এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > শক্তিশালী সংগঠন গড়ার লক্ষ্যে সদস্য সংগ্রহ অভিযান শুরু বিজেপির, জেনে নিন কিভাবে হওয়া যাবে সদস্য

শক্তিশালী সংগঠন গড়ার লক্ষ্যে সদস্য সংগ্রহ অভিযান শুরু বিজেপির, জেনে নিন কিভাবে হওয়া যাবে সদস্য

লোকসভা নির্বাচনে প্রত্যাশামতোই বিজেপি এরাজ্যে ভালো ফল করেছে। তবে তাদের মূল টার্গেট বিধানসভা ভোট। আর তাই তো এবার 2021 সালের বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে ইতিমধ্যেই নিজেদের সাংগঠনিক স্তরকে শক্তিশালী করতে উদ্যোগী হয়েছে গেরুয়া শিবির। আর এরই অংশ হিসেবে এবার বর্ষার মরসুমে সারা রাজ্যজুড়ে এক সদস্য সংগ্রহ অভিযান কর্মসূচিতে নামতে চলেছে তারা।

সূত্রের খবর, বাংলায় যাতে দলীয় সংগঠনে ব্যাপক সদস্য আনা যায়, তার জন্য এদিন কলকাতার এক প্রেক্ষাগৃহ বিজেপির রাজ্য এবং কেন্দ্রীয় নেতৃত্ব উচ্চপর্যায়ের বৈঠক করেন। আর সেখানেই এই সদস্য সংগ্রহ অভিযানের জন্য বিশেষ পর্যবেক্ষক হিসেবে রথীন্দ্রনাথ বসু এবং সহকারি পর্যবেক্ষক হিসেবে তুষার কান্তি ঘোষকে দায়িত্ব দেওয়া হয়।

জানা গেছে, এই দুই নেতাই দলের পাঁচটি জোন, জেলা এবং মন্ডল স্তরের কমিটি গঠন করবেন। কিন্তু ঠিক কিভাবে বিজেপির এই সদস্যপদ নেওয়া যাবে! জানা গেছে, 8980808080 এই নাম্বারে মিসডকল দিলেই আবেদনকারীর কাছে একটি লিংক আসবে। যেখানে আবেদনকারীকে ভোটার আইডি কার্ড নম্বর, নাম এবং বাড়ির ঠিকানা জানাতে হবে।

আর এরপরই গোটা প্রক্রিয়াটি সম্পন্ন করে বিজেপির মন্ডল এবং শক্তিকেন্দ্রের প্রতিনিধিরা সেই আবেদনকারীর বাড়িতে গিয়ে একটি নির্দিষ্ট ফর্ম নিয়ে তার আধার কার্ড নম্বর, টেলিফোন নম্বর, পেশা সহ বেশ কয়েকটি বিষয় লিপিবদ্ধ করবেন। যার একটি বিজেপির কাছে এবং অপরটি সেই আবেদনকারীর কাছে থাকবে বলে জানা গেছে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

আর প্রথম পর্যায়ের এই সদস্য সংগ্রহ অভিযান আগামী 6 জুলাই থেকে 10 ই আগস্ট পর্যন্ত চলবে। প্রসঙ্গত, গত 2014 সালে মোদি সরকার কেন্দ্রে ক্ষমতায় আসার পর এই মিসডকল দিয়ে নিজেদের সদস্য সংগ্রহ অভিযান শুরু করা হয় বিজেপির পক্ষ থেকে। গেরুয়া শিবিরের দাবি অনুযায়ী, সেই সময় 42 লক্ষ্য মানুষ এই সদস্য পদ নিয়েছিল। তবে এবার লোকসভা ভোটে বিজেপি বাংলায় বেশ ভালো ফল করায় এবং তাদের আগামী লক্ষ্য বিধানসভা নির্বাচন হওয়ায় এখন থেকেই দলের সংগঠনকে শক্তিশালী করতে চাইছে তারা।

আর তাইতো প্রতি বুথে যাতে সক্রিয় সদস্যদের মাঠে নামানো যায়, তার জন্য মিসডকলের মাধ্যমে নিজেদের সদস্য সংগ্রহ অভিযানে নামছে গেরুয়া শিবির। তবে বিজেপির পক্ষ থেকে এই সদস্য সংগ্রহ অভিযান শুরু করা হলেও তাতে এবার ঠিক কত সদস্য বিজেপি নিজেদের বাগে আনতে পারে, এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!