এখন পড়ছেন
হোম > জাতীয় > বিজেপিকে আটকাতে সামাজিক সমীকরন ও জোটসঙ্গীর কাছে নমোনীয়তার উপর জোর রাহুলের

বিজেপিকে আটকাতে সামাজিক সমীকরন ও জোটসঙ্গীর কাছে নমোনীয়তার উপর জোর রাহুলের

2019 এ বিজেপির বিরুদ্ধে জিততে হলে আপাতত জোটসঙ্গীদের মর্জিকে মানিয়ে নিয়েই যে চলতে হবে তা উপলব্ধি করতে পেরেছেন কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী। প্রসঙ্গত উল্লেখ্য, আজই এ নিয়ে বিহারের নেতাদের সাথে বৈঠক করেছেন সেখানকার এআইসিসি পর্যবেক্ষক শক্তি সিংহ। তাঁর কথায়, বিজেপি বিরোধী লড়াইয়ের নির্দেশ দিয়েছেন কংগ্রেস সভাপতি। 

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

আবার অপরদিকে সামাজিক সমীকরনের কথা মাথায় রেখেই যে প্রার্থী বাছাই হবে বিহারে একথা বলছেন সেখানকার কংগ্রেস নেতা কোকব কাদরি। কংগ্রেসের এআইসিসি সূত্রের খবর, 2019 র আগে লোকসভায়  বিরোধী জোটে নানা বদল ঘটবে। তাই ঠিক হয়েছে, বিহারের 40 টি লোকসভা আসনে আরজেডি কংগ্রেসের জোট হলে 15 টি আসন নিয়েই সন্তুষ্ট থাকবে হাত শিবির। কংগ্রেসের তরফে এও জানা গেছে, বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারও যদি এই জোটে আসে তবে তাঁরা 10 টি আসনে লড়তেও রাজি।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এমনকী রামবিলাস পাশোয়ানের এলপিজি ও উপেন্দ্র কুশওয়ার এলএসপিকেও এনডিএর বাইরে এনে এই বিরোধী জোটে ঢোকাতে পারলে কংগ্রেস 8 টি আসনে প্রার্থী দিতেও রাজি। রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, 2019 এ বিজেপিকে সরাতে জোটসঙ্গীদেরকে সন্তুষ্ট রেখে কেন্দ্রে ক্ষমতা দখল করতেই কংগ্রেসের এই নমোনীয় মনোভাব।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!