এখন পড়ছেন
হোম > জাতীয় > শালীনতা বজায় রেখে বিজেপিকে যোগ্য জবাব দিয়ে রাহুলের ট্যুইট

শালীনতা বজায় রেখে বিজেপিকে যোগ্য জবাব দিয়ে রাহুলের ট্যুইট

সম্প্রতি মুসলিম সম্প্রদায়ের এক বুদ্ধিজীবীদের সভায় বক্তব্য রাখতে গিয়ে জাতীয় কংগ্রেস সু্প্রিমো রাহুল গান্ধী বলেছিলেন “কংগ্রেস মুসলিমদের জন্য”। এই কথাটাকে নিয়েই কংগ্রেসের বিরুদ্ধে তীব্র আক্রমণ শানাতে দেখা যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমনকেও। এই ধরণের সাম্প্রদায়িক মন্তব্য করে কংগ্রেস আসলে হিন্দু-মুসলমানের মধ্যে বিভেদ তৈরি করতে চাইছে,এমনটাই দাবী করেছিলেন প্রতিরক্ষামন্ত্রী।

অন্যদিকে এই মন্তব্যের জেরে কংগ্রেস সুপ্রিমোকে কটাক্ষ করতে ছাড়লেন না খোদ মোদীজিও। বললেন,কংগ্রেস মুসলমানের দল সেটা তিনি পরিস্কার বুঝতে পেরেছেন রাহুল গান্ধীর কথায়। তবে এই দল শুধু মুসলিম পুরুষদের নাকি মহিলাদেরও গুরুত্ব দেয়! প্রধানমন্ত্রীর কংগ্রেসের বিরুদ্ধে এই তীব্র কটাক্ষের প্রতিবাদ করতে সোশ্যাল মিডিয়াকেই বেছে নিলেন রাহুল গান্ধী।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তবে বিজেপি সরকারেরর এই সমালোচনার পাল্টা জবাব দিতে সংযম হারাননি জাতীয় হাত শিবিরের হাইকমান্ডার। শালীনতা বজায় রেখেই ট্যুইটারে তিনি লিখেছেন,’ আমি কংগ্রেস। তার কারণ আমি লাইনের শেষ ব্যক্তিটির পাশে দাঁড়াই। যাঁরা নিপীড়িত, বঞ্চিত, অসহায়- তাঁদের ধর্ম, বর্ণ, জাতি ও বিশ্বাস আমার কাছে তুচ্ছ। আমার কাছে সেই মানুষটাই বড়।’ এরসঙ্গে প্রতিরক্ষামন্ত্রীকেও একইভাবে জবাব দিয়ে জানালেন যে তিনি কংগ্রেসের তরফ থেকে সবসময় প্রান্তিক মানুষগুলোর বেদনায় সমব্যথী হতে চেয়েছেন। ঘৃণা ভয়ের উর্দ্ধে সবাইকে ভালোবেসেই পথ চলাতে তিনি বিশ্বাসী। কংগ্রেসের এটাই ধর্ম বলেও উল্লেখ করলেন তিনি।

এর পাশাপাশি রাহুল গান্ধী মহিলা সংরক্ষণ বিল নিয়েই মোদীজিকে আক্রমণ করেন। ট্যুইটারে লেখেন,লোকসভায় দীর্ঘদিন ধরে পড়ে মহিলা সংরক্ষণ বিল পাশ করানোর দিকে আগে নজর দিক কেন্দ্রীয় সরকার। এর জন্য প্রয়োজন পড়লে কংগ্রেসও সাহায্যের হাত বাড়াবে। এ ব্যাপারে ছেলের সঙ্গে সম্মতি দিয়েছেন ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধীও। এই দাবীর জন্য ট্যুইটে একটি চিঠিও জুড়েছেন তিনি। এ ব্যাপারে কংগ্রেসের সমর্থনের জন্য ৩২ লক্ষ সইও জোগাড় করা হয়েছে। কেন্দ্রীয় কংগ্রেস সভাপতির এই ট্যুইটের জেরে জাতীয় স্তরের বিজেপি নেতৃত্বদের কংগ্রেস বিষয়ক কটাক্ষে তীব্র কষাঘাত পড়ল। তবে এটা নিয়ে এখনো মোদীজি-অমিত শাহদের তরফ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!