এখন পড়ছেন
হোম > রাজ্য > বিজেপির সাথে দলের কোন প্রভাবশালীরা যোগাযোগ রাখছেন জানেন তৃনমূল নেত্রী, দিলেন চরম হুঁশিয়ারি

বিজেপির সাথে দলের কোন প্রভাবশালীরা যোগাযোগ রাখছেন জানেন তৃনমূল নেত্রী, দিলেন চরম হুঁশিয়ারি

একদা তৃনমূলের সেকেন্ড ইন কমান্ড মুকুল রায় এখন বিজেপিতে। আর মুকুলের এই দলবদলের পর থেকেই তৃনমূলের নেতা মন্ত্রীদের বিজেপিতে যাওয়ার জন্য প্রলোভন দেখানো হচ্ছে বলে দীর্ঘদিন ধরেই অভিযোগ করে আসছে রাজ্যের শাসকদল তৃনমূল কংগ্রেস। তবে এবার আর কোনো অভিযোগ নয়, দলের অনেক হেভিওয়েটই যে বিজেপির সাথে যোগাযোগ রাখছেন তা নিজের নজড়ে যে রয়েছে শুক্রবার দলের কোর কমিটির বৈঠক থেকে তা দলীয় নেতাদের জানিয়ে কার্যত হুশিয়ারি দিলেন তৃনমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সূত্রের খবর, এদিন দলের কোর কমিটির সভায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমাদের সাত আটজন বিজেপির সাথে টেলিফোনে যোগাযোগ রাখছে। আমার কাছে তালিকা আছে। ভোটে তাদের প্রার্থী করারও কথা বলছে। কিন্তু আমি বলছি এই যোগাযোগ রাখবেন না।” এখানেই অনেকের প্রশ্ন, এই সাত আটজনের মধ্যে ঠিক কে কে রয়েছে? আর সেই প্রশ্নের উত্তর পেতে দেরি করতে হল না কাউকেই। নিজেই একজনকে ধরিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বক্তব্য রাখতেই রাখতেই হঠাৎ দলের প্রবীন বিধায়ক তথা বিধানসভার গুরুত্বপূর্ন পদাধিকারীর নাম নিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “আপনাকে ফোন করছে তো? আমি জানি, টাকাপয়সার কথাও বলছে। এসব ফোন ধরবেন না।”

 রাজনৈতিক মহলের মতে, এদিন তৃনমূল নেত্রী ফের দলীয় নেতাদের সতর্ক করে দিয়ে প্রমান করলেন যে তাঁর নজড় থাকে সব বিষয়েই। এদিখে দলের নেতাদের শৃঙ্খলায় নজড় দেওয়ার পাশাপাশি দেশে বিজেপি বিরোধী লড়াইয়ে সকল বিজেপি বিরোধী দলকে একজোট হওয়ার বার্তা দেন তৃনমূল সুপ্রিমো। রাজ্যে কংগ্রেস, সিপিএম এবং বিজেপিকে কটাক্ষ করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “কংগ্রেস দিল্লিতে আমাদের সাহায্য চায়। আর রাজ্যে সিপিএমের সাথে বোঝাপড়া করে আমাদের বিরোধীতা করছে।” পাশাপাশি দেশে বিজেপি বিরোধীতা করলেও রাজ্যে কেন তা নেই এদিন সেই ব্যাপারেও আলিমুদ্দিনের নেতাদের খোঁচা দেন তৃনমূল নেত্রী। তবে রাজ্য সিপিএমের সাথে তাঁর বিরোধ থাকলেও আগামী বছরের 19 জানুয়ারী দেশের সব বিরোধী দলকে নিয়ে কোলকাতায় যে ব্রিগেড সমাবেশ রয়েছে সেখানে বামশাসিত কেরলের মুখ্যমন্ত্রীকে তিনি আহ্বান জানাবেন বলেও এদিন জানিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এছাড়াও কংগ্রেসের সোনিয়া এবং রাহুল গান্ধী ছাড়াও সমস্ত বিজেপি বিরোধী দলকে সেই সমাবেশে আসার আহ্বান জানান তৃনমূল সুপ্রিমো। এদিন কোর কমিটির বৈঠকে সেই ব্রিগেড সমাবেশের জন্য অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারীকে নিয়ে একটি কমিটিও তৈরি চরে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সব মিলিয়ে একদিকে ঘরশত্রু বিভীষনদের চিহ্নিতকরন আর অন্যদিকে বিজেপি বিরোধীতার সুরকে আরও চওড়া করে গতকালের কোর কমিটির বৈঠক থেকে দলের নেতাদের আগামী লোকসভায় লড়ার জন্য এখন থেকেই প্রস্তুত হওয়ার নির্দেশ দিলেন বাংলার অগ্নিকন্যা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!