছে আর পাল্লা দিয়ে বেড়েছে রাজনৈতিক উত্তাপের পারদ।

আর এই লোকসভা নির্বাচনের আবহে বঙ্গবাসী কোথাও যেন ভুলতে বসেছে লোকসভা নির্বাচনের সঙ্গেই বাংলায় দুই বিধানসভা আসনের উপনির্বাচনও হতে চলেছে। কৃষ্ণগঞ্জের তৃণমূল কংগ্রেস বিধায়ক সত্যজিৎ বিশ্বাসকে দুষ্কৃতীরা পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে হত্যা করায় সেখানে যেমন উপনির্বাচন হবে। তেমনই উলুবেড়িয়া পূর্বের তৃণমূল কংগ্রেস বিধায়ক হায়দার আজিজ সফির অকালমৃত্যুতে সেখানেও হতে চলেছে উপনির্বাচন।

হাতের মুঠোয় আরও সহজে প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে যোগ দিন –

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

আগেই উলুবেড়িয়া পূর্ব কেন্দ্রের জন্য তৃণমূল কংগ্রেস বসিরহাটের বিদায়ী সাংসদ ইদ্রিস আলিকে প্রার্থী হিসাবে ঘোষণা করেছে। অন্যদিকে, বামফ্রন্ট প্রার্থী হিসাবে ঘোষণা করেছে তরুণ-তুর্কি সাবিরুদ্দিন মোল্লার নাম। আর এবার মনোনয়ন জমা দেওয়ার সময়সীমা শেষের মাত্র চারদিন আগে নিজেদের প্রার্থী ঘোষণা করল গেরুয়া শিবির। বিজেপি সূত্রে জানা গেছে, উলুবেড়িয়া পূর্ব বিধানসভা কেন্দ্রে দলীয় প্রার্থী হচ্ছেন হাওড়া জেলা গ্রামীণের সাধারণ সম্পাদক প্রত্যুষ মণ্ডল।

অনেক আগেই প্রার্থী ঘোষণা হয়ে যাওয়ায় ইতিমধ্যেই উলুবেড়িয়া পূর্ব বিধানসভা উপনির্বাচনের জন্য সেখানে জমিয়ে প্রচার শুরু করে দিয়েছে তৃণমূল ও বামেরা। আর এদিন নিজেদের প্রার্থী ঘোষণা হওয়ার পর দেওয়াল লিখন থেকে প্রচার সবেতেই ঝাঁপিয়ে পড়ল গেরুয়া শিবির। বিগত উলুবেড়িয়া লোকসভা উপনির্বাচনেই এই কেন্দ্রে নিজেদের বড়সড় ভোটবৃদ্ধির প্রমান রেখেছিল বিজেপি। আর সেই অঙ্কেই বাজিমাতের ভাবনা বিজেপি প্রার্থীর – যদিও তা ধর্তব্যের মধ্যেই আনছে না ঘাসফুল শিবির। সবমিলিয়ে লোকসভার আবহে জমজমাট ভোট যুদ্ধ হতে চলেছে উলুবেড়িয়া পূর্ব বিধানসভা উপনির্বাচনেও বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

Top
error: Content is protected !!