এখন পড়ছেন
হোম > জাতীয় > বিজেপিকে আটকাতে ফেডারেল ফ্রন্ট গড়া নিয়ে তৃণমূল নেত্রীর পদক্ষেপে জল ঢালতে চলেছে সিপিআইএম

বিজেপিকে আটকাতে ফেডারেল ফ্রন্ট গড়া নিয়ে তৃণমূল নেত্রীর পদক্ষেপে জল ঢালতে চলেছে সিপিআইএম

২০১৯ এ বিজেপিকে ক্ষমতাচ্যুত করতে মহাজোট গড়ার ডাক দিয়েছেন তৃণমূল সুপ্রিম মমতা ব্যানার্জী। আর সেই মতো বিরোধীরা তাতে সায় দিচ্ছেন বলে জানা গেছে আর তার ফল স্বরূপ কলকাতা থেকে দিল্লি এসে পৌঁছেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং সেখানে মহাজোট নিয়ে আলোচনাই হলো মূল প্রতিপাদ্য বিষয়।

আরো জানা যাচ্ছে যে আগামী ১৯ জানুয়ারি বিগ্রেডে বিশাল সমাবেশের ডাক দিয়েছেন নেত্রী। আর সেখানে সমস্ত বিরোধী দলকে আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানা গেছে। আর এই নিয়ে এদিন নিজেদের অবস্থান স্পষ্ট করলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

এদিন আলিপুরদুয়ারে সিপিআইএমের জেলা কমিটির বৈঠক হয়। আর সেখানে বৈঠক শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হলে তাঁকে প্রশ্ন করা হয় মহাজোটে সিপিএমের অবস্থান নিয়ে। উত্তরে ফের ‘দিদিভাই-মোদিভাই’-এর সেটিংস – এর তত্ব খাড়া করে এদিন সূর্যুকান্তবাবু জানান যে মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপি’র চর। বিজেপি ও তৃণমূল উভয়ের যোগসাজশে রাজ্যে সাম্প্রদায়িকতার মেরুকরণ চলছে। সাথেই তিনি জানান যে যদি মহাজোট নিয়ে তৃণমূলের তরফ থেকে কোনো আমন্রণ আসে তাহলে সেই আমন্ত্রণ পুরোপুরি প্রত্যাখান করা হবে।

 

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

বিজেপিকেও একহাত নেন এদিন সূর্যকান্তবাবু। তিনি ও খানিকটা তৃণমূলের সুরে সুর মিলিয়ে দাবি করেন যে বিজেপি রাজ্যে দাঙ্গা বাধাতে চায়।সাথেই অভিযোগ আনেন যে, পশ্চিমবঙ্গে সম্প্রীতির ঐতিহ্যের চাকা তথাকথিত ভোটের রথের চাকা দিয়ে ঘুরিয়ে দিতে চায় বিজেপি। বিজেপি ও তৃণমূলের মধ্যে সাম্প্রদায়িকতার প্রতিযোগিতা চলছে বলে মন্তব্য করেন রাজ্যের প্রাক্তন এই বিরোধী দলনেতা। এর সব নিয়েই রাজনৈতিকমহলের প্রশ্ন মমতা ব্যানার্জীর মহাজোটের স্বপ্নে জল ঢালতে চাইছে সিপিআইএম।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!