এখন পড়ছেন
হোম > জাতীয় > বড়সড় ধাক্কা খেতে চলেছে নাকি অগ্নি পরীক্ষায় সফল হবে বিজেপি উঠছে প্রশ্ন

বড়সড় ধাক্কা খেতে চলেছে নাকি অগ্নি পরীক্ষায় সফল হবে বিজেপি উঠছে প্রশ্ন

দীর্ঘ ১৫ বছর পর লোকসভাতে গৃহীত হয়েছে অনাস্থা প্রস্তাব। তবে কি খুব শীঘ্র পালাবদল প্রত্যক্ষ্য করতে চলেছি আমরা? এমন সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছেনা। কারণ অন্ধ্রপ্রদেশকে বিশেষ রাজ্যের মর্যাদা দেওয়ার ইস্যুতে টিডিপি’র দাবিকে সমর্থন করে মোদি সরকারের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবে বিরোধী পক্ষের সংখ্যা নেহাত মন্দ না।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আগামী শুক্রবার লোকসভায় বসতে চলেছে অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনাসভা। স্পিকার সুমিত্রা মহাজন জানিয়েছেন, কংগ্রেস, তেলেগু দেশম পার্টি এবং শারদ পাওয়ারের ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি সহ ১২ টি বিরোধী দল এবং ৫০ জনের বেশি বিরোধী সাংসদ অনাস্থা প্রস্তাবকে সমর্থন করেছেন। তবে অনাস্থা প্রস্তাবই হোক বা কংগ্রেস সুপ্রিমো সোনিয়া গান্ধীর সরকার পতনের হুঁশিয়ারিই হোক – কোন কিছু নিয়েই আদৌ চিন্তিত নয় বর্তমান বিজেপি সরকার। সংসদীয় মন্ত্রী অনন্ত কুমার প্রমুখ নেতাদের কথা হল দেশের জনগণের তাঁদের ওপর পূর্ন আস্থা আছে। তাঁর কথার পিছনে সহজ যুক্তি পাওয়া যায় পরিসংখ্যানের দিকে তাকালে।

বর্তমান পরিস্থিতিতে এই অনাস্থা প্রস্তাব বিজেপি সরকারের কোনও ক্ষতি করতে পারবে না। কেননা লোকসভায় বিজেপির একারই সদস্য সংখ্যা ২৭৩ জন। যা লোকসভার সদস্য সংখ্যার অর্ধেকেরও বেশি। সঙ্গে রয়েছে সহযোগীদের সমর্থন। তবে এই অনাস্থা প্রস্তাবের মাধ্যমে বিরোধীরা দেশের সাধারণ নির্বাচনের আগে তাদের দিক নির্দেশ করতে পারবে বলে অনুমান।

প্রসঙ্গত উল্লেখ্য এর আগেও তেলেগু দেশম বাজেট অধিবেশনেও সরকারের বিরুদ্ধে অনাস্থার নোটিশ এনেছিল কিন্তু লোকসভার স্পিকার সভায় নিয়মানুবর্তিতা এবং শৃঙ্খলাবদ্ধতার অভাবের কারণে সেই নোটিস খারিজ করে দেন। বাদল অধিবেশনের শুরুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানান সরকার সব ধরনের আলোচনাতেই আগ্রহী কিন্তু তা করতে হবে সুষ্ঠুভাবে। লোকসভার আলোচনার তালিকায় আরও বেশ কয়েকটি গুরুত্ত্বপূর্ণ বিষয় রয়েছে যেমন গণপ্রহার, মহিলাদের সুরক্ষা, জম্মু ও কাশ্মীরে বর্তমান অবস্থা, দলিত আইন-সহ একাধিক বিষয়।সূত্রে জানা গেছে অনাস্থা প্রস্তাব নিয়ে রাজ্যসভায় আলোচনা হবে সোমবার।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!